Redmi A2 ও Redmi A2+ এখন আরও সস্তা, নতুন 2GB র‌্যাম ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হল

Avatar

Published on:

Redmi A2 Redmi A2+ Launched in India

গত মে মাসের শেষার্ধে ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Redmi A2 সিরিজ। আলোচ্য লাইনআপের অধীনে মোট দুটি স্মার্টফোন এসেছে, যথা Redmi A2 এবং A2+। উভয় ডিভাইসকেই তৎকালীন সময়ে সর্বোচ্চ ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ বিকল্পের সাথে নিয়ে আসা হয়েছিল। আর আজ সংস্থাটি উক্ত সিরিজের দুটি মডেলকেই নতুন ২ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে উপলব্ধ করার ঘোষণা করল। চলুন ফোন দুটির নয়া স্টোরেজ ভ্যারিয়েন্টের বিক্রয় মূল্য ও প্রাপ্যতা সম্পর্কে এবার জেনে নেওয়া যাক…

Redmi A2 সিরিজের নতুন স্টোরেজ কনফিগারেশনের দাম

রেডমি এ২ এবং রেডমি এ২+ স্মার্টফোনের জন্য নিয়ে আসা নয়া ২ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৬,৭৯৯ টাকা ও ৮,৪৯৯ টাকা রাখা হয়েছে। লভ্যতার কথা বললে, আলোচ্য ফোন-দ্বয়কে আপনারা আজ এই মুহর্তে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া থেকে কিনে নিতে পারবেন।

Redmi A2 সিরিজের স্পেসিফিকেশন

সিরিজ অধীনস্ত রেডমি এ২ এবং রেডমি এ২+ স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল আছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ২০:৯ এসপেক্ট রেশিও ও ৪০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থিত। আর ডিভাইসের পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি QVGA লেন্স।

ভালো পারফরম্যান্স প্রদানের জন্য সিরিজটি মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর সহ এসেছে। আলোচ্য মডেল দুটি অতিরিক্তভাবে আরো ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যামের সাপোর্ট অফার করে। অপারেটিং সিস্টেম হিসাবে এগুলিতে অ্যান্ড্রয়েড ১৩ (গো এডিশন) প্রি-লোডেড থাকছে। এতে এফএম রেডিও অ্যাপের অ্যাক্সেসও পাওয়া যাবে। আবার কানেক্টিভিটির জন্য – মাইক্রো ইউএসবি পোর্ট এবং একটি ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য Redmi A2 লাইনআপে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ১০ ওয়াট চার্জিং প্ৰযুক্তি সাপোর্ট করে।

Redmi A2 এবং Redmi A2+ উভয় স্মার্টফোনই স্ক্র্যাচ-প্রতিরোধী ডিসপ্লে এবং স্প্ল্যাশ-প্রতিরোধী বডি অফার করে। হ্যান্ডসেট দুটি প্রিমিয়াম লুকের ফক্স লেদার রিয়ার ফিনিশিং সহ এসেছে। এগুলি – সি গ্রিন, অ্যাকোয়া ব্লু এবং ক্লাসিক ব্ল্যাক কালার বিকল্পে উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥