Redmi Note 13 Pro+: ফিচার্সে ফুল মার্কস, রেডমির নয়া ফোনের শক্তি আপনার ধারণার বাইরে

Avatar

Published on:

Redmi Note 13 Pro+ Rating

রেডমি তাদের Note-সিরিজের নতুন স্মার্টফোনগুলি আগামী ২১ সেপ্টেম্বর প্রথমে চীনে লঞ্চ করতে চলেছে। এই লাইনআপের অধীনে স্ট্যান্ডার্ড Redmi Note 13, Note 13 Pro এবং Note 13 Pro Max – এই তিনটি মডেল বাজারে পা রাখবে বলে খবর। বর্তমানে শাওমি (Xiaomi)- এর সাব ব্র্যান্ডটি ফোনগুলির বিশেষ ফিচারগুলিকে প্রকাশ করতে শুরু করেছে। আর এখন তেমনভাবেই কোম্পানির তরফে ঘোষণা করা হয়েছে, ধুলো এবং জল থেকে রক্ষা করার জন্য IP68 রেটিংয়ের সাথে আসবে Redmi Note 13 Pro+। জানিয়ে রাখি, রেডমি নোট সিরিজের প্রথম মডেল হিসাবে সবচেয়ে উন্নত আইপি (IP) রেটিং পাচ্ছে এটি।

Redmi Note 13 Pro+ আসবে IP68 রেটিংয়ের সাথে

রেডমির তরফে একটি পোস্টার প্রকাশ করে নিশ্চিত করা হয়েছে যে, আসন্ন রেডমি নোট ১৩ সিরিজের টপ-এন্ড ‘প্রো প্লাস’ মডেলটি জল ও ধুলো প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটিং সহ আসবে, যা এই ফোনে জল ও ধুলো থেকে উচ্চমানের সুরক্ষা সুনিশ্চিত করে। সুপরিচিত চীনা টিপস্টার ডিজিট্যাল চ্যাট স্টেশনের মতে, রেডমি নোট ১৩ প্রো প্লাস-এর শীর্ষে অতিরিক্ত ওপেনিং রয়েছে, যা একটি স্ট্রেস রিলিফ ভাল্ব হিসেবে কাজ করে এবং এটি আইপি৬৮ ডাস্টপ্রুফ এবং ওয়াটারপ্রুফ রেটিং অর্জনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এদিকে, রেডমির জেনারেল ম্যানেজার, লু ওয়েইবিং (Lu Weibing) রেডমি নোট ১৩ প্রো প্লাস-এর আইপি৬৮ রেটিং অর্জন করার ক্ষেত্রে কোম্পানির করা তিনটি মূল আপগ্রেড ব্যাখ্যা করে একটি বিস্তারিত নিবন্ধ প্রকাশ করেছেন। এই পরিবর্তনগুলি হল –

১. স্ট্রাকচারাল রিইনফোর্সমেন্ট: ফোনটিতে ১৯টি কাস্টম স্ট্রাকচারাল উপাদান রয়েছে, যেমন মাল্টি-লেয়ার স্ক্রিন প্রোটেকশন, একটি ডাবল-লেয়ার ব্যাক কভার এবং সিম কার্ড হোল্ডার এবং ইজেক্টর পিন হোলের মতো সিল করা ডিটেইলস।

২. অভ্যন্তরীণ শক্তি: এতে কর্নিং গরিলা ভিকটাস গ্লাস এবং একটি উচ্চ-শক্তির অ্যালুমিনিয়াম অ্যালয় ফ্রেম, শক্তিশালী কোণ এবং একটি পুরু মাদারবোর্ড সহ পাওয়ারফুল স্ট্রাকচার রয়েছে। স্টেইনলেস স্টিল এবং পলিমার বাফার গ্লু-এর জন্য Redmi Note 13 Pro+ আরও শক্তিশালী হয়েছে। ফলে পড়ে গেলেও এটি খুব বেশি ক্ষতিগ্রস্ত হবে না।

৩. কঠিন পরীক্ষা: Redmi Note 13 Pro+ এর টাইপ-সি বোর্ড, ইয়ারপিস/স্পিকার এবং ফ্রেমের ওপর ১০টি অতিরিক্ত বায়ুরোধী পরীক্ষা করা হয়েছে, যা আইপি৬৮ স্ট্যান্ডার্ডের সাথে ১০০ শতাংশ সম্মতি নিশ্চিত করেছে।

এছাড়া, রেডমি ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, Redmi Note 13 Pro+-এ রয়েছে MediaTek Dimensity ৭২০০ আল্ট্রা প্রসেসর, যা তাইওয়ান সেমিকন্ডাক্টর ম্যানুফ্যাকচারিং কোম্পানি (TSMC)-এর ৪ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর নির্মিত। চীনের টেনা (TENAA) সার্টিফিকেশন প্ল্যাটফর্ম থেকে জানা গেছে যে, ডিভাইসটি ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ১ টিবি পর্যন্ত স্টোরেজ সহ আসবে। এতে ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বড় ৫,১২০ এমএএইচ ব্যাটারি থাকবে বলেও আশা করা হচ্ছে।

জানিয়ে রাখি, আগের টিজারগুলিতে শাওমি ঘোষণা করেছে যে Redmi Note 13 Pro সিরিজে ২০০ মেগাপিক্সেল Samsung HP3 Discovery Edition প্রাইমারি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত রয়েছে৷ ডিভাইসটি একটি কার্ভড-এজ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লের সাথে আসবে, যা 1.5K রেজোলিউশন অফার করবে। এছাড়া, স্ক্রিনটি ১,৮০০ নিট সর্বোচ্চ উজ্জ্বলতা, ১,৯২০ হার্টজ উচ্চ-ফ্রিকোয়েন্সি ডিমিং এবং একটি ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও সাপোর্ট করবে।

সঙ্গে থাকুন ➥