2K রেজোলিউশনের ডিসপ্লে সহ আসছে Redmi K60 সিরিজ, থাকবে সবচেয়ে শক্তিশালী অ্যান্ড্রয়েড প্রসেসর

Avatar

Published on:

Redmi K60 Series Display leak

আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের শুরুতে বিশ্ব বাজারে পা রাখতে পারে Redmi K60 স্মার্টফোন সিরিজ। তবে লঞ্চের সময় আসন্ন না হলেও, টিপস্টাররা প্রায় প্রতিদিনই এই সিরিজ সম্পর্কিত বিভিন্ন তথ্য সামনে আনছে। লেটেস্ট রিপোর্টে সুপরিচিত চীনা লিকস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station), Redmi K60 সিরিজের ফোনগুলির ডিসপ্লে ফিচার, চিপসেট ভ্যারিয়েন্ট, ব্যাটারি ক্যাপাসিটি এবং চার্জিং টেকনোলজি সম্পর্কিত একাধিক গুরুত্বপূর্ণ তথ্য অনলাইনে ফাঁস করেছেন।

আনুষ্ঠানিক লঞ্চের আগেই ফাঁস হল Redmi K60 স্মার্টফোন সিরিজের কী-ফিচার

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন প্রদত্ত তথ্য অনুসারে, আপকামিং রেডমি কে৬০ সিরিজে ২কে (2K) রেজোলিউশনের ডিসপ্লে দেওয়া হবে। আর এই ডিসপ্লে প্যানেলটি হবে AMOLED। কেননা, চীনে উপলব্ধ সমস্ত K50 সিরিজের ফোনে AMOLED প্যানেল রয়েছে। যদিও এই রিপোর্টে, স্ক্রিন সাইজ বা রিফ্রেশ রেট সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি।

তদুপরি, রেডমির এই লেটেস্ট লাইনআপে কোয়ালকমের অন্যতম শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮+ জেন ১ চিপসেট থাকতে পারে। বেস মডেলে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি সহ আসবে, যা ৬৭ ওয়াট ওয়্যারড চার্জিং এবং ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে বলে দাবি করা হয়েছে রিপোর্ট। আর এই খবর যদি সত্যি হয়, তবে রেডমি কে৬০ সিরিজ অন্তর্গত মডেলগুলি প্রথমবারের জন্য ওয়্যারলেস চার্জিং টেকনোলজির সমর্থন অফার করবে। যাইহোক ডিজিটাল চ্যাট স্টেশনের রিপোর্টে উল্লেখ না থাকলেও, যাবতীয় সম্ভাব্য ফিচার বিশদের নিরিখে উক্ত সিরিজে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেম ভিত্তিক এমআইইউআই (MIUI) কাস্টম স্কিনের সর্বশেষ সংস্করণ প্রি-ইনস্টল থাকতে পারে বলে আমরা অনুমান করছি।

উপরে উল্লেখিত ফিচারগুলি সম্ভবত কে৬০ সিরিজের ভ্যানিলা মডেলে দেখা যাবে। কেননা গুজব শোনা যাচ্ছে যে, সিরিজের টপ-এন্ড মডেল Redmi K60 Pro -কে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের সাথে সজ্জিত করে নিয়ে আসা হবে, যা এই বছরেরই নভেম্বর মাসে আত্মপ্রকাশ করবে বলে জানতে পেরেছি আমরা।

ভ্যানিলা ও ‘প্রো’ মডেল সম্পর্কে জানতে পারলেও, মোট কয়টি ডিভাইস কে৬০ সিরিজের অধীনে লঞ্চ হতে পারে সেই বিষয়টি বর্তমানে স্পষ্ট নয়। তবে রেডমির এই নয়া স্মার্টফোন লাইনআপকে চীনের বাজারে ২০২৩ সালের প্রথম কোয়ার্টারে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চের মধ্যে ঘোষণা করা হবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে। তবে ভারত এবং বিশ্ব বাজারে হয়তো আলোচ্য সিরিজের বেস মডেল Poco F5 নামে আসতে পারে। এক্ষেত্রে, রেডমি কে৬০ হোম মার্কেটে আত্মপ্রকাশ করার পরই পোকো এফ৫ আমাদের দেশে পা রাখবে, এমনটাই আমাদের অনুমান।

সঙ্গে থাকুন ➥