Redmi Note 12 Pro 5G এখন আরও শক্তিশালী, খতম হবে না মেমোরিও, চলে এল 12 জিবি র‌্যাম ও 256 জিবি স্টোরেজ মডেল

Avatar

Published on:

Redmi Note 12 Pro 5G launched

চলতি বছরের জানুয়ারি মাসে Xiaomi ভারতের বাজারে Redmi Note 12 সিরিজ উন্মোচন করে। আলোচ্য লাইনআপের অধীনে – Redmi Note 12 5G, Redmi Note 12 Pro 5G, এবং Redmi Note 12 Pro Plus 5G স্মার্টফোন তিনটি আত্মপ্রকাশ করেছিল। যার মধ্যে Redmi Note 12 Pro 5G মডেলটিকে তৎকালীন সময়ে মোট তিনটি স্টোরেজ কনফিগারেশনের সাথে লঞ্চ করা হয়। কিন্তু এখন অর্থাৎ আনুষ্ঠানিক লঞ্চের পুরো আট মাস পরে Xiaomi তাদের এই মিড-রেঞ্জের হ্যান্ডসেটের জন্য চতুর্থ একটি স্টোরেজ বিকল্প এদেশে উপলব্ধ করার ঘোষণা করল। Redmi Note 12 Pro 5G এখন ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

ভারতে Redmi Note 12 Pro 5G স্মার্টফোনের নতুন স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম এবং লভ্যতা

রেডমি আজ X (পূর্বে Twitter) প্ল্যাটফর্মে নোট ১২ প্রো ৫জি স্মার্টফোনে ১২ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত নতুন কনফিগারেশনের আগমনের বিষয়টি নিশ্চিত করেছে। ভারতে এই নয়া স্টোরেজ অপশনের দাম ২৮,৯৯৯ টাকা রাখা হয়েছে। যদিও, HDFC ও ICICI ব্যাঙ্কের ক্রেডিট কার্ড এবং ICICI -এর নেটব্যাঙ্কিং পরিষেবা ব্যবহার করে পেমেন্ট করলে ফোনটিকে ৩,০০০ টাকা ইনস্ট্যান্ট ডিসকাউন্ট সহ কেনা যাবে৷ আবার কিস্তিতে টাকা শোধ করতে চাইলে ৯ মাস পর্যন্ত বৈধতাসম্পন্ন নো-কস্ট ইএমআই বিকল্প উপলব্ধ। পুরোনো মোবাইল আপগ্রেড করে এই ফোন খরিদ করলে এক্সচেঞ্জ বোনাসের সুবিধা মিলবে। সর্বোপরি শাওমি জানিয়েছে যে, রেডমি নোট ১২ প্রো ৫জি স্মার্টফোনের এই নতুন মডেলটির সাথে ১,৩৯৯ টাকা মূল্যের Redmi Buds 4 Active ১,১৯৯ টাকায় পাওয়া যাবে।

Redmi Note 12 Pro 5G স্মার্টফোনের এই টপ-এন্ড স্টোরেজ বিকল্প গ্লেসিয়ার ব্লু, অনিক্স ব্ল্যাক এবং স্টারডাস্ট পার্পেল কালারে উপলব্ধ। আগ্রহীরা এটিকে শাওমির অনলাইন স্টোর, ই-কমার্স সাইট ফ্লিপকার্ট (Flipkart) এবং বিভিন্ন অফলাইন রিটেল স্টোর থেকে কিনে নিতে পারবেন।

Redmi Note 12 Pro 5G এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১২ প্রো ৫জি ফোনের নয়া স্টোরেজ ভ্যারিয়েন্টের যাবতীয় ফিচার মূল মডেলের অনুরূপ। শুধু র‍্যাম ও স্টোরেজের ক্ষেত্রে পার্থক্য লক্ষণীয়। এক্ষেত্রে আলোচ্য ডিভাইসে – ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেখা যাবে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৯০০ নিট পিক ব্রাইটনেস, DCI-P3 কালার গ্যামট, HRD10+,ডলবি ভিশন এবং ওয়াইডভাইন এল১ প্রযুক্তি সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে ২.৬ গিগাহার্টজ ক্লক রেট চালিত মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর এবং এআরএম মালি-জি৬৮ এমসি৪ জিপিইউ ব্যবহার করা হয়েছে। জানিয়ে রাখি, ডিভাইসটি হালফিলে এমআইইউআই ১৪ কাস্টম ইউজার পেয়েছে।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য Redmi Note 12 Pro 5G ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। এই ক্যামেরাগুলি হল – অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর, ১২০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ যুক্ত ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। এদিকে সেলফি ও ভিডিও কলের জন্য ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে।

অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে, আলোচ্য ৫জি হ্যান্ডসেটে ওভার-হিটিংয়ের সমস্যা রোধ করার জন্য ১২-লেভেল গ্রাফাইট শীট এবং সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে। আবার দুর্দান্ত সাউন্ড কোয়ালিটি সরবরাহের জন্য ডলবি অ্যাটমস প্রযুক্তি সমর্থিত ডুয়াল স্টেরিও স্পিকার বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে Redmi Note 12 Pro 5G ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির শক্তিশালী ব্যাটারি আছে, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ৪৬ মিনিটের মধ্যে ডিভাইসকে ১০০% চার্জ করতে সমর্থ।

সঙ্গে থাকুন ➥