Redmi A2 ও Redmi A2+ ডুয়েল ক্যামেরা সহ ভারতে লঞ্চ হল, দাম শুরু মাত্র ৫,৯৯৯ টাকা থেকে

Avatar

Published on:

Redmi A2 Series Launched India

Xiaomi আজ (১৯শে মে) ভারতের বাজারে Redmi A2 স্মার্টফোন সিরিজ লঞ্চ করল। নবাগত এই এন্ট্রি-লেভেল লাইনআপের অধীনে মোট দুটি স্মার্টফোন এসেছে, যথা – Redmi A2 এবং Redmi A2+। জানিয়ে রাখি, গত মার্চ মাসে আলোচ্য দুটি ডিভাইসকে ইউরোপে উন্মোচন করা হয়েছিল। আর প্রায় দু’মাস পর অনুরূপ হার্ডওয়্যারের সাথে ভারতেও Redmi A2 সিরিজকে আনল Xiaomi।

এই সিরিজের ফোন দুটিতে HD+ ডিসপ্লে প্যানেল, ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম, ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। যদিও উচ্চতর Redmi A2+ মডেলটিতে অতিরিক্তভাবে রিয়ার-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হয়েছে। চলুন Redmi A2 এবং A2+ স্মার্টফোনের দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

রেডমি এ২ সিরিজের দাম (Redmi A2 and Redmi A2+ Price in India)

ভারতের বাজারে রেডমি এ২ স্মার্টফোনকে একাধিক স্টোরেজ কনফিগারেশন সহ নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ২ জিবি র‌্যাম + ৩২ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম ৫,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর ২ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে ৬,৪৯৯ টাকা। আবার উচ্চতর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ বিকল্পকে কেনা যাবে ৭,৪৯৯ টাকায়। রেডমি এ২ ফোনের মডেলগুলির দামের মধ্যে ICICI ব্যাঙ্কের কার্ডের সাথে উপলব্ধ ৫০০ টাকার ইনস্ট্যান্ট ডিসকাউন্ট অন্তর্ভুক্ত৷

অন্যদিকে Redmi A2+ স্মার্টফোনকে একটি স্টোরেজ কনফিগারেশনে লঞ্চ করা হয়েছে। এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টকে ৮,৪৯৯ টাকায় পাওয়া যাবে। সিরিজের উভয় ডিভাইসের সাথেই দুই বছরের ওয়ারেন্টি মিলবে। রেডমি এ২ এবং এ২ প্লাস ফোন দুটিকে আগামী ২৩শে মে থেকে ই-কমার্স সাইট অ্যামাজন (Amazon), এমআই অনলাইন এবং অফলাইন স্টোরের মাধ্যমে কেনা যাবে।

Redmi A2 ও Redmi A2+ -এর স্পেসিফিকেশন ও ফিচার

রেডমি এ২ এবং এ২ প্লাস স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত ৬.৫২-ইঞ্চির এইচডি প্লাস (১৬০০x৭২০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের এবং এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য উভয় ফোনেই মিডিয়াটেক হেলিও জি৩৬ প্রসেসর আছে। স্টোরেজ হিসাবে পাওয়া যাবে ৪ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৬৪ জিবি রম। যদিও ডিভাইসগুলি অতিরিক্তভাবে আরো ৩ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম সাপোর্ট করে বলে দাবি করেছে শাওমি। আবার মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ফোনের স্টোরেজ বাড়ানো সম্ভব। ফোনগুলি স্টক অ্যান্ড্রয়েড ১৩ ওএস দ্বারা চালিত। নতুন রেডমি হ্যান্ডসেট দুটিতে ইন-বিল্ট এফএম রেডিও অ্যাপ আছে।

ক্যামেরা বিভাগের কথা বললে, Redmi A2 এবং A2+ স্মার্টফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং একটি QVGA লেন্স। আবার সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ডিভাইসগুলিতে ১০ ওয়াট চার্জিং সমর্থিত ৫,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। কানেক্টিভিটির জন্য অন্তর্ভুক্ত থাকছে- ডুয়াল সিম স্লট, একটি মাইক্রো-ইউএসবি পোর্ট এবং ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

Xiaomi A2 সিরিজের ফোনগুলি ফাউক্স লেদার ফিনিশিং সহ এসেছে। এগুলোকে – সী গ্রিন, অ্যাকোয়া ব্লু এবং ক্লাসিক ব্ল্যাক কালার অপশনে পাওয়া যাবে। আর ডিভাইসগুলি স্ক্র্যাচ-প্রতিরোধী ডিসপ্লে এবং স্প্ল্যাশ-প্রতিরোধী বডি অফার করে বলেও জানা গেছে।

সঙ্গে থাকুন ➥