অগ্রিম বুকিংয়ে রেকর্ড গড়ল Samsung Galaxy S23 সিরিজ, প্রায় 11 লক্ষ পিস অর্ডার

Avatar

Published on:

Samsung Galaxy S23 series record bookings

স্যামসাং (Samsung)-এর S-সিরিজের স্মার্টফোনগুলির জন্য প্রতিবছর স্মার্টফোনপ্রেমী ও স্যামসাং অনুরাগীরা অপেক্ষায় থাকেন। সম্প্রতি দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি Galaxy S23 সিরিজ লঞ্চ করেছে। গত সপ্তাহে স্যামসাং ঘোষণা করেছিল যে, তারা ভারতে প্রি-বুকিং চালু করার ২৪ ঘণ্টার মধ্যে Galaxy S23 সিরিজের জন্য ১,৪০,০০০টি প্রি-অর্ডার রেজিস্টার করেছে। আর এখন জানা গেছে যে, এটি দক্ষিণ কোরিয়াতেও অভাবনীয় অভ্যর্থনা পেয়েছে। সেখামকার সংবাদমাধ্যমের দাবি, Galaxy S23 সিরিজের ১০.৯ লক্ষ ইউনিট প্রি-অর্ডার করা হয়েছে। যা গত বছরের Galaxy S22 সিরিজের তুলনায় ৭ শতাংশ বেশি।

Samsung Galaxy S23 সিরিজ দক্ষিণ কোরিয়ার বাজারে সর্বোচ্চ প্রি-অর্ডারের রেকর্ড গড়লো

এবছর স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজটি দক্ষিণ কোরিয়ার মার্কেটে প্রি-অর্ডারের রেকর্ড তৈরি করেছে। ১.০৯ মিলিয়ন বা ১০ লক্ষ ৯০ হাজার ইউনিট নিবন্ধিত হয়েছে, যা সর্বকালের গ্যালাক্সি এস লাইনআপের প্রি-অর্ডারের মধ্যে সর্বোচ্চ। শুধুমাত্র গ্যালাক্সি নোট ১০ সিরিজটি সকল স্যামসাং ফোনের মধ্যে সবচেয়ে বেশি প্রি-অর্ডারের রেকর্ড ধারণ করেছে, যেখানে ২০১৯ সালের আগস্ট মাসে প্রি-সেল ১.৩৯ মিলিয়ন বা ১৩ লক্ষ ৯০ হাজার ইউনিট নিবন্ধিত হয়েছে। ব্র্যান্ডের চতুর্থ-প্রজন্মের ফোল্ডেবল অর্থাৎ গ্যালাক্সি জেড ফ্লিপ ৪ এবং ফোল্ড ৪ অল্পের জন্য ১ মিলিয়ন বা ১০ লক্ষ প্রি-অর্ডার সীমা মিস করেছে।

কোরিয়ান মিডিয়া রিপোর্ট করেছে যে, সেখানকার ক্রেতারা গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-কেই সবচেয়ে বেশি পছন্দ করেছেন, কেননা সামগ্রিক প্রি-অর্ডারের ৬০ শতাংশ জুড়েই রয়েছে এই মডেলটি। সাধারণ এস২৩ মডেলটি ২৪ শতাংশ গ্রাহকরা বেছে নিয়েছিলেন, যেখানে এস ২৩প্লাস ফোনটি ১৫ শতাংশের ক্ষুদ্রতম শেয়ার রেকর্ড করেছে।

ফিচারের কথা বললে, Samsung Galaxy S23 সিরিজে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট এবং ১,৭৫০ নিট পিক ব্রাইটনেস সহ ডাইনামিক অ্যামোলেড ২x ডিসপ্লে রয়েছে। তিনটি ফোনই এলপিডিডিআর৫ র‍্যাম এবং ইউএফএস ৪.০ স্টোরেজ প্রযুক্তির সাথে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর দ্বারা চালিত।

Galaxy S23-এর রেগুলার এবং প্লাস মডেলগুলিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো সেন্সর দ্বারা গঠিত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যেখানে আল্ট্রা ভ্যারিয়েন্টে একটি ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং একটি অতিরিক্ত ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স যুক্ত রয়েছে৷ S23, S23+ এবং S23 Ultra-তে যথাক্রমে ৩,৯০০, ৪,৭০০, এবং ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিট ব্যবহার করা হয়েছে।

সঙ্গে থাকুন ➥