HomeMobiles10,000 টাকার মধ্যে মিলছে Redmi-র 5G ফোন, পাবেন 50MP ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি

10,000 টাকার মধ্যে মিলছে Redmi-র 5G ফোন, পাবেন 50MP ক্যামেরা, শক্তিশালী ব্যাটারি

Redmi 13C 5G হল এই মুহূর্তে ভারতের বাজারে উপলব্ধ রেডমির সবচেয়ে সস্তা 5G ফোন। এটি ১০,০০০ টাকারও কমে MediaTek Dimensity 6100+ চিপসেট এবং ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা অফার করে। ডিভাইসটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত এবং এতে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার বিদ্যমান। আসুন ভারতে Redmi 13 5G ফোনের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং মূল্য সর্ম্পকে বিস্তারিতভাবে নেওয়া যাক।

Redmi 13C 5G: ভারতে মূল্য এবং লভ্যতা

রেডমি ১৩সি ৫জি ফোনের দাম ভারতে ১০,৪৯৯ টাকা। ডিভাইসটি তিনটি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। এগুলি দাম হল –

৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১০,৪৯৯ টাকা।

৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ – ১১,৯৯৯ টাকা।

৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ – ১৩,৯৯৯ টাকা।

রেডমি ১৩সি ৫জি সমগ্র ভারতে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট, অ্যামাজন (Amazon), ক্রোমা (Croma), রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) এবং শাওমি (Xiaomi) ব্র্যান্ডের পার্টনার অফলাইন স্টোরগুলিতে কেনার জন্য উপলব্ধ। বর্তমানে, অ্যামাজনে বেস ভ্যারিয়েন্টের দামের ওপর ১,০০০ টাকার সীমিত সময়ের ইনস্ট্যান্ট ছাড় দেওয়া হচ্ছে, যা রেডমি ১৩সি ৫জি (৪ জিবি + ১২৮ জিবি)-এর দাম মাত্র ৯,৪৯৯ টাকায় নামিয়ে এনেছে।

Redmi 13C 5G: স্পেসিফিকেশন

রেডমি ১৩সি ৫জি ফোনের সামনে ১,৬০০ × ৭২০ পিক্সেলের এইচডি+ রেজোলিউশন সহ ৬.৭৪ ইঞ্চির আইপিএস এলসিডি (IPS LCD) স্ক্রিন রয়েছে। এর ডিসপ্লেটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট ও ৬০০ নিট পিক ব্রাইটনেস অফার করে এবং এটি কর্নিং গরিলা গ্লাস দ্বারা সুরক্ষিত। এই রেডমি ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস চিপসেটটি ব্যবহার করা হয়েছে, যার সাথে মালি-জি৫৭ এমসি২ জিপিইউ যুক্ত রয়েছে। রেডমি ১৩সি ৫জি ফোনে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ মিলবে। তবে এতে স্টোরেজ সম্প্রসারণের জন্য একটি ডেডিকেটেড মাইক্রোএসডি কার্ড স্লটও বিদ্যমান।

ফটোগ্রাফির জন্য, Redmi 13C 5G হ্যান্ডসেটের রিয়ার প্যানেলে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, একটি ০.০৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি লেন্স এবং একটি এলইডি ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। এই সেটআপটি ৩০ ফ্রেম প্রতি সেকেন্ড (fps) হারে ১,০৮০ পিক্সেল পর্যন্ত ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে। আর সেলফিও ভিডিও কলিংয়ের জন্য ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেন্সর অবস্থান করছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে। তবে ডিভাইসটি শীঘ্রই পরবর্তী সফ্টওয়্যার আপডেটের সাথে হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 13C 5G ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এটি ইউএসবি-সি পোর্টের মাধ্যমে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ডিভাইসটির রিটেইল বক্সের ভিতরে একটি চার্জার অন্তর্ভুক্ত রয়েছে। Redmi 13C 5G ফোনে ৫জি, ৪জি এলটিই, ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.৩, এফএম রেডিও এবং জিপিএস কানেক্টিভিটি রয়েছে। এছাড়াও ডিভাইসটিতে মিলবে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অবস্থান করছে। Redmi 13C 5G তিনটি রঙে পাওয়া যায়, স্টারলাইট ব্ল্যাক, স্ট্রেট্রেল গ্রিন এবং স্টারট্রেল সিলভার। পরিশেষে, ফোনটির পরিমাপ ১৬৮ x ৭৮ x ৮.১ মিলিমিটার এবং ওজন ১৯২ গ্রাম।

RELATED ARTICLES

আরও পড়ুন