সস্তায় নজরকাড়া ফিচার্স, রিয়েলমিকে টেক্কা দিতে 6 ডিসেম্বর ভারতে আসছে Redmi 13C

Avatar

Published on:

Redmi 13C launch date India

নভেম্বরের শুরুতে রেডমি তাদের নতুন বাজেট ফোন Redmi 13C বাজারে এনেছিল। স্মার্টফোনটি এবার ধীরে ধীরে বিশ্বের বিভিন্ন দেশে বিক্রির জন্য উপলব্ধ হতে শুরু করেছে। যেমন খুব শীঘ্রই Redmi 13C ভারতের বাজারেও পা রাখবে বলে শোনা যাচ্ছিল। আর এখন ভারতে রেডমি তরফে ফোনটির লঞ্চের দিনক্ষণ ঘোষণা করা হয়েছে।

Redmi 13C ভারতে আসছে 6 ডিসেম্বর

রেডমি ১৩সি আগামী ৬ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে লঞ্চ হতে চলেছে ভারতে। যদিও, কোম্পানিটি এখনও লঞ্চের জন্য নির্ধারিত সময়টি প্রকাশ করেনি। তবে সাধারণত, শাওমি ইন্ডিয়া দুপুর ১২:০০ টায় নতুন প্রোডাক্ট উন্মোচন করে থাকে। তাই, আসন্ন ফোনটিও ওই একই সময়ে লঞ্চ হবে বলে আশা করা যায়। ইতিমধ্যেই সূত্র মারফৎ জানা গেছে যে, ভারতে আগত রেডমি ১৩সি-এর ভ্যারিয়েন্ট অন্যান্য অঞ্চলে বিক্রি হওয়া সংস্করণের মতোই হবে। সুতরাং, এখনও পর্যন্ত দাম ছাড়া ডিভাইসটির সম্পর্কে প্রায় সবকিছুই জানা।

Redmi 13C-এর স্পেসিফিকেশন

রেডমি ১৩সি-এ ১,৬০০ x ৭২০ পিক্সেল (এইচডি+) রেজোলিউশন, ২৬০ পিপিআই এবং ডিউ ড্রপ নচ সহ ৬.৭৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে রয়েছে। এই প্যানেলটি ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট পিক ব্রাইটনেস লেভেল সাপোর্ট করে। এই রেডমি ফোনটি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইএমএমসি ৫.১ স্টোরেজ মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেট দ্বারা চালিত হবে। এটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে।

ফটোগ্রাফির জন্য, Redmi 13C-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেমের মধ্যে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স এবং একটি অজানা সেন্সর উপস্থিত রয়েছে৷ আর ফোনের সামনে, সেলফি এবং ভিডিও কলের জন্য একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা বর্তমান।

এছাড়াও, Redmi 13C ডুয়েল সিম, ৪জি, ডুয়েল-ব্যান্ড ওয়াইফাই, ব্লুটুথ ৫.৩, জিএনএসএস এবং ইউএসবি টাইপ-সি-এর মতো সমস্ত প্রয়োজনীয় কানেক্টিভিটি অপশনগুলি অফার করে। হ্যান্ডসেটটিতে একটি মাইক্রোএসডি কার্ড স্লট, একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে। সর্বোপরি পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi 13C-এ ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি উপস্থিত রয়েছে।

সঙ্গে থাকুন ➥