এ কি কান্ড! লঞ্চের আগেই Samsung Galaxy A14 4G ফোনের দাম সহ বৈশিষ্ট্য প্রকাশ্যে

Avatar

Published on:

Samsung Galaxy A14 4G price India

Samsung চলতি বছরের প্রথমার্ধে Galaxy A14 5G নামের একটি বাজেট-রেঞ্জের স্মার্টফোন ভারতে লঞ্চ করেছিল। আর এখন এই একই মডেলের একটি 4G ভ্যারিয়েন্টকে খুব শীঘ্রই এদেশের বাজারে উন্মোচন করা হবে। যদিও আসন্ন Galaxy A14 4G স্মার্টফোনের আনুষ্ঠানিক লঞ্চের তারিখ এখনও নিশ্চিত করেনি Samsung। তবে আজ (২০ই মে) একটি নতুন রিপোর্ট সামনে এসেছে। যেখানে Galaxy A-সিরিজের এই 4G স্মার্টফোনটির দাম ফাঁস করা হয়েছে। প্রসঙ্গত Samsung Galaxy A14 4G -কে সম্প্রতি মালয়েশিয়ায় ঘোষণা করা হয়েছে। ফলে ডিভাইসটির ফিচার আমরা ইতিমধ্যেই জেনে গিয়েছি…

রিপোর্ট অনুসারে, Samsung Galaxy A14 4G স্মার্টফোনকে ভারতে ১৫,০০০ টাকারও কম দামে লঞ্চ করা হতে পারে৷ এটিকে দুটি স্টোরেজ বিকল্প সহ নিয়ে আসা হবে বলে আশা করা হচ্ছে। চলুন বিস্তারিতভাবে Samsung Galaxy A14 4G -এর দাম এবং স্পেসিফিকেশন সম্পর্কে জেনে নেওয়া যাক।

ভারতে Samsung Galaxy A14 4G স্মার্টফোনের দাম কত রাখা হবে?

স্যাম ইনসাইডার (Sam Insider) -এর লেটেস্ট রিপোর্ট অনুসারে, স্যামসাং গ্যালাক্সি এ১৪ ৪জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ বিকল্পের সাথে ভারতে লঞ্চ করা হবে। এক্ষেত্রে ফোনটির ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের বিক্রয় মূল্য ১৩,৯৯৯ টাকা রাখা হতে পারে। আবার ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজের আরেকটি ভ্যারিয়েন্টও পাওয়া যাবে বলে দাবি করা হচ্ছে। এই উচ্চতর স্টোরেজ বিকল্পটির দাম ১৪,৯৯৯ টাকা নির্ধারণ করা হতে পারে।

আগেই বলেছি, স্যামসাং ইতিমধ্যেই মালয়েশিয়ার বাজারে তাদের লেটেস্ট বাজেট-রেঞ্জের হ্যান্ডসেট গ্যালাক্সি এ১৪ ৪জি লঞ্চ করেছে। এতে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০৮×১০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল রয়েছে। এই ডিসপ্লে – স্ট্যান্ডার্ড ৬০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৪৮০ নিট পিক ব্রাইটনেস সমর্থন করে। ডিসপ্লেটির ডিজাইন ওয়াটারড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা রয়েছে। আর ডিভাইসের পিছনে ট্রিপল-ক্যামেরা সেটআপ বিদ্যমান। এই ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর৷

Samsung Galaxy A14 4G ফোনে মিডিয়াটেক হেলিও জি৮০ প্রসেসর এবং মালি জি৫২ জিপিইউ ব্যবহার করা হয়েছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) কাস্টম স্কিন দ্বারা চালিত। স্যামসাংয়ের এই নতুন ৪জি হ্যান্ডসেটের স্টোরেজ মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে সম্প্রসারণযোগ্য।

তদুপরি, পাওয়ার ব্যাকআপের জন্য এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি পোর্টার মাধ্যমে ১০ ওয়াট চার্জিং সমর্থন করে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং এআই (AI) ফেস আনলক ফিচার মিলবে। কানেক্টিভিটি বিকল্প হিসাবে এতে ৩.৫ মিমি হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত। ডিভাইসটির ওজন প্রায় ২০১ গ্রাম এবং এর পরিমাপ ১৬৭.৭×৭৮.০×৯.১ মিমি। পরিশেষে Samsung Galaxy A14 4G -কে মালয়েশিয়ায় চারটি কালার বিকল্পের সাথে লঞ্চ করা হয়েছে – ডার্ক রেড, গ্রীন, ব্ল্যাক এবং সিলভার।

সঙ্গে থাকুন ➥