চোখ ফেরানো দায়, Red Magic 9 Pro Year of the Dragon Limited Edition বাজারে ঝড় তুলতে লঞ্চ হল

Avatar

Published on:

Red Magic 9 Pro Year of the Dragon Limited Edition launched

Nubia সংস্থার সাব-ব্র্যান্ড Red Magic খুব শীঘ্রই চীনের বাজারে বিদ্যমান Red Magic 9 Pro ফোনের একটি বিশেষ সংস্করণ লঞ্চ করার কথা প্রকাশ্যে আনলো। সংস্থা দ্বারা রিলিজ করা একটি সাম্প্রতিক টিজার অনুসারে, আপকামিং মডেলটি Red Magic 9 Pro Year of the Dragon Limited Edition নামে মুক্তি পাবে। এর ফিচার বা দাম এখনো সামনে আসেনি, তবে ডিভাইসটি মূল মডেলের তুলনায় “নতুন কনফিগারেশন, নতুন রঙ এবং নতুন ডিজাইন” অফার করবে বলে নিশ্চিত করেছে টিজার ইমেজ।

মনে করা হচ্ছে যে, মূল Red Magic 9 Pro ফোনের ‘ট্রান্সপারেন্ট সিলভার’ কালার অপশনের থেকে অনুপ্রেরণা নিয়েই আসন্ন ‘Year of the Dragon Limited Edition’ সংস্করণটি ডেভলপ করা হয়েছে। এছাড়া নাম অনুসারে, চীনা ড্রাগনের প্রতি শ্রদ্ধা জানাতেও এটি নিয়ে আসা হবে। যেকারণে উক্ত ফোনে সম্ভবত সাদা বা রূপালী কালার স্কিম দেখা যেতে পারে। অন্তত টিজার পোস্টারটি এমনি ইঙ্গিত দিচ্ছে।

এদিকে Red Magic 9 Pro Year of the Dragon Limited Edition -এর যাবতীয় ফিচার মূল মডেলের অনুরূপ থাকবে বলেই আশা করা হচ্ছে। তবে আগেই যেমনটা বলেছি, এর স্টোরেজ কনফিগারেশন, রঙ এবং ডিজাইন ভিন্ন হবে। নিচে Red Magic 9 Pro স্মার্টফোনের ফিচার আলোচনা করা হল…

Red Magic 9 Pro স্মার্টফোনের স্পেসিফিকেশন ও ফিচার

রেড ম্যাজিক ৯ প্রো ফোনে ৬.৮-ইঞ্চির (২৪৮০x১১১৬ পিক্সেল) ফুল-স্ক্রিন AMOLED ডিসপ্লে আছে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট. ২১৬০ হার্টজ আল্ট্রা-হাই ফ্রিকোয়েন্সি PWM ডিমিং + DC ডিমিং, ৯৬০ হার্টজ মাল্টি-ফিঙ্গার টাচ স্যাম্পলিং রেট, ১৬০০ নিট পিক ব্রাইটনেস, DCI-P3 কালার গ্যামেট, HDR10+ প্রযুক্তি এবং ৯৩.৭% স্ক্রিন-টু-বডি রেশিও সমর্থন করে। উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য এতে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার অপারেটিং সিস্টেম হিসাবে এতে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক রেডম্যাজিক ওএস ৯.০ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। এই কাস্টম রম এক্স গ্র্যাভিটি ২.০ (X Gravity 2.0) সফ্টওয়্যার সাপোর্ট করে, যা কন্ট্রোলার, কী-বোর্ড বা মাউসের ক্ষেত্রে অন-স্ক্রিন কন্ট্রোল / অ্যাক্সেস অফার করে।

রেড ম্যাজিক ব্র্যান্ডের এই হ্যান্ডসেটে ইন-হাউস রেড কোর আর২ প্রো গেম চিপ রয়েছে, যা – হ্যাপটিক ফিডব্যাক, অডিও এবং টাচ-স্যাম্পলিং রেটের মতো বৈশিষ্ট্যগুলি এনহ্যান্স করে আরো উন্নত গেমিং অভিজ্ঞতা প্রদানে সক্ষম। আবার অধিক ব্যবহারে ডিভাইস যাতে গরম না হয়ে যায়, তার জন্য এতে ১০,১৮২mm² ভেপার চেম্বার, একটি নতুন অ্যালয় ফ্যান, ওয়াটারফল এয়ার ডাক্ট এবং CUBE এনার্জি ইঞ্জিন রয়েছে। আবার স্মুথ গেমিংয়ের জন্য এতে রয়েছে ৫২০ হার্টজ টাচ শোল্ডার বাটন।

Red Magic 9 Pro ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – OIS সহ ৫০ মেগাপিক্সেল Samsung GN5 প্রাইমারি সেন্সর, ৫০ মেগাপিক্সেল JN1 আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য এতে ৬,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি রয়েছে, যা ৮০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে এবং মাত্র ৩৫ মিনিটে ডিভাইস ফুল চার্জ করতে সমর্থ। অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, ডিভাইসটি – ম্যাজিক সাউন্ড স্টেরিও ডুয়াল স্পিকার সিস্টেম, ৩টি ইনবিল্ট মাইক, ওয়াই-ফাই ৭, আইআর রিমোট কন্ট্রোল, এনএফসি, ৩.৫মিমি হেডফোন জ্যাক, ইউএসবি ৩.২ জেন ২ প্রোটোকল, টাইপ-সি পোর্ট এবং ৫জি কানেক্টিভিটির সাপোর্ট সহ লঞ্চ হয়েছে। এর পরিমাপ ১৬৩.৯৮×৭৬.৩৫×৮.৯ মিমি এবং ওজন ২২৯ গ্রাম।

সঙ্গে থাকুন ➥