Samsung Galaxy A04, Galaxy M04 বাজেটের মধ্যে ভারতে আসছে, পেয়ে গেল BIS এর ছাড়পত্র

Avatar

Published on:

Samsung Galaxy A04 Galaxy M04 Spotted Indian Bis Database

Samsung দিন কয়েক আগেই তাদের A-সিরিজের অধীনে বাজারে উন্মোচন করেছে নতুন বাজেট রেঞ্জের স্মার্টফোন, Samsung Galaxy A04। তবে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি বর্তমানে আরও দুটি নতুন সাশ্রয়ী মূল্যের হ্যান্ডসেট বাজারে লঞ্চ করা পরিকল্পনা করছে বলে জানা গেছে। এগুলি Samsung Galaxy A04 Core এবং Galaxy M04 নামে শীঘ্রই ভারতের বাজারে আত্মপ্রকাশ করতে পারে। সম্প্রতি উভয় মডেলকেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) ওয়েবসাইটে খুঁজে পাওয়া গেছে, যা এগুলির আসন্ন লঞ্চের দিকেই ইঙ্গিত করছে৷ প্রসঙ্গত, Galaxy A04 Core সম্ভবত Galaxy A04-এর টোন-ডাউন সংস্করণ হবে এবং Galaxy M04 একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হিসেবে বাজারে পা রাখবে বলে আশা করা হচ্ছে।

Samsung-এর দুটি নতুন হ্যান্ডসেট পেল BIS-এর অনুমোদন

মাইস্মার্টপ্রাইস-এর একটি সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, দুটি নতুন স্যামসাং স্মার্টফোন, গ্যালাক্সি এ০৪ কোর এবং গ্যালাক্সি এম০৪ ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই তালিকাটি নির্দেশ করে যে, ডিভাইসগুলি যথাক্রমে SM-A042F/DS এবং SM-M045F/DS মডেল নম্বর সহ আসবে৷ যদিও, বিআইএস তালিকায় আসন্ন হ্যান্ডসেটগুলির কোনও স্পেসিফিকেশন প্রকাশ করা হয়নি। তবে, এটি নির্দেশ করে যে, তালিকাভুক্ত ডিভাইসগুলি খুব শীঘ্রই ভারতে লঞ্চ হতে পারে।

প্রসঙ্গত, স্যামসাং গ্যালাক্সি এ০৪ কোর সম্ভবত গত ২৪ আগস্ট বাজারে আত্মপ্রকাশ করা গ্যালাক্সি এ০৪-এর একটি আরও সাশ্রয়ী মূল্যের সংস্করণ হতে চলেছে। জানিয়ে রাখি, গ্যালাক্সি এ০৪-এ ইনফিনিটি-ভি নচ সহ ৬.৫ ইঞ্চির এলসিডি প্যানেলের সাথে এসেছে, যা এইচডি+ রেজোলিউশন অফার করে। ডিভাইসটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত, যার সাথে সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে৷

আবার ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A04-এর রিয়ার প্যানেলে এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর সহ ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান। হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই কোর ৪.১ (One UI Core 4.1) কাস্টম স্কিনে রান করে।

অন্যদিকে, আসন্ন Samsung Galaxy M04 সংস্থার এম-সিরিজের একটি এন্ট্রি-লেভেল স্মার্টফোন হতে পারে, যা কিছু ভালো বৈশিষ্ট্য এবং একটি বড় ব্যাটারির সাথে আসবে বলে আশা করা হচ্ছে। উভয় ডিভাইস সম্পর্কে খুব বেশি তথ্য এখনও সামনে আসেনি এবং কোম্পানির তরফ থেকেও এগুলির সম্পর্কে কোনও বিবরণ নিশ্চিত করা হয়নি। তবে, যেহেতু স্যামসাংয়ের এই হ্যান্ডসেট দুটিই বিআইএস-এর সাইটে উপস্থিত হয়েছে, তাই এগুলি সম্পর্কে আরও বিস্তারিত বিবরণ খুব শীঘ্রই প্রকাশ্যে আসবে বলে আশা করা যায়।

সঙ্গে থাকুন ➥