ভারতে আসার আগেই Samsung Galaxy S23 FE-র দাম ফাঁস, কেনা যাবে 256 জিবি অপশনে

Avatar

Published on:

Samsung Galaxy S23 FE Price Leaked

স্যামসাং (Samsung) শীঘ্রই বহু প্রতীক্ষিত Galaxy S23 FE স্মার্টফোনটি লঞ্চ করবে বলে নিশ্চিত করা হয়েছে। কোম্পানিটি এখনও লঞ্চের তারিখ ঘোষণা করেনি কিন্তু ইতিমধ্যেই নানা উৎস থেকে ফোনটির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। এই সূত্রগুলি Galaxy S23 FE-এর প্রায় সব বৈশিষ্ট্যও ফাঁস করেছে। আর এখন, একটি নতুন রিপোর্ট থেকে ভারতে Samsung Galaxy S23 FE-এর মূল্য সম্পর্কে ধারণা পাওয়া গেছে। এটি আসন্ন স্যামসাং ফোনটির স্টোরেজ ভ্যারিয়েন্টও প্রকাশ করেছে।

ভারতে Samsung Galaxy S23 FE-এর দাম (প্রত্যাশিত)

টিপস্টার অভিষেক যাদবের মতে, ১২৮ জিবি স্টোরেজ সহ স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই-এর বেস মডেলটির মূল্য ৫৪,৯৯৯ টাকা থেকে শুরু হবে বলে জানা গেছে। এটি উচ্চতর ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টেও আসবে, যার দাম হবে ৫৯,৯৯৯ টাকা। সুতরাং ভারতে লঞ্চ হওয়া শেষ এফই মডেলের তুলনায়, এটির দাম একটু বেশি। গত বছর জানুয়ারিতে উন্মোচিত গ্যালাক্সি এস২১ এফই-এর প্রারম্ভিক মূল্য ছিল ৪৯,৯৯৯ টাকা। স্যামসাং সম্প্রতি একই দামে স্ন্যাপড্রাগন ৮৮৮-চালিত গ্যালাক্সি এস২১ এফই-এর একটি নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। তবে, এটি অবশ্যই ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ সিরিজের তুলনায় সস্তা, যার প্রারম্ভিক মূল্য ৭৪,৯৯৯ টাকা।

জানিয়ে রাখি, গ্যালাক্সি এস২৩ এফই (ফ্যান এডিশন) হবে লেটেস্ট ফ্ল্যাগশিপ এস২৩ সিরিজের সাশ্রয়ী এবং ডাউনগ্রেড ভার্সন। ইতিমধ্যেই গ্যালাক্সি এস২৩ এফই-এর অধিকাংশ স্পেসিফিকেশন এবং ফিচার অনলাইনে ফাঁস হয়েছে। আসন্ন এই হ্যান্ডসেটটি কি কি অফার করতে পারে, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

Samsung Galaxy S23 FE-এর সামনে ৬.৪ ইঞ্চির ফুলএইচডি+ ডাইনামিক অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। এতে Qualcomm Snapdragon 8 Gen 1 বা Exynos 2200 চিপসেট ব্যবহার করা হবে। Galaxy S23 FE অ্যান্ড্রয়েড ১৩-এর ওপর ভিত্তি করে ওয়ান ইউআই ৫.১ (One UI 5.1) সফ্টওয়্যার স্কিনে রান করবে। এতে চার বছরের অ্যান্ড্রয়েড আপগ্রেড, পাঁচ বছরের সিকিউরিটি আপডেট পাওয়া যাবে বলে আশা করা যায়।

ফটোগ্রাফির জন্য, Galaxy S23 FE-এর রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর এবং ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকেন। আর ফোনের সামনে দেখা যাবে একটি ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা৷

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy S23 FE ৪,৫০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত হবে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করবে। যদিও, স্যামসাং এখনও আনুষ্ঠানিকভাবে Samsung Galaxy S23 FE এর লঞ্চের তারিখ ঘোষণা করেনি, তবে এটি এমাসেই বাজারে আত্মপ্রকাশ করবে বলে শোনা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥