মাসের শুরুতেই সুখবর, সস্তা ফোনের দাম আরও 2,000 টাকা কমানোর সিদ্ধান্ত নিল Samsung

Avatar

Published on:

Samsung Galaxy A05 Price Cut in India

Samsung Galaxy A05 গত বছর নভেম্বরে সস্তায় ভারতে রিলিজ হয়েছিল। লঞ্চের চার মাসের মধ্যেই এবার দক্ষিণ কোরিয়ার ব্র্যান্ডটি এদেশে স্মার্টফোনটির দাম কমিয়ে আমজনতার আরও হাতের নাগালে এনেছে। Galaxy A05-এর সবকটি র‍্যাম এবং স্টোরেজ ভার্সন সস্তা হয়েছে। বর্তমানে স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে এই দামগুলি লাইভ হয়েছে। কত মূল্যে পাওয়া যাচ্ছে Samsung Galaxy A05, চলুন জেনে নেওয়া যাক।

ভারতে Samsung Galaxy A05-এর দাম কমলো

স্যামসাং গ্যালাক্সি এ০৫ ফোনটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজে উপলব্ধ। লঞ্চের সময়, দাম ছিল ৯,৯৯৯ টাকা এবং ১২,৯৯৯ টাকা। আর এখন, বেস ভ্যারিয়েন্টের দাম ১,৩০০ টাকা কমার ফলে ৮,৬৯৯ টাকায় কেনা যাবে।

অন্যদিকে, ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজর দাম ২,০০০ টাকা কমার ফলে ১০,৯৯৯ টাকায় কেনা যাবে। উল্লেখযোগ্যভাবে, দাম কমানোর পরে বেস মডেলের তুলনায় উচ্চতর মডেলটি আরও লাভজনক বিকল্প হয়ে উঠেছে। আগ্রহী গ্রাহকরা স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইট এবং ক্রোমা (Croma) স্টোর থেকে নতুন মূল্যে স্যামসাং গ্যালাক্সি এ০৫ কিনতে পারবেন। এটিকে লাইট গ্রীন, ব্ল্যাক এবং সিলভার কালারে বেছে নেওয়া যাবে।

স্পেসিফিকেশনের ক্ষেত্রে, Samsung Galaxy A05-এ ইনফিনিটি-ইউ নচ সহ ৬.৭ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে উপস্থিত রয়েছে। স্মার্টফোনটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত, যা সর্বাধিক ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজের সাথে যুক্ত। অতিরিক্ত মেমরির জন্য, এতে মাইক্রোএসডি কার্ড স্লটও অন্তর্ভুক্ত করা হয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A05-এর রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ডেপ্থ লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং সেলফি ক্যামেরা বিদ্যমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy A05-এ ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (OneUI 5.1) কাস্টম স্কিনে রান করে।

সঙ্গে থাকুন ➥