120W পর্যন্ত ফাস্ট চার্জিং! লঞ্চের আগেই ফাঁস Redmi K70 ও K70 Pro-র ব্যাটারির ডিটেইলস

Updated on:

Redmi K70 K70 Pro Launch Date

শাওমি কিছু না বললেও, এই মাসের শেষ সপ্তাহেই Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর সহ ফ্ল্যাগশিপ Xiaomi 14 সিরিজ চীনে লঞ্চ হতে চলেছে বলে বিভিন্ন সূত্রে দাবি করা হয়েছে। অন্যদিকে, তাদের সাব-ব্র্যান্ড রেডমি (Redmi)-ও বর্তমানে প্রিমিয়াম গ্রেড Redmi K70 সিরিজের স্মার্টফোনগুলির ওপরও কাজ করছে। অনুমান করা হচ্ছে যে, Redmi K70e, Redmi K70 এবং Redmi K70 Pro নভেম্বরের প্রথম দিকেই উন্মোচিত হবে। বাজারে আসার আগেই এবার Redmi K70 এবং K70 Pro-এর ব্যাটারি ক্যাপাসিটি এবং চার্জিং স্পিড প্রকাশ্যে এসেছে।

Redmi K70 এবং K70 Pro-এর ব্যাটারি সাইজ, চার্জিং স্পিড ফাঁস

রিপোর্ট বলছে, রেডমি কে৭০ বড় ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারির সাথে আসবে এবং ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। উল্লেখযোগ্যভাবে, সম্প্রতি স্ট্যান্ডার্ড রেডমি কে৭০ হ্যান্ডসেটটি 2311DRK48C মডেল নম্বর সহ চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) সাইটের অনুমোদন লাভ করেছে, যার লিস্টিংটিও এই ফোনে ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট থাকার বিষয়ে নিশ্চিত করেছে।

শোনা যাচ্ছে যে, রেডমি কে৭০-তে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর অন্তর্ভুক্ত থাকবে। প্রসঙ্গত, পূর্বসূরি কে৬০ মডেলটি ৬৭ ওয়াট চার্জিং গতি অফার করে। আরও জানা গিয়েছে যে, উচ্চতর রেডমি কে৭০ প্রো ফোনে ৫,১২০ এমএএইচ ব্যাটারি থাকবে, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এতে আরও শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটটি ব্যবহার করা হতে পারে।

জানিয়ে রাখি, Redmi K60 এবং K60 Pro ফোন দু’টি ৩০ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। কিন্তু শোনা যাচ্ছে, Redmi K70 এবং K70 Pro-তে ওয়্যারলেস চার্জিং নাও থাকতে পারে। বর্তমানে, Redmi K70e-এর ব্যাটারি বা ফাস্ট চার্জিং ক্ষমতা সম্পর্কে কোন তথ্য উপলব্ধ নেই। যেহেতু, গত বছরের Redmi K60e মডেলে MediaTek Dimensity 8200 চিপ রয়েছে, তাই বলা হচ্ছে যে K70e এর পরবর্তী প্রজন্মের Dimensity 8300 মোবাইল প্ল্যাটফর্মের সাথে আসবে, যা এখনও আনুষ্ঠানিকভাবে উন্মোচিত হয়নি। তবে, জনপ্রিয় টিপস্টার মুকুল শর্মা তার সাম্প্রতিক এক্স (সাবেক টুইটার) পোস্ট দাবি করেছেন যে, Redmi K70e-এ Dimensity 9200 Plus চিপসেট থাকবে।

সঙ্গে থাকুন ➥