এই Redmi ফোনে আসছে MIUI 14 আপডেট, বদলে যাবে ফোন ব্যবহারের অভিজ্ঞতা

Avatar

Published on:

Redmi Note 10S MIUI 14 update

দু’বছর পুরোনো একটি Redmi স্মার্টফোনে আসছে Xiaomi -এর মোবাইল অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সন। আজ্ঞে হ্যাঁ! আমরা কথা বলছি Redmi Note 10S স্মার্টফোনের প্রসঙ্গে। এটি খুব শীঘ্রই Android 13 ভিত্তিক নতুন কাস্টম ইউজার ইন্টারফেস MIUI 14 আপডেট পাবে বলে জানা যাচ্ছে। যারপর এই ডিভাইস ব্যবহারকারীরা একাধিক নতুন এবং আপডেটেড ফিচার ব্যবহারের অভিজ্ঞতা লাভ করতে সক্ষম হবেন৷ পাশাপাশি, পারফরম্যান্সের নিরিখে নতুন MIUI 14 ডিভাইসে বিভিন্ন প্রকারের অপ্টিমাইজেশান নিয়ে আসবে, যার মধ্যে সামিল রয়েছে উন্নত ব্যাটারি লাইফ এবং দ্রুত অ্যাপ লঞ্চ টাইম। এক কথায় বললে, ১৩তম প্রজন্মের অপারেটিং সিস্টেম ভিত্তিক এই কাস্টম রম Redmi Note 10S স্মার্টফোনের পারফরম্যান্স আরো উন্নত করবে।

প্রসঙ্গত MIUI 14 কাস্টম স্কিনের বিশেষত্ব হল, এটি ডিভাইসের ইন্টারফেসে ‘ফ্রেশ’ এবং ‘মর্ডার্ন’ ভিজ্যুয়াল ডিজাইন প্রদান করে। এছাড়া, MIUI 14 আপডেট নিজের সাথে – রিভ্যাম্পড সিস্টেম অ্যাপস, সুপার আইকন সাপোর্ট, নতুন উইজেট, উন্নত হোম স্ক্রিন ফিচার সহ আরও অনেক কিছু নিয়ে এসেছে। আর অদূর ভবিষ্যতে উল্লেখিত প্রত্যেকটি বৈশিষ্ট্য Redmi Note 10S ব্যবহারকারীদের জন্য উপলব্ধ হবে।

Redmi Note 10S স্মার্টফোনে কবে আসছে MIUI 14 আপডেট?

লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক নতুন এমআইইউআই কাস্টম স্কিনটি বর্তমানে রেডমি নোট ১০এস স্মার্টফোনে পরীক্ষা করা হচ্ছে। যা নিশ্চিত করেছে যে আলোচ্য ডিভাইসটিতে হয়তো খুব শীঘ্রই এমআইইউআই ১৪ আপডেট আসবে। পাশাপাশি এমআইইউআই সার্ভারের মাধ্যমে সম্প্রতি বেশ কয়েকটি ছবি শেয়ার করা হয়, যা প্রমান করছে প্রাপ্ত খবরটি সত্যি। আর জানা গেছে, রেডমি নোট ১০এস -এর এমআইইউআই ১৪ আপডেটের লেটেস্ট অভ্যন্তরীণ এমআইইউআই গ্লোবাল বিল্ডগুলি হল যথাক্রমে – V14.0.0.4.TKLMIXM, V14.0.0.1.TKLEUXM এবং V14.0.0.1.TKLINXM৷

উপলব্ধতার কথা বললে, শাওমির মোবাইল অপারেটিং সিস্টেমের লেটেস্ট ভার্সনের আপডেট এখনো পুরোপুরি ভাবে প্রস্তুত নয়। যার দরুন আমাদের অনুমান, রেডমি নোট ১০এস স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এই আপডেট ২০২৩ সালের দ্বিতীয় কোয়ার্টারের (এপ্রিল-জুন) মধ্যে রিলিজ হবে।

Redmi Note 10S স্মার্টফোনে MIUI 14 আপডেট কীভাবে ডাউনলোড করা যাবে?

রেডমি নোট ১০এস স্মার্টফোন ব্যবহারকারীরা এমআইইউআই ডাউনলোডার (MIUI Downloader) এর মাধ্যমে নতুন ওএস আপডেট ডাউনলোড করতে পারবেন। সর্বোপরি, এই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে ডাউনলোড করার ক্ষেত্রে এমআইইউআই ১৪ কাস্টম স্কিনের একাধিক ‘হিডেন’ বা লুকানো ফিচার কীভাবে অ্যাক্সেস করা সম্ভব সেই ট্রিক সম্পর্কেও জানার সুযোগ পেয়ে যাবেন আপনারা। নিচে এমআইইউআই ডাউনলোডার ইনস্টল করার লিংক দেওয়া হল।

সঙ্গে থাকুন ➥