দুইয়ের বদলে তিন, ক্যামেরায় বড় চমক নিয়ে গ্লোবাল মার্কেটে আসছে Redmi Note 13 5G

Avatar

Published on:

Redmi Note 13 5G Camera

গতকালই Redmi Note 13 সিরিজের 5G এবং 4G কানেক্টিভিটি যুক্ত মোট পাঁচটি গ্লোবাল ভ্যারিয়েন্টের রেন্ডার সামনে এসেছে। এই পাঁচটি ডিভাইসের মধ্যে তিনটি 5G হবে, আর বাকি দুটি 4G সাপোর্টেই সীমাবদ্ধ থাকবে। বলা হচ্ছে, 5G মডেলগুলি চীনে বিক্রি হওয়া মডেলগুলির মতোই হবে। তবে, রেন্ডার নির্দেশ করেছে যে স্ট্যান্ডার্ড Redmi Note 13 5G কিছুটা আলাদা হতে চলেছে। চলুন দেখে নিই, গ্লোবাল মডেলটি চীনা সংস্করণের থেকে কোন ক্ষেত্রে ভিন্ন হবে।

Redmi Note 13 5G-এর গ্লোবাল মডেলে মিলবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

রেডমি নোট ১৩ ৫জি-এর গ্লোবাল ভ্যারিয়েন্টের রেন্ডারগুলি প্রকাশ করেছে যে এতে চীনা মডেলের মতো দুটির পরিবর্তে তিনটি রিয়ার ক্যামেরা থাকবে। পূর্বসূরি রেডমি নোট ১২ ৫জি-এর ক্ষেত্রেও কোম্পানি একই পরিবর্তন করেছিল। ছবিগুলি এও ইঙ্গিত করেছে যে আন্তর্জাতিক সংস্করণটি চীনের মতোই প্রাইমারি ক্যামেরা হিসাবে ১০৮ মেগাপিক্সেলের সেন্সরই অফার করবে। কিন্তু, বাকি দুটি সেন্সর সম্পর্কে কিছু জানা যায়নি।

জানিয়ে রাখি, কোম্পানি গত বছর রেডমি নোট ১২ ৫জি-এর গ্লোবাল মডেলে ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরটিকে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা দিয়ে প্রতিস্থাপন করেছিল এবং সঙ্গে একটি অতিরিক্ত ৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্স যুক্ত করে। সম্ভবত, রেডমি নোট ১৩ ৫জি-এর আন্তর্জাতিক ভ্যারিয়েন্টের ক্ষেত্রেও এরকমটাই হতে চলেছে। রিয়ার ক্যামেরা ছাড়া, সমস্ত স্পেসিফিকেশনগুলি তার চীনা মডেলের অনুরূপ হবে বলে আশা করা যায়।

উল্লেখ্য, গত সেপ্টেম্বরে চীনে Redmi Note 13 5G-তে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুলএইচডি+ ওলেড (OLED) ডিসপ্লের সঙ্গে লঞ্চ হয়েছে। এটি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ইউএফএস ২.২ স্টোরেজ সহ MediaTek Dimensity 6080 চিপ দ্বারা চালিত। ফোনটি অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিনে রান করে। Redmi Note 13 5G-তে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, একটি আইআর (IR) ব্লাস্টার এবং একটি ৩.৫ মিলিমিটারের হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত রয়েছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 13 5G শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥