Realme GT Neo: রিয়েলমির মিড রেঞ্জ ফোনেও এবার 16 জিবি র‌্যাম ও 1 টিবি স্টোরেজ, সাথে 100W চার্জিং

Avatar

Published on:

Realme GT Neo Series offer 16gb Ram

মিড-রেঞ্জ স্মার্টফোন মার্কেট বর্তমানে দ্রুততর ফাস্ট চার্জিং সাপোর্ট এবং বৃহত্তর ইন-বিল্ট স্টোরেজ বিকল্প সহ হাই-এন্ড স্পেসিফিকেশনের ডিভাইসের সাথে ভরে উঠছে। রিয়েলমি সম্প্রতি চীনে মিড-রেঞ্জের Realme GT Neo 5 SE ফোনটি লঞ্চ করেছে, যার একটি ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ বিকল্প রয়েছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার দাবি করেছেন যে, কোম্পানিটি তাদের আসন্ন GT Neo সিরিজের স্মার্টফোনগুলির বেস মডেল হিসাবে ৮ জিবি বা ১২ জিবি র‍্যাম নয়, বরং উচ্চতর ১৬ জিবি র‍্যামকে নতুন স্ট্যান্ডার্ড হিসাবে প্রবর্তন করতে পারে৷ এছাড়াও, এই ফোনগুলিতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারিকে স্ট্যান্ডার্ড হিসেবে ব্যবহার করা হবে বলে মনে করা হয়েছে।

Realme-এর পরবর্তী GT Neo সিরিজের ফোনের বেস মডেলে মিলবে ১৬ জিবি র‍্যাম

টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশন তার সম্প্রতিক সোশ্যাল মিডিয়া পোস্টে দাবি করেছেন যে, Realme GT Neo সিরিজের পরবর্তী মিড-রেঞ্জ হ্যান্ডসেটগুলির বেস মডেলে ১৬ জিবি র‍্যাম পাওয়া যাবে। যদিও, এই ডিভাইসে ব্যবহৃত স্টোরেজ এবং র‌্যাম বর্তমানে বাজারে উপলব্ধ সবচেয়ে আধুনিক নয়। তবে মনে করা হচ্ছে রিয়েলমির প্রবর্তিত এই পরিবর্তনটি অন্যান্য স্মার্টফোন নির্মাতাদেরকেও একই রাস্তায় হাঁটতে বাধ্য করতে পারে, যার ফলে বাজারে হাইপার-প্রিমিয়াম স্পেসিফিকেশন যুক্ত ডিভাইসগুলির দাম কমবে বলে মনে করা হচ্ছে।

এছাড়াও টিপস্টার উল্লেখ করেছেন যে, রিয়েলমি তাদের আসন্ন মিড-রেঞ্জ স্মার্টফোনগুলিতে ১০০ ওয়াট ফাস্ট চার্জিং সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্ষমতাকে স্ট্যান্ডার্ড হিসেবে ব্যবহার করবে। এর আগে, ১০০ ওয়াট চার্জিং সাপোর্টটি ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য সংরক্ষিত একটি বৈশিষ্ট্য ছিল, কিন্তু রিয়েলমির জিটি নিও ৫ এসই-এর মতো মিড-রেঞ্জ ডিভাইসে এখন এই প্রযুক্তিটি উপলব্ধ রয়েছে। চলতি মাসের শুরুতে চীনের বাজারে লঞ্চ হওয়া এই রিয়েলমি ফোনটির প্রারম্ভিক দাম ১,৯৯৯ ইউয়ান, যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৪,০০০ টাকার সমান। কম দামে উৎকৃষ্ট মানের স্পেসিফিকেশনের জন্য দেশীয় বাজারে এটি অত্যন্ত পছন্দসই বিকল্প হয়ে উঠেছে।

জানিয়ে রাখি, অর্থনীতি স্থিতিশীল হওয়া এবং মন্দা হ্রাস পাওয়ার সাথে সাথে স্মার্টফোন নির্মাতাদের ক্ষেত্রে মিড-রেঞ্জের ডিভাইসগুলিতে হাই-এন্ড স্পেসিফিকেশন সরবরাহ করা আরও সহজ হয়ে উঠবে বলে আশা করা যায়। হাই-এন্ড উপাদানগুলির মূল্য হ্রাস পেলে স্মার্টফোন কোম্পানিগুলি আরও সাশ্রয়ী মূল্যে দুর্দান্ত ফিচার সহ মিড-রেঞ্জ ডিভাইসগুলি তৈরি করতে পারবে।

উল্লেখ্য, মিড-রেঞ্জের স্মার্টফোনগুলিতে হাই-এন্ড স্পেসিফিকেশনের অন্তর্ভুক্তি সেই সব গ্রাহকদের কাছে আশার খবর, যারা পারফরম্যান্সের সাথে আপস না করেই সাশ্রয়ী মূল্যের বিকল্পের খোঁজে রয়েছেন। যেহেতু অন্যান্য ব্র্যান্ডের আসন্ন মিড-রেঞ্জ ফোনগুলি প্রিমিয়াম স্পেসিফিকেশনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে, তাই স্মার্টফোন বাজারের ভবিষ্যত আরও উজ্জ্বল হতে চলেছে।

সঙ্গে থাকুন ➥