চাহিদা কম নাকি অন্যকিছু? Samsung Galaxy A23 5G ফোনের উৎপাদন ৭০ শতাংশ কমানো হল

Avatar

Published on:

Samsung Galaxy A23 5G Production cuts almost 70 percent

প্রোডাকশন কমানো হচ্ছে Samsung Galaxy A23 5G ফোনের। বাজেট রেঞ্জে আসা এই 5G কানেক্টিভিটির উৎপাদন ৭০ শতাংশ পর্যন্ত কমানো হচ্ছে বলে সম্প্রতি একটি রিপোর্টে দাবি করা হয়েছে। তবে দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি হঠাৎ কেন এমন সিদ্ধান্ত নিচ্ছে তা রিপোর্টে জানানো হয়নি। তবে আমাদের অনুমান, Samsung একই রেঞ্জে আরও ফোন আনবে বলেই হয়তো এমন পরিকল্পনা নিয়েছে।

TheElec এর রিপোর্ট অনুযায়ী, Samsung তাদের Galaxy A23 5G ফোনের শিপমেন্ট টার্গেট কমিয়ে এনেছে। কোরিয়ার ইলেকট্রনিক্স প্রোডাক্ট নির্মাতাটি এই ফোনের ১২.৬ মিলিয়ন ইউনিট শিপ করবে বলে মনস্থির করেছিল। তবে এখন এই সংখ্যা কমিয়ে ৪ মিলিয়নের কম রাখা হয়েছে, যা প্রায় ৭০ শতাংশ কম। উল্লেখ্য, Samsung Galaxy A23 4G ফোনের জন্য ১৭.১ মিলিয়ন উৎপাদনের লক্ষ্য রাখা হয়েছে।

জানিয়ে রাখি, চলতি বছরের শুরুতে লঞ্চ হয়েছিল স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৪জি। আর দ্বিতীয়ার্ধে আসে স্যামসাং গ্যালাক্সি এ২৩ ৫জি। তবে দুটি ফোনের ফিচারের মধ্যে বিরাট কোনো পার্থক্য নেই। আর ৫জি ফোনে লঞ্চের পরপরই বেশ কয়েকটি সমস্যা দেখা দেয়। সম্ভবত এই করণেই এর প্রোডাকশন কমানো হয়েছে।

এছাড়া আমাদের মনে হয়, এই ফোনের রেঞ্জে আরও বেশ কয়েকটি মডেল শীঘ্রই বাজারে আনতে চলেছে‌ স্যামসাং। সেই কারণে পুরানো মডেলের উৎপাদন কমিয়ে নতুন হ্যান্ডসেটের উৎপাদন বাড়াতে চাইছে তারা। যদিও স্যামসাং এখনও এই বিষয়ে কিছু জানায়নি। তবে এর আগে TheElec এর প্রায় প্রতিটি দাবিই সত্যি হয়েছে, তাই নয়া রিপোর্টকেও অবিশ্বাস করা যাচ্ছে না।

সঙ্গে থাকুন ➥