15 হাজার টাকার কমে সেরা Samsung 5G ফোন, চলে এল নতুন Android 14 আপডেট

Avatar

Published on:

Samsung Galaxy A14 5G Gets Android 14 Update

ভারতীয় বাজারে একাধিক স্মার্টফোন ব্র্যান্ড থাকলেও Samsung-এর ফোন অনেক ক্রেতার কাছে অধিক জনপ্রিয়। কারণ, প্রায় প্রতিটি সেগমেন্টেই সংস্থার আকর্ষণীয় ফিচার যুক্ত স্মার্টফোন উপস্থিত। বিশেষ করে Samsung-এর “A” সিরিজের ডিভাইসগুলিও তাদের স্পেসিফিকেশন এবং ক্যামেরার কারণে গ্রাহকদের মনে নিজস্ব জায়গা তৈরি করে নিয়েছে। আর এই সিরিজের একটি অন্যতম ডিভাইস হলো Galaxy A14 5G। যেটি এখন লেটেস্ট আপডেট পেতে চলেছে। পাশাপাশি এটি এখন Flipkart থেকে অনেক কম দামে কেনা যাবে।

Sam Mobile এর রিপোর্টে বলা হয়েছে যে, এখন ভারতীয় Samsung Galaxy A14 5G স্মার্টফোনগুলি অ্যান্ড্রয়েড বেসড One UI 6 আপডেট পেতে চলেছে। যার আপডেট সাইজ হলো ১.৮ জিবি এবং ফার্মওয়্যার ভার্সন হল A146BXXU2CWK9। এই আপডেটের সাথে নভেম্বর ২০২৩-এর অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ পাওয়া যাবে।

কিভাবে আপডেট ডাউনলোড করবেন?

এই লেটেস্ট আপডেটটির নোটিফিকেশন ইতিমধ্যেই ফোনে চলে এসেছে। তবে ম্যানুয়াল আপডেট এসেছে কিনা চেক করার জন্য প্রথমে স্মার্টফোনের ‘সেটিংস’ অপশনে যেতে হবে। তারপর ‘সফটওয়্যার আপডেট’ বিভাগে যেতে হবে। সেখান থেকে ‘ডাউনলোড এবং ইনস্টল’ অপশনে ট্যাপ করতে হবে। মনে রাখতে হবে যে, এই ধরনের আপডেটগুলি আকারে বড়ো হওয়ায় শুধুমাত্র ওয়াইফাই-এর সাহায্যে ডাউনলোড করা উচিত।

Galaxy A14 5G পাওয়া যাচ্ছে ডিসকাউন্টে

লঞ্চ হবার সময় ভারতে Samsung-এর এই বাজেট ফোনটির ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টটির দাম ১৮৪৯৯ টাকা ধার্য করা হয়েছিল। তবে জনপ্রিয় ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart-এ এটি এখন বড়সড়ো ছাড়ের পর পাওয়া যাবে ১৫,৯৯৯ টাকায়। এছাড়াও, অ্যাক্সিস ব্যাঙ্ক ক্রেডিট কার্ডের মাধ্যমে পেমেন্ট করলে ১০ শতাংশ অতিরিক্ত ছাড়ও পাওয়া। আবার, এক্সচেঞ্জ অফার এই ফোনের দাম ১২,১৫০ টাকা পর্যন্ত কমানোও যেতে পারে।

Galaxy A14 5G-এর স্পেসিফিকেশন ও ফিচার

Samsung-এর এই ডিভাইসটিতে আছে ৬.৬ ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে। পারফরম্যান্সের জন্য এতে এক্সিনস ১৩৩০ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনের পিছনের প্যানেলে আছে ৫০ মেগাপিক্সেল ট্রিপল ক্যামেরা সেটআপ। এছাড়াও, ভিডিও কলিং এবং সেলফি তোলার জন্য এতে দেওয়া হয়েছে ১৩ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৫জি কানেক্টিভিটি সহ এই ডিভাইসতে ৫,০০০ এমএএইচ-এর ব্যাটারিও উপস্থিত, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥