সস্তা ফোনেও 5G নেটওয়ার্ক সাপোর্ট, বড় চমক রেডমির নয়া স্মার্টফোনে

Avatar

Published on:

redmi-13c-5g-chipset-india-confirmed-launch-specifications

রেডমি আর কয়েকদিন পরেই ভারতে Redmi 13C 4G এবং Redmi 13C 5G লঞ্চ করতে চলেছে৷ আগামী ৬ ডিসেম্বর এই হ্যান্ডসেটগুলির ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করা হয়েছে। লঞ্চের আগে কোম্পানি উভয় ফোনেরই স্পেসিফিকেশন এবং ফিচার্স প্রকাশ করতে শুরু করেছে। Redmi 13C-এর 4G ও 5G ভার্সন নতুন হার্ডওয়্যার এবং সফ্টওয়্যারের সাথে আসবে বলে শোনা যাচ্ছে। আর এখন, কোম্পানি Redmi 13C 5G-এর চিপসেটের নাম ঘোষণা করেছে।

প্রকাশ্যে এল Redmi 13C 5G-এর প্রসেসরের নাম

কোম্পানি ঘোষণা করেছে যে, নতুন রেডমি ১৩সি ৫জি স্মার্টফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬১০০ প্লাস প্রসেসর সহ লঞ্চ হবে। এটি একটি নতুন চিপসেট যা এ বছর জুলাই মাসে লো-এন্ড মার্কেট সেগমেন্টের জন্য লঞ্চ করা হয়েছে এবং ৬ ন্যানোমিটার প্রক্রিয়ায় নির্মিত। স্মার্টফোনটি লঞ্চের পর সম্ভবত একই চিপসেট দ্বারা চালিত রিয়েলমি ১১এক্স এবং রিয়েলমি নার্জো ৬০জেড ৫জি-এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করবে।

এছাড়াও, স্মার্টফোনটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ আসবে বলে আশা করা হচ্ছে। চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) অনুযায়ী, রেডমি ১৩সি ৫জি শুধুমাত্র ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করবে, যেখানে ৪জি ভ্যারিয়েন্টটি ১৮ ওয়াট চার্জিং গতি অফার করবে।

অন্যদিকে, রেডমি ১৩সি ৪জি-তে ৬.৭৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে বর্তমান, যা ৭২০ x ১,৬০০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে। স্মার্টফোনটি ইতিমধ্যেই গ্লোবাল মার্কেটে মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর সহ লঞ্চ হলেও, ভারতে মিডিয়াটেক হেলিও জি৯৯ চিপসেট সহ আসবে বলে জানা গেছে।

এছাড়া, Redmi 13C 4G-এর অন্যান্য বৈশিষ্ট্যের মধ্যে রয়েছে ৮ জিবি র‍্যাম, ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য, এটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে।

আর সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য, ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা অবস্থান করবে। কানেক্টিভিটির ক্ষেত্রে, Redmi 13C 4G এবং 5G উভয় স্মার্টফোনেই ডুয়েল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.১, জিপিএস, ইউএসবি-সি পোর্ট এবং একটি ৩.৫ মিলিমিটারের অডিও জ্যাক অন্তর্ভুক্ত থাকবে।

সঙ্গে থাকুন ➥