Redmi Note 13 নাকি OnePlus Nord CE 3 Lite 5G, বাজেটের মধ্যে ফোন ফোন কেনা লাভজনক

Avatar

Published on:

Redmi Note 13 vs OnePlus Nord CE 3 lite 5g price specifications features compared

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G : গত ৪ঠা জানুয়ারি ভারতের বাজারে পা রেখেছে Redmi Note 13 সিরিজ। নবাগত এই লাইনআপের অধীনে মোট তিনটি মডেল লঞ্চ হয়েছে, যথা – Redmi Note 13 5G, Redmi Note 13 Pro 5G এবং Redmi Note 13 Pro+ 5G। যার মধ্যে স্ট্যান্ডার্ড মডেলটি সর্বাধিক সাশ্রয়ী মূল্যের সাথে এসেছে। বিশেষত্বের কথা বললে, এতে – ১২০ হার্টজ রিফ্রেশ রেটের FHD+ ডিসপ্লে, অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন, ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ, ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার সেন্সর, ১৬ মেগাপিক্সেলের সেলফি শুটার, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া যাবে। দেখতে গেলে উক্ত মডেলটি আত্মপ্রকাশের ঠিক ৯ মাস আগে অর্থাৎ ৪ঠা এপ্রিল আগত OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনও প্রায় সম বৈশিষ্ট্য ও দামের সাথে এদেশের বাজারে বিদ্যমান। আজ আমরা ২০২৪ সালে লঞ্চের মুখ দেখা Redmi Note 13 এবং ২০২৩ সালে আসা OnePlus Nord CE 3 Lite 5G স্মার্টফোনের মধ্যে কোনটি সর্বাধিক সেরা তা বোঝার জন্য, ডিভাইস দুটির পার্থক্যগুলি নিয়ে আলোচনা করার সিদ্ধান্ত নিয়েছি।

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G : দাম

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনের ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম ১৬,৯৯৯ টাকা রাখা হয়েছে। আর উচ্চতর ৮ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ অপশনের দাম থাকছে যথাক্রমে – ১৮,৯৯৯ টাকা ও ২০,৯৯৯ টাকা। এটি – প্রিজম গোল্ড, আর্কটিক হোয়াইট এবং স্টিলথ ব্ল্যাক কালার বিকল্পে এসেছে।

ভারতে ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনের‌ ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে যথাক্রমে ১৯,৯৯৯ টাকা ও ২১,৯৯৯ টাকা। এটিকে – ক্রোম্যাটিক গ্রে এবং পেস্টেল লাইম কালার অপশনে পাওয়া যাবে।

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G : ডিসপ্লে, সেন্সর

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০ × ২,৪০০ পিক্সেল) AMOLED ১০-বিট প্যানেল ডিসপ্লে রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,০০০ নিট পিক ব্রাইটনেস সাপোর্ট করে। আবার নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার অন্তর্ভুক্ত।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট স্মার্টফোনে আছে ৬.৭১ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০ x ২৪০০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ৬৮০ নিট পিক ব্রাইটনেস এবং ৯১.৪০% স্ক্রিন-টু-বডি রেশিও অফার করে। আর ডিসপ্লের সুরক্ষার জন্য দেওয়া হয়েছে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন। সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G : প্রসেসর, অপারেটিং সিস্টেম, র‌্যাম, স্টোরেজ

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর এবং মালি জি৫৭ জিপিইউ ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে। এই ফোন সর্বোচ্চ ১২ জিবি LPDDR4x র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজের সাথে এসেছে। যদিও মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ ক্যাপাসিটি বাড়ানো যাবে।

উন্নত পারফরম্যান্স প্রদানের জন্য ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ফোনে অ্যাড্রেনো ৬১৯ জিপিইউ এবং কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর দেওয়া হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক অক্সিজেনওএস ১৩.১ কাস্টম স্কিন দ্বারা চালিত। এই স্মার্টফোন ৮ জিবি র‌্যাম এবং সর্বোচ্চ ২৫৬ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে।

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G : ক্যামেরা সেটআপ

Redmi Note 13 5G স্মার্টফোনের রিয়ার প্যানেলে LED ফ্ল্যাশ সহ ডুয়েল রিয়ার ক্যামেরা বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৭ অ্যাপারচার সহ ১০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। এদিকে ফোনের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়।

ফটো ও ভিডিওগ্রাফির জন্য OnePlus Nord CE 3 Lite ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ লক্ষ্যণীয়। এই ক্যামেরাগুলি হল – ৩এক্স লসলেস জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপ্থ লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G : ব্যাটারি, চার্জিং ক্যাপাসিটি

রেডমি নোট ১৩ ৫জি স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট স্মার্টফোনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি‌ ব্যবহার করা হয়েছে।

Redmi Note 13 Vs OnePlus Nord CE 3 Lite 5G :

রেডমি নোট ১৩ স্মার্টফোনের পরিমাপ ১৬১.১x৭৫x৭.৬ মিমি এবং ওজন ১৭৩.৫ গ্রাম।

ওয়ানপ্লাস নর্ড সিই ৩ লাইট ৫জি স্মার্টফোনের পরিমাপ ১৬৫.৫x৭৬x৮.৩ মিমি এবং ওজন ১৯৫ গ্রাম।

সঙ্গে থাকুন ➥