Samsung Galaxy M14 5G কম দামে 6000mAh ব্যাটারি ও 50MP ক্যামেরা সহ লঞ্চ হল

Avatar

Published on:

Samsung Galaxy M14 5G Launched

Samsung আজ তাদের M-সিরিজের অধীনে একটি নতুন স্মার্টফোন লঞ্চ করলো। Galaxy M14 5G নামের ফোনটিকে আপাতত ইউক্রেনের বাজারে নিয়ে আসা হয়েছে। বিশেষত্বের কথা বললে, এই 5G হ্যান্ডসেট সংস্থার নিজস্ব Exynos 1330 প্রসেসর দ্বারা চালিত। এছাড়া এতে – ওয়াটারড্রপ নচ স্টাইলের ডিসপ্লে প্যানেল, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ, সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি পাওয়া যাবে। ডিভাইসটি দুটি স্টোরেজ বিকল্প এবং তিনটি আকর্ষণীয় কালার ভ্যারিয়েন্ট সহ এসেছে। আসুন Samsung Galaxy M14 5G স্মার্টফোনের দাম এবং স্পেসিফিকেশন বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি -এর স্পেসিফিকেশন ও ফিচার (Samsung Galaxy M14 5G Specifications and Features)

নবাগত স্যামসাং গ্যালাক্সি এম১৪ ৫জি স্মার্টফোনে ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০৮×১০৮০ পিক্সেল) PLS LCD ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লের ডিজাইন ওয়াটার-ড্রপ নচ স্টাইলের, যার কাটআউটের মধ্যে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা লক্ষ্যণীয়। আর এই হ্যান্ডসেটের পিছনে দেখা যাবে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার, ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স।

উন্নত পারফরম্যান্স অফার করার জন্য এই লেটেস্ট এম-সিরিজ স্মার্টফোনটি সংস্থার নিজেস্ব অক্টা-কোর এক্সিনস ১৩৩০ (Exynos 1330) প্রসেসর এবং মালি জি৬৮ (Mali G68) জিপিইউ সহ এসেছে। এটি লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই কাস্টম স্কিনে রান করে। আর স্টোরেজ হিসাবে এই ডিভাইসে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি পর্যন্ত মেমরি মিলবে। তবে মাইক্রোএসডি কার্ড ব্যবহার করে ফোনের ইন্টারনাল স্টোরেজ সম্প্রসারণ করা যাবে।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে ফোনে অন্তর্ভুক্ত থাকছে – ডুয়াল-সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই, ব্লুটুথ ৫.২, এনএফসি এবং জিপিএস। নিরাপত্তা প্রদানের স্মার্টফোনটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার সহ এসেছে। পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy M14 5G -তে ৬,০০০ এএমএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্টের মাধ্যমে ২৫ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। যদিও স্যামসাং তাদের এই নয়া ডিভাইসের রিটেল বক্সে পাওয়ার অ্যাডাপ্টারটি বান্ডিল হিসাবে দিচ্ছে না। তাই ক্রেতাদের আলাদাভাবে চার্জার কিনতে হবে। যাইহোক এই ফোনের ওজন ২০৬ গ্রাম এবং পরিমাপ ১৬৬.৮×৭৭.২×৯.৪ মিমি।

স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি -এর দাম ও লভ্যতা (Samsung Galaxy M14 5G Price and Availability)

স্যামসাং গ্যালাক্সি এম১৫ ৫জি স্মার্টফোনকে দুটি স্টোরেজ বিকল্পে লঞ্চ করা হয়েছে। যার মধ্যে ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ অপশনের দাম ৮,২৯৯ UAH (ভারতীয় মূল্যে প্রায় ১৮,৩০০ টাকা) রাখা হয়েছে। আর ৪ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম থাকছে ৮,৯৯৯ UAH (প্রায় ১৯,৯০০ টাকা)। এটি – সিলভার, ব্লু এবং ডার্ক ব্লু কালারে এসেছে।

সঙ্গে থাকুন ➥