50MP ক্যামেরা ও 5000mah ব্যাটারি সহ লঞ্চ হচ্ছে Samsung Galaxy A05, দাম হবে সস্তা

Avatar

Published on:

Samsung galaxy a05 spotted on bluetooth sig certification ahead of Indian launch

স্যামসাং (Samsung) বর্তমানে ভারতে তাদের Galaxy A-সিরিজের একটি নতুন স্মার্টফোন লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। গত মাসেই, কোম্পানি Samsung Galaxy A05s ফোনটি লঞ্চ করেছে। আর এখন, স্ট্যান্ডার্ড Samsung Galaxy A05 মডেলকে ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। চলুন লিস্টিংটি কি কি তথ্য প্রকাশ করেছে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy A05-কে দেখা গেল Bluetooth SIG সার্টিফিকেশন প্ল্যাটফর্মে

ইতিমধ্যে একটি রিপোর্ট থেকে জানা গেছে যে স্যামসাং গ্যালাক্সি এস০৫-এর সাপোর্ট পেজ কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে লাইভ হয়েছে। আর এখন, ফোনটি ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) ডেটাবেসে উপস্থিত হয়েছে। এটি প্রকাশ করেছে যে, স্যামসাং গ্যালাক্সি এস০৫ একাধিক ভিন্ন মডেলে আসবে। এগুলি SM-A055F-DS, SM-A055F, SM-A055M-DS এবং SM-A055M৷ মডেলগুলি সম্ভবত একই ডিভাইস, যা ভিন্ন ভিন্ন বাজারে পাওয়া যাবে। এর মধ্যে একটি ভারতেও লঞ্চ হতে পারে।

এখনও পর্যন্ত জানা গেছে যে, স্যামসাং গ্যালাক্সি এস০৫-এ ইনফিনিটি-ইউ নচ সহ ৬.৫ ইঞ্চির ডিসপ্লে থাকতে পারে। এই প্যানেলটি স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন অফার করতে পারে। এটি মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর দ্বারা চালিত হবে, যা ৬ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত থাকবে। আরেকটি রিপোর্ট ইঙ্গিত দেয় যে, ডিভাইসটি মাইক্রোএসডি কার্ড স্লটের মাধ্যমে ১ টিবি পর্যন্ত স্টোরেজ সম্প্রসারণ সাপোর্ট করবে।

এছাড়া, Samsung Galaxy A05 সম্ভবত অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিন-এ চলবে। ডিভাইসটির পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা থাকতে পারে, আর সামনের দিকে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে। এটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। Samsung Galaxy A05 সম্পর্কে এই সমস্ত তথ্যগুলিই আপাতত সামনে এসেছে।

সঙ্গে থাকুন ➥