HomeMobilesRedmi K80 Pro হবে ফ্ল্যাগশিপ কিলার ফোন, পাওয়ারফুল Snapdragon প্রসেসরের সাথে থাকবে বাহুবলী ব্যাটারি

Redmi K80 Pro হবে ফ্ল্যাগশিপ কিলার ফোন, পাওয়ারফুল Snapdragon প্রসেসরের সাথে থাকবে বাহুবলী ব্যাটারি

গতবছর নভেম্বর মাসে Redmi K70 লাইনআপের অধীনে তিনটি মডেল হোম মার্কেট চীনে আত্মপকাশ করেছে, এগুলি হল MediaTek Dimensity 8300 চালিত Redmi K70e, Qualcomm Snapdragon 8 Gen 2 চিপসেট যুক্ত Redmi K70 এবং Snapdragon 8 Gen 3 চিপসেট দ্বারা চালিত Redmi K70 Pro। সংস্থাটি আগামী জুলাই মাসে চীনে এই সিরিজের চতুর্থ মডেল হিসাবে MediaTek Dimensity 9300+ চিপের সাথে Redmi K70 Ultra ফোনটি উন্মোচন করতে চলেছে। আশা করা যায়, এরপর ব্র্যান্ডটি পরবর্তী প্রজন্মের Redmi K80 সিরিজ এবং Redmi Note 14 সিরিজের হ্যান্ডসেটগুলির ওপর মনোনিবেশ করবে, যেগুলি এবছরের চতুর্থ ত্রৈমাসিকে বাজারে পা পারে। তবে লঞ্চের আগেই এখন এক সুপরিচিত টিপস্টার সম্ভাব্য Redmi K80 Pro ফোনের প্রধান বৈশিষ্ট্যগুলি ফাঁস করেছেন। আসুন এগুলি দেখে নেওয়া যাক।

Redmi K80 Pro স্পেসিফিকেশন (গুজব)

ডিভাইসের নাম উল্লেখ না করে, বিখ্যাত টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (DCS) প্রকাশ করেছেন যে, একটি আসন্ন “সাব-সিরিজ” ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপসেট, ৫,৫০০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন শক্তিশালী ব্যাটারি এবং একটি ফ্ল্যাট ওলেড (OLED) স্ক্রিন থাকবে, যা ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে৷ এগুলি দেখে অনুমান করা হচ্ছে যে আগামী নভেম্বর মাসে চীনে লঞ্চ হতে চলা রেডমি কে৮০ প্রো মডেলে এই বৈশিষ্ট্যগুলি থাকতে পারে। তবে, এর র‍্যাম, স্টোরেজ এবং ক্যামেরা কনফিগারেশন সম্পর্কে বিশদ তথ্য এখনও প্রকাশ করা হয়নি।

অন্যান্য রিপোর্ট অনুসারে, রেডমি কে৮০ হ্যান্ডসেটটি স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ চিপসেটে চলবে। প্রো মডেলের মতো, স্ট্যান্ডার্ড ভ্যারিয়েন্টের ফ্ল্যাট ওলেড (OLED) স্ক্রিনটি ২কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে বলেও জানা গেছে। সম্ভবত রেডমি কে৮০ প্রো মডেলে এর পূর্বসূরি রেডমি কে৭০ প্রো ফোনের মতো টেলিফটো ক্যামেরা থাকতে পারে। তবে, রেডমি কে৮০ মডেলে কোনও টেলিফটো ক্যামেরা অন্তর্ভুক্ত থাকবে কিনা, তা এখনও স্পষ্ট নয়।

আরেক টিপস্টার দাবি করেছেন যে, Redmi K80 সিরিজের উভয় ফোনে নতুন রিয়ার ডিজাইন দেখা যাবে। দুটি ফোনেরই ব্যাক প্যানেলে একটি নতুন গ্লাস উপাদান ব্যবহার করা হবে বলে শোনা যাচ্ছে। প্রসঙ্গত, কোম্পানি Redmi Note 14 Pro সিরিজের ফোনগুলির ওপরও কাজ করা শুরু করেছে। সাম্প্রতিক একটি রিপোর্ট প্রকাশ করেছে যে, Redmi Note 14 Pro ফোনে ১.৫কে রেজোলিউশন সহ অ্যামোলেড (AMOLED) প্যানেল, Qualcomm Snapdragon 7s Gen 3 চিপসেট এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে৷

RELATED ARTICLES

আরও পড়ুন