সবচেয়ে সেরা ২০০ মেগাপিক্সেল ক্যামেরার ফোন হবে Samsung Galaxy S23 Ultra

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra Camera will be better than last 5 years

দক্ষিণ কোরিয়া ভিত্তিক জনপ্রিয় টেক ব্র্যান্ড স্যামসাং (Samsung) বর্তমানে তাদের নতুন প্রজন্মের Galaxy S23 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি বিশ্ববাজার লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। আশা করা হচ্ছে, চলতি বছর ফেব্রুয়ারি মাসে লঞ্চ হওয়া পূর্বসূরি S22 সিরিজের মতো এই লাইনআপেও একটি রেগুলার সংস্করণ, একটি Plus ভ্যারিয়েন্ট এবং টপ-এন্ড Ultra মডেল অন্তর্ভুক্ত থাকবে। ইতিমধ্যেই আসন্ন S23 সিরিজটি সম্পর্কে একাধিক তথ্য অনলাইনে প্রকাশিত হয়েছে। আর এখন স্যামসাংয়ের এই প্রিমিয়াম স্মার্টফোন লাইনআপটি বাজারে আত্মপ্রকাশ করার আগেই, এর উচ্চতর Galaxy S23 Ultra মডেলটির ক্যামেরা সম্পর্কিত কিছু আকর্ষণীয় বিবরণ সামনে এসেছে। চলুন এগুলি দেখে নেওয়া যাক।

ফাঁস হল Galaxy S23 Ultra-এর ক্যামেরা স্পেসিফিকেশন

সুপরিচিত টিপস্টার আইস ইউনিভার্স দাবি করেছেন যে, দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি সংস্থাটি তাদের নতুন গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফ্ল্যাগশিপ ফোনটির রিয়ার ক্যামেরা সেটআপে বড় ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর অন্তর্ভুক্ত করবে। যদিও এই রেজোলিউশনের সেন্সর, এখন আর নতুন কিছু নয়। সদ্য উন্মোচিত Xiaomi 12T Pro-তেও ২০০ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা সেন্সরটি ব্যবহার করা হয়েছে। এছাড়াও, একাধিক স্মার্টফোন নির্মাতারা তাদের আসন্ন প্রিমিয়াম ফোনে ২০০ মেগাপিক্সেলের লেন্স যুক্ত করতে চলেছে। তবে স্যামসাং তাদের এস২৩ আল্ট্রা-এর ক্যামেরায় বড় আপগ্রেড নিয়ে আসার পরিকল্পনা করছে। টিপস্টার জানিয়েছেন যে, স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা-এর ২০০ মেগাপিক্সেলের সেন্সরটি ভিডিও ক্যাপচার এবং ফটোগ্রাফি উভয়ের জন্যই লো লাইট পারফরম্যান্স প্রদান করবে।

এছাড়াও আইস ইউনিভার্স বলেছেন যে, এস২৩ আল্ট্রার ক্যামেরাটিতে “আনপ্যারালাল কম্পিউটেশনাল স্কিল” থাকবে। তার দাবি অনুযায়ী, ক্যামারার এই আপগ্রেডগুলি বিগত পাঁচ বছরে স্যামসাং গ্যালাক্সি ফোনের ক্যামেরার ক্ষেত্রে সবচেয়ে বড় উন্নতি হবে। অর্থাৎ গ্যালাক্সি এস২৩ আল্ট্রা আগামী বছর লঞ্চ হতে চলা সেরা ক্যামেরা স্মার্টফোনগুলির মধ্যে অন্যতম হতে পারে। তবে স্যামসাং অনুরাগীদের জন্য সুসংবাদ, এখনও শেষ হয়নি। কেননা আইস ইউনিভার্স বলেছেন যে, গ্যালাক্সি এস২৩ আল্ট্রায় উন্নত প্রাইমারি ক্যামেরার পাশাপাশি একটি নতুন এবং উন্নত টেলিফটো লেন্সও থাকবে।

প্রসঙ্গত, টিপস্টার জানিয়েছেন যে Samsung Galaxy S23 Ultra বর্তমান প্রজন্মের Galaxy S22 Ultra-এর মতো একই জুম ক্যামেরা অফার করবে, যার অর্থ এতে থাকবে ৩x এবং ১০x পেরিস্কোপিক জুম সেন্সর। তবে, টেলিফটো সেন্সরে রঙের উন্নতি এবং “কিছু এআই অ্যালগরিদম” থাকবে, যা নতুন ফ্ল্যাগশিপ মডেলটির সামগ্রিক মানের ক্ষেত্রে বড় আপগ্রেড নিয়ে আসবে। জানিয়ে রাখি, স্মার্টফোন ফটোগ্রাফিতে শুধুমাত্র হার্ডওয়্যারই গুরুত্বপূর্ণ নয়, সাম্প্রতিক সময়ে ক্যামেরার পারফরম্যান্স উন্নত করতে গণনামূলক প্রক্রিয়াগুলিও বড় ভূমিকা পালন করে।

সঙ্গে থাকুন ➥