Samsung Galaxy F04 বিরাট সস্তায় ভারতে লঞ্চ হল, ৮ জিবি র‌্যামের ফোনের দাম ৭,৪৯৯ টাকা

Avatar

Published on:

Samsung Galaxy F04 launched in India

আজ অর্থাৎ ৪ঠা জানুয়ারি ভারতের বাজারে লঞ্চ হল Samsung Galaxy F04। এটি Galaxy F-সিরিজের অধীনে আসা প্রথম মডেল, যার দাম ৮,০০০ টাকার কম রাখা হয়েছে। আর এই এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটকে ই-কমার্স সাইট Flipkart -এ পাওয়া যাবে। এক্ষেত্রে জানিয়ে রাখি, লঞ্চ অফার হিসেবে অনলাইন শপিং সাইটট থেকে ফোনটি কেনার ক্ষেত্রে ১,০০০ টাকা পর্যন্ত ব্যাঙ্ক কার্ড ডিসকাউন্ট পাওয়া যাবে। যাইহোক এবার আসা যাক বিশেষত্বের কথায়। দামে কম হলেও ফিচারের দিক থেকে যথেষ্ট সমৃদ্ধ ডিভাইসটি। যেমন – ৬০ হার্টজ রিফ্রেশ রেটের HD+ ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেক হেলিও পি৩৫ চিপসেট, ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট এবং ৫,০০০ এমএএইচের বড় ব্যাটারি সহ এসেছে Samsung -এর এই নয়া হ্যান্ডসেট। সর্বোপরি একটি এন্ট্রি লেভেল ফোন হওয়া সত্ত্বেও এতে ‘র‌্যাম প্লাস’ ফিচারের সমর্থন পাওয়া যাবে। যার দরুন ডিভাইসে মোট ৮ জিবি র‌্যাম ব্যবহারের সুবিধা পাবেন ইউজাররা। চলুন পকেট-বান্ধব দামের সাথে আসা Samsung Galaxy F04 স্মার্টফোনের বিক্রয় মূল্য, লভ্যতা এবং স্পেসিফিকেশন দেখে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এফ০৪ -এর দাম ও লভ্যতা (Samsung Galaxy F04 Price and Availability)

স্যামসাং গ্যালাক্সি এফ০৪ স্মার্টফোনকে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ যুক্ত একক ভ্যারিয়েন্টে লঞ্চ করা হয়েছে, যার দাম রাখা হয়েছে ৭,৪৯৯ টাকা। লঞ্চ অফার হিসাবে, যেসকল ক্রেতা ফ্লিপকার্ট থেকে SBI ব্যাঙ্কের কার্ড ব্যবহার করে পেমেন্ট করবেন তাদের ধার্য মূল্যের উপর আরো ১,০০০ টাকা পর্যন্ত ইনস্ট্যান্ট ডিসকাউন্ট দেওয়া হবে বলে জানা যাচ্ছে। তবে আগেই বলে দিই, এই অফারটি সীমিত সময়ের জন্যই বৈধ থাকবে। লভ্যতার কথা বললে, স্যামসাংয়ের এই নয়া এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটকে আগামী ১২ই জানুয়ারী দুপুর ১২টা থেকে সেলে কেনা যাবে। এটি দুটি কালার বিকল্পে এসেছে, যথা – জেড পার্পেল এবং ওপাল গ্রীন।

স্যামসাং গ্যালাক্সি এফ০৪ -এর স্পেসিফিকেশন (Samsung Galaxy F04 specifications)

স্যামসাং গ্যালাক্সি এফ০৪ স্মার্টফোনে সরু বেজেল পরিবেষ্টিত ৬.৫-ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইলের এবং এটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এতে মিডিয়াটেক হেলিও পি৩৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। উক্ত ডিভাইসে ৪ জিবি র‌্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ বর্তমান। যদিও এতে ভার্চুয়াল র‌্যাম বা সংস্থার ভাষায় ‘র‌্যাম প্লাস’ ফিচার সাপোর্ট করায়, অতিরিক্ত ভাবে আরো ৪ জিবি পর্যন্ত র‌্যাম ব্যবহার করা যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। এক্ষেত্রে, স্যামসাং তাদের এই নয়া ফোনের সাথে ২ বছরের ওএস আপগ্রেড বিনামূল্যে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy F04 স্মার্টফোনে LED ফ্ল্যাশ সহ ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ আছে। এই ক্যামেরাগুলি হল – ১৩ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি লেন্স। আবার সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা উপস্থিত। পরিশেষে, পাওয়ার ব্যাকআপের জন্য স্যামসাং আনীত এই স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। যদিও এর চার্জিং ক্যাপাসিটি সম্পর্কিত কোনো তথ্য আমরা এখনো জানতে পারিনি।

সঙ্গে থাকুন ➥