TechGupMobilesRedmi A3x: আমআদমির জন্য আনন্দের খবর, গ্লোবালি লঞ্চ হল রেডমির নতুন সস্তা স্মার্টফোন

Redmi A3x: আমআদমির জন্য আনন্দের খবর, গ্লোবালি লঞ্চ হল রেডমির নতুন সস্তা স্মার্টফোন

Redmi A3x স্মার্টফোনটি অবশেষে আনুষ্ঠানিকভাবে আত্মপ্রকাশ করলো গ্লোবাল মার্কেটে। কিছুদিন আগেই Redmi A সিরিজের এই ফোনটি পাকিস্তানে প্রাথমিকভাবে লঞ্চ হয়েছিল। সাশ্রয়ী মূল্যের এই হ্যান্ডসেটটি স্ট্যান্ডার্ড Redmi A3 ফোনের আরও মৌলিক সংস্করণ, যার লক্ষ্য সেইসমস্ত গ্রাহকরা, যারা সস্তা কিন্তু কার্যকরী স্মার্টফোন খুঁজছেন। Redmi A3x ফোনে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের বড় স্ক্রিন, Unisoc Tiger T603 প্রসেসর, ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Redmi A3x: স্পেসিফিকেশন

রেডমি এ৩এক্স ফোনে ৬.৭১ ইঞ্চির স্ক্রিন রয়েছে, যা ১,৬৫০ x ৭২০ পিক্সেল রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি ১.৮ গিগাহার্টজ ক্লক স্পিডের দুটি এআরএম কর্টেক্স-এ৭৫ কোর এবং ১.৬ গিগাহার্টজ গতির ছয়টি কর্টেক্স-এ৫৫ কোর দ্বারা গঠিত ইউনিসক টাইগার টি৬০৩ প্রসেসরে চলে। রেডমি এ৩এক্স ফোনে ৩ জিবি/৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ৬৪ জিবি/১২৮ জিবি ইএমএমসি ৫.১ ফ্ল্যাশ স্টোরেজ মিলবে। এছাড়া, একটি মাইক্রো এসডডি কার্ডের মাধ্যমে ডিভাইসটির স্টোরেজ ক্ষমতা ১ টিবি পর্যন্ত বাড়ানো যেতে পারে৷

ফটোগ্রাফির জন্য, রেডমি এ৩এক্স ফোনের রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি কিউভিজিএ (QVGA) লেন্স উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে সেলফির জন্য একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, ফোনটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টের মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সাপোর্ট করে।

Redmi A3x অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক, ডুয়েল সিম ক্ষমতা এবং একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম৷ ডিভাইসটি ২০২৭ সালের মধ্যে দুটি বড় অ্যান্ড্রয়েড আপডেট এবং সিকিউরিটি আপডেট পাবে বলে কোম্পানির তরফে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে৷

Redmi A3x: মূল্য ও লভ্যতা

যদিও ইউরোপীয় ইউনিয়ন (EU) অঞ্চলে Redmi A3x ফোনের দাম কত হবে, তা এখনও জানা যায়নি, তবে পাকিস্তানে কিছুদিন আগে ডিভাইসটির ৩ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ মডেলটি ১৮,৯৯৯ রুপি (প্রায় ৫,৭০০ টাকা) মূল্যে লঞ্চ হয়েছে। Redmi A3x ভারতীয় বাজারে কবে আসবে, তা এখনও জানা যায়নি।

RELATED ARTICLES

Top Stories