Realme ব্র্যান্ডের এই স্মার্টফোনে চলে এল Android 13 ভার্সন, আপনি আপডেট করেছেন?

Avatar

Published on:

Realme Narzo 50 Pro 5G Receives Android 13 Open Beta Update

রিয়েলমি গত মে মাসে তাদের Narzo সিরিজের অধীনে Realme Narzo 50 Pro 5G লঞ্চ করেছিল। লঞ্চের সময়, স্মার্টফোনটি Android 12 অপারেটিং সিস্টেমের সাথে এসেছিল। আর এখন, ডিভাইসটি স্টেবেল অ্যান্ড্রয়েড ১৩ আপডেট পাওয়ার আরও এক ধাপ কাছাকাছি চলে এসেছে, কারণ কোম্পানি Narzo 50 Pro 5G-এর জন্য Android 13 ওপেন বিটা প্রোগ্রামের ঘোষণা করেছে। চলুন এই আপডেটের বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক।

Realme Narzo 50 Pro 5G-এর Realme UI 3.0 Open Beta ঘোষিত হল

রিয়েলমি আনুষ্ঠানিকভাবে একটি কমিউনিটি পোস্টে তাদের রিয়েলমি নার্জো ৫০ প্রো ৫জি-এর জন্য অ্যান্ড্রয়েড ১৩ বিটা প্রোগ্রাম ঘোষণা করেছে যা ব্যবহারকারীদের এতে অংশগ্রহণ করার জন্য এবং যেকোনও সমস্যা বা পরামর্শের বিষয়ে তাদের প্রতিক্রিয়া প্রদানের পাশাপাশি নতুন ফিচারগুলি উপভোগ করতে আমন্ত্রণ জানিয়েছে।

তবে, এই অ্যান্ড্রয়েড ১৩ বিটা প্রোগ্রামটি অ্যাক্সেস করতে হলে ব্যবহারকারীকে প্রথমে তার নার্জো ৫০ প্রো ৫জি-কে প্রয়োজনীয় ইউজার ইন্টারফেস ভার্সনে আপডেট করতে হবে – RMX3395 11 A.05, RMX3395 11 A.06, RMX3395 11 A.07। এছাড়া, এই ডিভাইসে অ্যান্ড্রয়েড ১৩ ওপেন বিটা-এর জন্য অ্যাপ্লিকেশনটি ১ ডিসেম্বর থেকে খোলা আছে এবং আবেদনগুলি ব্যাচে গ্রহণ করা হবে।

যেসমস্ত Narzo 50 Pro 5G ইউজার উক্ত মানদণ্ড পূরণ করছেন, তারা ফোনের সেটিংস > সফ্টওয়্যার আপডেট > ওপরের ডানদিকের কোণায় সেটিংস আইকনে ট্যাপ করে > ট্রায়াল ভার্সন > নিজস্ব তথ্য জমা দিয়ে > Realme Narzo 50 Pro 5G-এর জন্য অ্যান্ড্রয়েড ১৩ ওপেন বিটা প্রোগ্রামের জন্য আবেদন করতে পারবেন। যেহেতু এটি একটি ওপেন বিটা প্রোগ্রাম, তাই কোনও ডিভাইস প্রয়োজনীয়তাগুলি পূরণ করলে অ্যান্ড্রয়েড ১৩ ব্যবহার করে দেখার জন্য ব্যবহারকারীরা সম্ভবত কয়েক দিনের মধ্যেই আপডেটটি পাবেন।

জানিয়ে রাখি, রিয়েলমি তাদের স্মার্টফোন ইউজারদের অ্যান্ড্রয়েড ১৩ আপডেট পাওয়ার ক্ষেত্রে তাদের গুরুত্বপূর্ণ ডেটা ব্যাক আপ করার পরামর্শ দিয়েছে। এছাড়াও কোম্পানি গ্রাহকদের পরামর্শ দিয়েছে যে, তারা যেন অ্যান্ড্রয়েড ১৩ ওপেন বিটা ফার্মওয়্যার ইনস্টল করার আগে তাদের ডিভাইসে কমপক্ষে ৫ জিবি ফাঁকা স্টোরেজ এবং কমপক্ষে ৬০% চার্জ আছে কিনা, তা নিশ্চিত করতে। উল্লেখ্য, যে সব ব্যবহারকারীরা তাদের ডিভাইস রুট করেছেন তারা প্রোগ্রামে অংশগ্রহণ করতে পারবেন না।

উল্লেখ্য, যেহেতু এটি একটি বিটা বিল্ড, তাই এতে স্থিতিশীলতার সমস্যা এবং বাগ থাকতে পারে। সেইজন্য Narzo 50 Pro 5G ব্যবহারকারীদের তাদের প্রাথমিক ডিভাইসে এটি ইনস্টল করা না করাই ভালো। প্রোগ্রামে অংশগ্রহণকারী কোনও ইউজার যদি অ্যান্ড্রয়েড ১৩ বিল্ড নিয়ে অসন্তুষ্ট হন এবং অ্যান্ড্রয়েড ১২-এ ফিরে যেতে চান, তারজন্যও রিয়েলমি তাদের এটি করার বিকল্প প্রদান করেছে।

সঙ্গে থাকুন ➥