২০০ মেগাপিক্সেল ক্যামেরা সহ আসছে Redmi Note 13 Pro+, থাকবে ডাইমেনসিটি ৯২০০ প্লাস প্রসেসর

Updated on:

Redmi Note 13 Pro Plus Camera

Xiaomi সম্প্রতি তাদের হোম-মার্কেটে একটি লঞ্চ ইভেন্টের আয়োজন করে। যেখানে – Xiaomi Mix Fold 3, Redmi K60 Ultra, Xiaomi Pad 6 Max, Xiaomi Band 8 Pro সহ একগুচ্ছ নতুন ডিভাইসের উপর থেকে পর্দা সরানো হয়। আজ আবার জানা গেছে যে, Xiaomi এতগুলি প্রোডাক্ট লঞ্চ করে কিছুদিন বিশ্রাম নেওয়ার কথা ভাবছে না, বরং খুব শীঘ্রই তারা Redmi Note 13 সিরিজ উন্মোচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

প্রসঙ্গত, কিছু সময় পূর্বে আমরা EEC সার্টিফিকেশন সাইটে আসন্ন Redmi Note 13 সিরিজের একাধিক মডেলকে তালিকাভুক্ত হতে দেখেছি। আবার IMEI এবং MIUI সার্ভারেও দেখা গেছে ফোনগুলিকে। এছাড়া এক জনপ্রিয় টিপস্টার সম্প্রতি আসন্ন Redmi Note 13 Pro+ স্মার্টফোনের স্কিম্যাটিক্স এবং প্রাইমারি ক্যামেরা সম্পর্কিত তথ্য প্রকাশ্যে আনেন। আজ আরেক পরিচিত টিপস্টার ক্যাস্পার স্করজিপেক (Kacper Skrzypek) আলোচ্য সিরিজের স্মার্টফোনগুলির সম্পূর্ণ ক্যামেরা স্পেসিফিকেশন এবং চিপসেটের বিবরণ ফাঁস করেছেন।

Redmi Note 13 Pro+ স্মার্টফোনের চিপসেট ও ক্যামেরা স্পেসিফিকেশন প্রকাশ্যে এল

টিপস্টার Kacper Skrzypek -এর শেয়ার করা তথ্য অনুসারে, আপকামিং রেডমি নোট ১৩ প্রো+ স্মার্টফোনকে মিডিয়াটেক ডাইমেনসিটি প্রসেসর সহ লঞ্চ করা হবে। এক্ষেত্রে সম্ভাবনা আছে আলোচ্য হ্যান্ডসেটে সদ্য লঞ্চের মুখ দেখা রেডমি কে৬০ আল্ট্রা (Redmi K60 Ultra) মডেলে ব্যবহৃত চিপসেট ব্যবহার করা হবে। জানিয়ে রাখি, রেডমি কে৬০ আল্ট্রা ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০+ এসওসি ব্যবহার করা হয়েছে এবং এটি AnTuTu বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে ১,৭৭৪,৭১৪ পয়েন্ট অর্জন করেছে, যা কিনা পূর্বে এই প্রসেসর সহ তালিকাভুক্ত যাবতীয় স্মার্টফোনের তুলনায় সর্বোচ্চ স্কোর।

ক্যাস্পার তার রিপোর্টে আরো উল্লেখ করেছেন যে, Redmi Note 13 সিরিজের এই টপ-এন্ড স্মার্টফোনকে ২০০ মেগাপিক্সেল Samsung HP3 প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ নিয়ে আসা হবে, যা এফ/১.৮ অ্যাপারচার সাপোর্ট করবে। এছাড়া সহায়ক ক্যামেরা হিসাবে – মেগাপিক্সেল Sony IMX 355 আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল সেকেন্ডারি লেন্স এবং ২ মেগাপিক্সেল OmniVision OV2B10 ম্যাক্রো/ডেপথ শুটার দেওয়া হবে হয়তো। আবার ডিভাইসের সামনে অর্থাৎ ডিসপ্লের উপরভাবে থাকা পাঞ্চ-হোল কাটআউটের ভিতরে ১৬ মেগাপিক্সেলের OmniVision OV16A1Q সেলফি ক্যামেরা দেখা যাবে। উল্লেখিত তথ্যাদি ব্যতীত টিপস্টার আসন্ন Redmi Note 13 Pro+ স্মার্টফোনের স্পেসিফিকেশন সম্পর্কিত আর কোনো তথ্য প্রকাশ করেনি। তবে একটা বিষয়ে নিশ্চিত করেছেন যে, পেরেন্ট-ব্র্যান্ড শাওমি অনুরূপ ক্যামেরা কনফিগারেশনের সাথে এই ফোনটিকে বিশ্ববাজারে লঞ্চ করবে।

প্রসঙ্গত, টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন (Digital Chat Station) -এর একটি সাম্প্রতিক পোস্ট থেকে জানা গেছে, রেডমি নোট ১৩ প্রো+ স্মার্টফোনে পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) ডিজাইনের ৬.৭-ইঞ্চির OLED ডিসপ্লে থাকবে, যা ১.৫কে রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করবে হয়তো। এই ডিসপ্লে কার্ভড স্টাইলের হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটি ১২০ ওয়াট ওয়্যারড ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির বড় ব্যাটারি অফার করতে পারে। আর রেডমি নোট ১৩ সিরিজের প্রত্যেকটি মডেল সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৫ (MIUI 15) কাস্টম স্কিন দ্বারা চালিত হবে। জানিয়ে রাখি, শাওমি স্বয়ং হালফিলে একটি পোস্টে ইঙ্গিত দিয়েছে যে আসন্ন লাইনআপের স্মার্টফোনগুলিতে ফ্ল্যাগশিপ শাওমি ১৩ (Xiaomi 13) মডেলের ন্যায় এক সমান ক্যামেরা কাট-আউট দেখা যাবে।

তদুপরি, পূর্ববর্তী একটি রিপোর্ট অনুসারে – রেডমি নোট ১৩ সিরিজের ভ্যানিলা মডেল ‘গারনেট_প্রি’ (garnet_pre) কোডনেম বহন করতে পারে। এছাড়া আলোচ্য লাইনআপের একটি ফোনকে সম্প্রতি IMEI সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে 2312DRAABC মডেল নম্বর সহ তালিকাভুক্ত হতে দেখা যায়। মডেল নম্বরটি নিশ্চিত করেছে যে এটি একটি চীনা ভ্যারিয়েন্ট। গ্লোবাল ভ্যারিয়েন্টগুলিকে 2312DRAABG এবং 23090RA98G মডেল নম্বর সহ EEC সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥