৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ও স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসরের সাথে এল Redmi K30 Pro 5G

Avatar

Published on:

কথা মত আজ চীনে লঞ্চ হলো Xiaomi Redmi K30 Pro। গত ডিসেম্বরে কোম্পানি রেডমি কে ৩০ লঞ্চ করেছিল। ভারতে এই ফোনটি Poco X2 নামে এসেছিলো। নতুন এই প্রো ভার্সন অর্থাৎ Redmi K30 Pro তে পাবেন স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর, কোয়াড রিয়ার ক্যামেরা, এবং ৪,৭০০ এমএএইচ ব্যাটারি। এছাড়াও রেডমি কে ৩০ প্রো ফোনের বিশেষ আকর্ষণ হল এটি ৫জি কানেক্টিভিট ও সনি আইএমএক্স৬৮৬ সেন্সর সহ ৬৪ মেগাপিক্সেল ক্যামেরার সাথে এসেছে।

Redmi K30 Pro দাম :

রেডমি কে ৩০ প্রো 5G ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছে। যার ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ৩২,৩০০ টাকা। আবার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দাম যথাক্রমে প্রায় ৩৬,৬০০ টাকা ও ৩৯,৪০০ টাকা। ফোনটি সাদা, নীল, গোলাপি ও ধূসর রঙে পাওয়া যাবে। এই ফোনের জুম এডিশন ও লঞ্চ করা হয়েছে। যার ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ দাম যথাক্রমে প্রায় ৪০,৯০০ টাকা ও ৪৩,০০০ টাকা।

Redmi K30 Pro স্পেসিফিকেশন, ফিচার :

রেডমি কে ৩০ ফোনে ৬.৬৭ ইঞ্চি সুপার AMOLED ডিসপ্লে আছে। যেটিতে এইচডিআর ১০ প্লাস সাপোর্ট ও ১৮০ হার্জ টাচ স্যাম্পলিং রেট রয়েছে। এই ডিসপ্লের স্ক্রিন টু বডি রেশিও ৯২.৭ শতাংশ। পারফরম্যান্সের কথা বললে iQOO 3 এবং Realme X50 Pro এর মত এই ফোনেও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এই ফোনে দ্রুত ফাইল ট্রান্সফারের জন্য দেওয়া হয়েছে ইউএফসি ৩.১ সাপোর্ট।

শাওমি রেডমি কে ৩০ প্রো ফোনে পাবেন পপ আপ সেলফি ক্যামেরা। আবার পিছনে গোল আকারে কোয়াড ক্যামেরা সেটআপ আছে। যার প্রধান ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল।এই ক্যামেরায় ডুয়েল অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনের সাথে ৩ এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করবে। পিছনের অন্য তিনটি ক্যামেরা হল ১৩ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল লেন্স, ৮ মেগাপিক্সেল টেলিফোটো সেন্সর এবং ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফির জন্য এই ফোনে ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে।

ফোন গরম না হওয়ার জন্য এখানে কুলিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। এই ফোনে পাবেন ৩৩ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৪,৭০০ ,এমএএইচ ব্যাটারি। এই ফোনটি আইপি৫৩ রেটিং সহ অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে এসেছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ডুয়েল মোড ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ, এনএফসি, ইউএসবি টাইপ সি পোর্ট সাপোর্ট।

সঙ্গে থাকুন ➥