HomeMobiles32MP সেলফি ক্যামেরা, সঙ্গে 121W ফাস্ট চার্জিং, বাজার কাঁপাবে Realme GT Neo...

32MP সেলফি ক্যামেরা, সঙ্গে 121W ফাস্ট চার্জিং, বাজার কাঁপাবে Realme GT Neo 6

গত মার্চে কোয়ালকম (Qualcomm) প্রিমিয়াম গ্রেডের Snapdragon 8s Gen 3 প্রসেসর লঞ্চ করেছে। এটি আসলে গত বছর অক্টোবরে আত্মপ্রকাশ করা Snapdragon 8 Gen 3 চিপের ডাউনগ্রেড ভার্সন। ইতিমধ্যেই Xiaomi Civi 4 Pro, Redmi Turbo 3 এবং iQOO Z9 Turbo-এর মতো একাধিক স্মার্টফোনে এই প্রসেসর ব্যবহার হয়েছে। আর এখন এক টিপস্টার দাবি করেছেন যে, রিয়েলমিও চীনে তাদের পরবর্তী ফোনটি Snapdragon 8s Gen 3 দিয়ে লঞ্চ করতে চলেছে, যার নাম Realme GT Neo 6।

Realme GT Neo 6-এর চিপসেটের নাম ও চার্জিং স্পিড

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের মতে, রিয়েলমি জিটি নিও ৬ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮এস জেন ৩ যুক্ত ফোনগুলির মধ্যে একমাত্র মডেল হবে, যা ১০০ ওয়াটেরও বেশি সুপার-ফাস্ট চার্জিং সলিউশন অফার করবে। একইসাথে তার দাবি, বড় ব্যাটারি এবং ১০০ ওয়াটের বেশি ফাস্ট চার্জিংয়ের মেলবন্ধন অনেক স্মার্টফোন ইউজারের কাছে আকর্ষণীয় হয়ে উঠতে পারে।

জানিয়ে রাখি, শাওমি সিভি ৪ প্রো-তে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৪,৭০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যেখানে রেডমি টার্বো ৩ ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি এবং ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। আইকো জেড৯ টার্বো-এ বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সম্প্রতি RMX3852 মডেল নম্বর সহ একটি রিয়েলমি ফোন চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষ কর্তৃক অনুমোদিত হয়েছে। এর লিস্টিংটি প্রকাশ করেছে যে, ডিভাইসটি ১২১ ওয়াট ফাস্ট চার্জারের সাথে আসবে।

জল্পনা চলছে যে, Realme GT Neo 6 ফোনটি Qualcomm Snapdragon 7+ Gen 3-চালিত Realme GT Neo 6 SE-এর মতোই হবে, যা সম্প্রতি চীনে আত্মপ্রকাশ করেছে। তাই, সম্ভবত GT Neo 6 ৫,৫০০ এমএএইচ ব্যাটারি এবং ১২১ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করতে পারে।

এছাড়া, Realme GT Neo 6 অন্যান্য স্পেসিফিকেশনের ক্ষেত্রে তার SE ভ্যারিয়েন্টের মতো হবে বলে মনে করা হচ্ছে। জানিয়ে রাখি, এপ্রিলের শুরুর দিকে লঞ্চ হওয়া Realme GT Neo 6 SE-তে ৬.৭৮ ইঞ্চির এলটিপিও ওলেড (LTPO OLED) ডিসপ্লে রয়েছে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট রয়েছে। Qualcomm Snapdragon 7+ Gen 3-চালিত এই ফোনে সর্বোচ্চ ১৬ জিবি র‍্যাম এবং ৫১২ জিবি পর্যন্ত ইউএফএস 4.0 স্টোরেজ পাওয়া যায়।

ফটোগ্রাফির জন্য, Realme GT Neo 6 SE-এর রিয়ার প্যানেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স সমন্বিত ডুয়েল-ক্যামেরা সিস্টেম রয়েছে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে।

RELATED ARTICLES

Most Popular