ময়দানে মুখোমুখি Redmi ও Realme, সেরা ফিচার্সের সঙ্গে আনছে দুর্ধর্ষ ফোন

Avatar

Published on:

Redmi K70 Ultra Battery

রেডমি (Redmi) এবং রিয়েলমি (Realme) সম্প্রতি চীনে দুটি নতুন হাই-পারফরম্যান্স স্মার্টফোন লঞ্চ করেছে। Redmi Turbo 3 নতুন Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরের সাথে এসেছে, আর রিয়েলমি তাদের বহু প্রতীক্ষিত Realme GT Neo 6 ফোনটিকে Snapdragon 7+ Gen 3 চিপসেটের সাথে লঞ্চ করেছে। এখন একটি সূত্র মারফৎ জানা গেছে যে, ব্র্যান্ড দুটি খুব শীঘ্রই চীনে সাব-ফ্ল্যাগশিপ বিভাগে আবার প্রতিযোগিতা করবে। ইতিমধ্যেই জানা গেছে যে, রেডমি তাদের হোম মার্কেটে লঞ্চ করতে চলেছে তাদের Redmi K70 Ultra ফোনটি আর রিয়েলমি বাজারে আনছে Realme GT 6 মডেলটি।

Redmi K70 Ultra ও Realme GT 6 শীঘ্রই আসছে বাজারে

এক চীনা টিপস্টার দাবি করেছেন যে, রেডমি কে70 আল্ট্রা এবং রিয়েলমি জিটি 6 শীঘ্রই চীনে আত্মপ্রকাশ করবে। উভয়ই হাই-পারফরম্যান্স সাব-ফ্ল্যাগশিপ ফোন হতে চলেছে, যেগুলি পৃথক গ্রাফিক্স চিপের সাথে আসবে। রেডমি ও রিয়েলমির এই ফোন দুটি বিশেষ করে সেই সমস্ত ক্রেতাদের জন্য উপযুক্ত হবে, যারা মোবাইল গেমিং পছন্দ করেন। শোনা যাচ্ছে যে, রেডমি কে70 আল্ট্রা এবং রিয়েলমি জিটি 6 প্রায় 5,500 এমএএইচ ব্যাটারি এবং 100 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

জানিয়ে রাখি, চায়না কম্পালসারি সার্টিফিকেশন (3C) কর্তৃপক্ষ সম্প্রতি RMX3852 মডেল নম্বর সহ একটি রিয়েলমির ফোনকে ছাড়পত্র দিয়েছে। যা প্রকাশ করেছে যে, ফোনটি 120 ওয়াট ফাস্ট চার্জার সহ বাজারে আসতে পারে। রিপোর্ট অনুসারে, একে চীনে রিয়েলমি জিটি নিও 6 বলা হলেও, বিশ্ব বাজারে রিয়েলমি জিটি 6 নামে আত্মপ্রকাশ করতে পারে।

নাম যাই হোক না কেন, এই রিয়েলমি হ্যান্ডসেটটির কিছু স্পেসিফিকেশন ইতিমধ্যেই ফাঁস হয়ে গেছে। এতে ওলেড (OLED) প্যানেল থাকবে বলে আশা করা হচ্ছে, যা 1.5K রেজোলিউশন এবং 144 হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। আর Qualcomm Snapdragon 8s Gen 3 চিপসেট ব্যবহার করা হতে পারে, যা 24 জিবি পর্যন্ত এলপিডিডিআর5এক্স র‍্যাম এবং 1 টিবি পর্যন্ত ইউএফএস 4.0 স্টোরেজের সাথে যুক্ত থাকবে। এই ফোনে বিশাল 5,500 এমএএইচ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি থাকতে পারে।

অন্যদিকে, Redmi K70 Ultra-এ MediaTek Dimensity 9300 চিপসেট এবং 8টি ওলেড স্ক্রিন থাকবে, যা 1.5K রেজোলিউশন অফার করবে। এটি সর্বাধিক 24 জিবি এলপিডিডিআর5টি র‍্যাম, 1 TB পর্যন্ত ইউএফএস 4.0 স্টোরেজ এবং 5,500 এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে শোনা যাচ্ছে। এছাড়াও, Redmi K70 Ultra IP68-রেটেড চ্যাসিস অফার করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥