মুড়ি মুড়কির মতো বিক্রি হল Redmi Note 12 সিরিজ, এক মিনিটের মধ্যে উধাও ৩.৫ লক্ষ স্মার্টফোন

Avatar

Published on:

Redmi Note 12 Series Sold More Than 35 Lakhs Units

Redmi গত ২৭ অক্টোবর তাদের হোম-মার্কেটে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করেছিল। এই ইভেন্টে Redmi Note 12 সিরিজের অধীনে মোট ৪ টি মডেল বাজারে এসেছে – Redmi Note 12 5G, Note 12 Pro 5G, Note 12 Pro+ 5G এবং Redmi Note 12 Explorer Edition। আর সম্প্রতি এই লেটেস্ট স্মার্টফোন সিরিজটি সেলে বিক্রির জন্য উপলব্ধ হয়েছিল, যেখানে রীতিমত রেকর্ড গড়েছে ফোনগুলি। রিপোর্ট অনুযায়ী, ইউজারদের কাছ থেকে দুর্দান্ত সাড়া পেয়েছে এই নবাগত সিরিজটি, যার জেরে মাত্র এক মিনিটের মধ্যে এই সিরিজের ৩.৫ লক্ষ ফোন বিক্রি হয়ে গিয়েছে! আজ্ঞে হ্যাঁ, শুনে কিঞ্চিৎ অবিশ্বাস্য বলে মনে হলেও সম্প্রতি এই বিরল রেকর্ড গড়তে সক্ষম হয়েছে Redmi Note 12 সিরিজ।

এই প্রসঙ্গে বলে রাখি, মার্কেটে উপলব্ধ হওয়া মাত্রই ইউজারমহলে উক্ত হ্যান্ডসেটগুলি চূড়ান্ত জনপ্রিয় হওয়ার যথাযথ কারণও রয়েছে। এই সিরিজের ফোনগুলিতে ২১০ ওয়াট পর্যন্ত ফাস্ট চার্জিং এবং ২০০ মেগাপিক্সেল পর্যন্ত মেইন ক্যামেরা দেওয়া হয়েছে। ফলে খুব স্বাভাবিকভাবেই ক্রেতারা ফোনগুলির প্রতি চরমভাবে আকর্ষিত হচ্ছেন। আসুন, রেডমি নোট ১২ সিরিজের হ্যান্ডসেটগুলির বিশেষ বিশেষ ফিচার এবং স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

Redmi Note 12 সিরিজের ফোনগুলির ফিচার এবং স্পেসিফিকেশন

রেডমি নোট ১২ ৫জি (Redmi Note 12 5G) ফোনটি ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ অপশনে পাওয়া যাবে। এই মডেলটির বেস ভ্যারিয়েন্টের দাম ১,১৯৯ ইউয়ান (প্রায় ১৩,৫০০ টাকা)। এই ফোনে রয়েছে ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি+ ওএলইডি ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। স্ন্যাপড্রাগন ৪ জেন ১ (Snapdragon 4 Gen 1) প্রসেসর দ্বারা চালিত রেডমির এই ডিভাইসটিতে ৪৮ মেগাপিক্সেল ডুয়াল ক্যামেরা সেটআপ এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে।

রেডমি নোট ১২ প্রো (Redmi Note 12 Pro) এবং প্রো+ (Pro+)-এ রয়েছে ৬.৬৭ ইঞ্চি ওএলইডি ফুল এইচডি+ ডিসপ্লে, যার রিফ্রেশ রেট ১২০ হার্টজ। দুটি স্মার্টফোনই মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ (MediaTek Dimensity 1080) চিপসেটে কাজ করে। পাওয়ার ব্যাকআপের জন্য, রেডমি নোট ১২ প্রো এবং প্রো+-এ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। তবে মডেল দুটির চার্জিং স্পিড ভিন্ন; হ্যান্ডসেটগুলি যথাক্রমে ৬৭ ওয়াট এবং ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। ফটোগ্রাফির জন্য, নোট ১২ প্রো-তে ৫০ মেগাপিক্সেল মেইন ক্যামেরা রয়েছে। অন্যদিকে, নোট ১২ প্রো+-এ ২০০ মেগাপিক্সেলের স্যামসাং আইএসওসেল এইচপিএক্স (Samsung ISOCELL HPX) প্রাইমারি ক্যামেরা দেওয়া হয়েছে। রেডমি নোট ১২ প্রো ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ অপশন সহ পাওয়া যাবে। আবার, রেডমি নোট ১২ প্রো+-এ ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ মিলবে।

রেডমি নোট ১২ এক্সপ্লোরার এডিশন (Redmi Note 12 Explorer Edition)-এর কথা বলতে গেলে, এই ফোনটির একক ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ অপশন মার্কেটে উপলব্ধ। ফোনটির সবচেয়ে আকর্ষণীয় ফিচার হল এর মেইন ক্যামেরা এবং চার্জিং স্পিড। এই স্মার্টফোনে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা দিয়েছে সংস্থাটি। সেইসাথে পাওয়ার ব্যাকআপের জন্য এই হ্যান্ডসেটটিতে রয়েছে ৪,৩০০ এমএএইচ ব্যাটারি, যা ২১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। সংস্থার দাবি অনুযায়ী, এর সুবাদে মাত্র ৯ মিনিটের মধ্যেই স্মার্টফোনটি ফুল চার্জ হয়ে যাবে।

সঙ্গে থাকুন ➥