Snapdragon প্রসেসরের সাথে বড় ব্যাটারি, সস্তা Redmi 13 5G ফোনে কি কি চমক থাকবে

Avatar

Published on:

Redmi 13 5G Launch Date

Redmi বর্তমানে ভারত সহ বিশ্ব বাজারে একটি নতুন সাশ্রয়ী মূল্যের 5G স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এক্ষেত্রে জানা গেছে, আসন্ন ডিভাইসটির ইন্টারনাল কোডনেম ‘Breeze’। এটি Redmi 13 5G নামে আসবে এবং গত বছর আগস্ট মাসে আত্মপ্রকাশ করা Redmi 12 5G ফোনের উত্তরসূরি হবে। আজ এক টিপস্টারের দৌলতে এই মডেলের প্রসেসর ভ্যারিয়েন্ট থেকে শুরু করে ব্যাটারি এবং চার্জিং ক্যাপাসিটি সংক্রান্ত তথ্য অনলাইনে ফাঁস হয়েছে। এছাড়া এর ওএস ভার্সন ও মডেল নম্বর সম্পর্কেও জানতে পেরেছি আমরা।

Redmi 13 5G স্মার্টফোনের মুখ্য ফিচার এলো প্রকাশ্যে

আপকামিং রেডমি 13 5জি স্মার্টফোনের ফিচার ফাঁসের নেপথ্যে আছেন এক জনপ্রিয় চীনা টিপস্টার। দাবি করা হচ্ছে, এই মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 4 জেন 2 প্রসেসর দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি পূর্বসূরীও এই একই চিপসেটের সাথে লঞ্চ হয়েছিল। অর্থাৎ এসওসি বিভাগে কোনো আপগ্রেড নজরে পড়বে না।

তবে উত্তরসূরির চার্জিং ক্যাপাসিটি উন্নত করা হবে বলে জানিয়েছেন টিপস্টার। এক্ষেত্রে উক্ত হ্যান্ডসেটে হয়তো 5,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে 33 ওয়াট ফাস্ট চার্জিং অফার করবে। জানিয়ে রাখি, পূর্বসূরি মডেলটিতে মাত্র 18 ওয়াট চার্জিং স্পিড সাপোর্ট করে। অতএব আসন্ন ফোনের চার্জিং বিভাগে উল্লেখযোগ্য আপগ্রেডেশন নিয়ে আসতে চলেছে রেডমি।

প্রসঙ্গত, রেডমি 13 5জি ফোনের গ্লোবাল ভ্যারিয়েন্ট 2406ERN9CC এবং ভারতীয় সংস্করণ 2406ERN9CI মডেল নম্বর বহন করবে বলে নিশ্চিত করা হয়েছে। যদিও এই একই হ্যান্ডসেটকে সম্প্রতি 24066PC95I মডেল নম্বরের সাথেও দেখা গেছে। এক্ষেত্রে মডেল নম্বরে ‘PC’ অক্ষর দুটির উপস্থিতি স্পষ্ট ইঙ্গিত দিচ্ছে যে, আসন্ন রেডমি ফোনের একটি রিব্র্যান্ডেড ভার্সন সাব-ব্র্যান্ড পোকো (Poco) -এর অধীনে লঞ্চ করা হবে। যার নাম সম্ভবত Poco M7 5G হবে।

যাইহোক, রেডমি এবং পোকো উভয় ব্র্যান্ডের হ্যান্ডসেট লেটেস্ট অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক নতুন হাইপারওএস কাস্টম স্কিনের সাথে প্রি-লোডেড হয়ে আসতে পারে।

এছাড়া যেহেতু আপকামিং Redmi 13 5G মডেলটি বিদ্যমান Redmi 12 5G ফোনের উত্তরসূরি হিসাবে আসছে, সেহেতু ডিভাইস দুটির মধ্যে সামান্য হলেও ফিচারগত সদৃশ্যতা থাকতে পারে। তাই নীচে পূর্বসূরির স্পেসিফিকেশন আলোচনা করা হল…

Redmi 12 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন

গ্লাস ব্যাক প্যানেল ও প্লাস্টিক ফ্রেম বডি ডিজাইনের সাথে আসা Redmi 12 5G স্মার্টফোনে 6.79-ইঞ্চির ফুল এইচডি প্লাস (2460×1080 পিক্সেল) IPS LCD ডিসপ্লে আছে, যা 90 হার্টজ রিফ্রেশ রেট এবং 550 নিট পিক ব্রাইটনেস অফার করে। এটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 4 জেন 2 প্রসেসরের সাথে এসেছে। স্টোরেজ হিসাবে 8 জিবি পর্যন্ত LPDDR4x র‍্যাম এবং সর্বোচ্চ 256 জিবি মেমরি মিলবে। এই মডেল অ্যান্ড্রয়েড 13 ভিত্তিক এমআইইউআই 14 কাস্টম স্কিন দ্বারা চালিত। আবার নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ থাকছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Redmi 12 5G স্মার্টফোনে 50 মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং 2 মেগাপিক্সেলের ম্যাক্রো শুটার সমন্বিত ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এদিকে ডিভাইসের সামনে 8 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়৷ পাওয়ার ব্যাকআপের জন্য Redmi 12 5G স্মার্টফোনে 5,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা 18 ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থন করে। এর পরিমাপ 168.6×76.3×8.2 মিমি এবং ওজন 199 গ্রাম।

সঙ্গে থাকুন ➥