Redmi Note 12 4G দুর্দান্ত ফিচার সহ লঞ্চ হল, অ্যামোলেড ডিসপ্লে সহ রয়েছে Snapdragon 685 প্রসেসর, দাম কত

Avatar

Published on:

Redmi Note 12 4G Price and Specifications

আজ গ্লোবাল মার্কেটে রেডমি একসঙ্গে Redmi Note 12 4G, Redmi Note 12 5G, Redmi Note 12 Pro 5G,ও Redmi Note 12 Pro Plus 5G ফোনগুলি লঞ্চ করেছে। তবে Redmi Note 12 4G ছাড়া এই সিরিজের অন্য মডেলগুলি ইতিমধ্যেই চীনে আত্মপ্রকাশ করেছে। তাই এই প্রতিবেদনে আমরা এই ফোনটি নিয়েই কথা বলবো। উল্লেখ্য Redmi Note 12 4G আগামী ৩০ মার্চ ভারতে আসবে। আসুন এর দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি নোট ১২ ৪জি এর দাম : Redmi Note 12 4G Price

রেডমি নোট ১২ ৪জি এর ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম নির্ধারণ করা হয়েছে ২২৮.৯৯ ইউরো (প্রায় ২০,৬০০ টাকা)। আর এর ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের মূল্য ধার্য করা হয়েছে ২৪৯.৯৯ ইউরো (প্রায় ২২,৩০০ টাকা)। এটি তিনটি কালারে এসেছে – আইস ব্লু, অনেক্স গ্রে ও মিন্ট গ্রীন।

রেডমি নোট ১২ ৪জি এর স্পেসিফিকেশন ও ফিচার : Redmi Note 12 4G Specifications and Features

Redmi Note 12 4G ফোনের সামনে দেখা যাবে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) অ্যামোলেড ডিসপ্লে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট ও ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট ও ১২০০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করবে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ হোল, যার কাট আউটের মধ্যে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা উপস্থিত। আর এর পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল Samsung JN1 প্রাইমারি সেন্সর, ১২০ ডিগ্রি ফিল্ড অফ ভিউ সহ ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো‌ সেন্সর।

পারফরম্যান্সের জন্য Redmi Note 12 4G ফোনে ব্যবহার করা হয়েছে অ্যাড্রেনো ৬১০ জিপিইউ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর। এটি ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ১টিবি পর্যন্ত‌ সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে চলবে।

পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। সিকিউরিটির জন্য এতে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। জল ও ধুলো প্রতিরোধের জন্য এতে পাওয়া যাবে আইপি৫৩ রেটিং। এর কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ব্লুটুথ, ওয়াই-ফাই, জিপিএস, ইউএসবি টাইপ সি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥