ফিরে আসছে জনপ্রিয় সি সিরিজের ফোন, Samsung Galaxy C55 5G লঞ্চ হবে এই নয়া প্রসেসরের সাথে

Avatar

Published on:

samsung-c55-5g-spotted-geekbench-with-snapdragon-7-gen-1-processor-8gb-ram

Samsung বর্তমানে C-সিরিজের একটি ফোনের উপর কাজ করছে। এই লাইনআপের লেটেস্ট মডেল হিসাবে খুব শীঘ্রই Samsung Galaxy C55 5G আত্মপ্রকাশ করতে পারে। আসন্ন এই ডিভাইস ইতিমধ্যেই একাধিক সার্টিফিকেশন সাইটে উপস্থিত হয়েছে। আবার আজ জনপ্রিয় বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম Geekbench -এর ডাটাবেসে একে দেখা গেলো। সাইটটির লিস্টিং নিশ্চিত করেছে যে, Galaxy C55 5G ফোন SM-C5560 মডেল নম্বর বহন করবে। এছাড়াও এর ফিচার সংক্রান্ত কিছু তথ্যও প্রকাশ্যে এসেছে।

প্রসঙ্গত এই মুহূর্তে C-সিরিজের কোনো Samsung হ্যান্ডসেটের অস্তিত্ব বাজারে নেই। তবে কিছু বছর আগেও এই লাইনআপটি সংস্থার পোর্টফোলিও -তে বিদ্যমান ছিল। যার অধীনে টেক জায়ান্টটি Samsung Galaxy C8, Galaxy C9 ইত্যাদি মডেল লঞ্চ করেছিল, যেগুলি শুধুমাত্র চীনে উপলব্ধ ছিল। যদিও দীর্ঘদিন হয়ে গেছে এই ফোনগুলির বিক্রি বন্ধ করে দেওয়া হয়েছে। যারপর C-সিরিজের কথা অনেকেই ভুলে গিয়েছিল। তবে Galaxy C55 5G মডেলের হাত ধরে সংস্থাটি আবারো হারিয়ে যাওয়া লাইনআপটি ফিরিয়ে আনতে চাইছে।

Geekbench-এ দেখা গেল Samsung Galaxy C55 5G স্মার্টফোনকে

আসন্ন Samsung Galaxy C55 5G স্মার্টফোনটি, গিকবেঞ্চ পরিচালিত সিঙ্গেল-কোর পরীক্ষায় 1026 স্কোর অর্জন করেছে এবং মাল্টি-কোর পরীক্ষায় 2384 স্কোর রেকর্ড করেছে। এছাড়া এই বেঞ্চমার্কিং সাইটের লিস্টিং থেকে আরও জানা গেছে যে, ডিভাইসটি 2.40 গিগাহার্টজ ক্লক রেটের কোয়ালকম স্ন্যাপড্রাগন 7 জেন 1 প্রসেসর দ্বারা চালিত হবে। এই চিপসেটের সাথে 8 জিবি র‌্যাম এবং অ্যাড্রেন (টিএম) 644 জিপিইউ সংযুক্ত থাকবে।

Samsung Galaxy C55 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন (সম্ভাব্য)

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্টটির এই আসন্ন হ্যান্ডসেট হালফিলে TENAA এবং গুগল প্লে কনসোল সার্টিফিকেশন সাইট দ্বারা অনুমোদন প্রাপ্ত হয়েছে। যার মধ্যে TENAA সার্টিফিকেশন সাইটের লিস্টিং নিশ্চিত করেছে যে, এই স্মার্টফোনে 6.67-ইঞ্চির OLED ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। এই টাচস্ক্রিনের ডিজাইন হবে পাঞ্চ-হোল স্টাইলের এবং এটি ফুল এইচডি প্লাস রেজোলিউশন সাপোর্ট করবে। নিরাপত্তার জন্য ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট রিডার মিলবে বলেও জানা গেছে।

এছাড়া পূর্বে প্রকাশিত কয়েকটি রিপোর্ট অনুসারে, সি-সিরিজের এই লেটেস্ট মডেলে 50 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + 8 মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড স্ন্যাপার + 2 মেগাপিক্সেল টোকেন লেন্স যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ পাওয়া যাবে। ডিভাইসের সামনে 13 মেগাপিক্সেলের সেলফি শ্যুটার অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy C55 5G স্মার্টফোনে 25 ওয়ার ফাস্ট চার্জিং সমর্থিত 5,000 এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হতে পারে।

সঙ্গে থাকুন ➥