লঞ্চ হতে বেশি দেরি নেই, Samsung Galaxy S23 FE কেমন ফিচার্স নিয়ে বাজারে আসবে

Avatar

Published on:

Galaxy S23 FE হল Samsung-এর জনপ্রিয় FE (Fan Edition) সিরিজের এক বহু প্রতীক্ষিত স্মার্টফোন। গত বছর জানুয়ারিতে স্যামসাং এই লাইনআপের সর্বশেষ মডেল, Galaxy S21 FE লঞ্চ করেছিল। তারপর দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি আর Galaxy S22 FE বাজারে আনেনি। তার পরিবর্তে সরাসরি এই বছরের ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজের সাশ্রয়ী বিকল্প হিসেবে Galaxy S23 FE ফোনটি খুব তাড়াতাড়িই মার্কেটে আনতে চলেছে। যদিও লঞ্চের আগেই বিভিন্ন সূত্র মারফৎ ফোনটির সম্পর্কে প্রায় সব তথ্যই প্রকাশ্যে এসেছে। আর এখন ফোনটটি আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। এই সাইট Galaxy S23 FE সম্পর্কে কি কি তথ্য প্রকাশ করল, জেনে নেওয়া যাক।

Samsung Galaxy S23 FE পেল IMDA-এর অনুমোদন

স্যামসাং গ্যালাক্সি এস২৩ এফই ফোনটি আইএমডিএ (IMDA) ডেটাবেসে উপস্থিত হয়েছে। এই হ্যান্ডসেটটি চলতি বছরের চতুর্থ ত্রৈমাসিকে বাজারে আসবে বলে আশা করা হয়েছিল। যদিও ফ্লিপকার্ট (Flipkart)-এর লিস্টিং শীঘ্রই অফিশিয়াল লঞ্চের ইঙ্গিত করছে। আর এখন, ডিভাইসটি সিঙ্গাপুরের আইএমডিএ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে SM-S711B/DS মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। যা নিশ্চিত করে, এটি নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC), ব্লুটুথ এবং ওয়াইফাই কানেক্টিভিটি সাপোর্ট সহ ৫জি হ্যান্ডসেট হতে চলেছে।

তবে এগুলি ছাড়া, সার্টিফিকেশন সাইটটি Samsung Galaxy S23 FE মডেল সম্পর্কে আর কিছু প্রকাশ করেনি। সম্প্রতি একটি ৩৬০ ডিগ্রি ভিডিও এই স্যামসাং হ্যান্ডসেটটির ডিজাইনটি তুলে ধরেছে। এখনও পর্যন্ত যা যা তথ্য সামনে এসেছে তার ওপর ভিত্তি করে বলা যায়, Galaxy S23 FE দুটি চিপসেট ভ্যারিয়েন্টে অফার করা হবে। একটিতে থাকবে Qualcomm Snapdragon 8 Gen 1 প্রসেসর এবং অপরটি Exynos 2200 চিপসেটে চলবে। ফোনটিতে ৬.৩ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে থাকবে। আর ফটোগ্রাফির জন্য, সামনে একটি ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পিছনে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ ট্রিপল ক্যামেরা সেটআপ অবস্থান করবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy S23 FE-এ ৪,৫০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে বলে আশা করা হচ্ছে, যা ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। আইএমডিএ ছাড়াও, ইতিমধ্যেই থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন (NBTC), সংযুক্ত আরব আমিরাতের টিডিআরএ (TDRA), ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপ (Bluetooth SIG) এবং ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)-এর মতো অন্যান্য সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও উপস্থিত হয়েছে এটি৷

সঙ্গে থাকুন ➥