বিরাট সুযোগ! শুরু হল Samsung Galaxy S23, Galaxy S23+, Galaxy S23 Ultra এর সেল

Avatar

Published on:

Samsung Galaxy S23 Ultra S23 Plus India Today

গত ২রা ফেব্রুয়ারি ‘Galaxy Unpacked 2023’ মেগা লঞ্চ ইভেন্ট চলাকালীন ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Samsung -এর নয়া ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Galaxy S23। আর প্রতিশ্রুতি মতো আজ অর্থাৎ ১৭ই ফেব্রিয়ারি থেকে ফোনগুলির বিক্রি শুরু হল। এক্ষেত্রে ডিভাইসগুলিকে ৪টি স্ট্যান্ডার্ড কালার ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। তবে অনলাইনের মাধ্যমে খরিদ্দারী করলে কয়েকটি ‘এক্সক্লুসিভ’ কালার বিকল্পের সাথে এগুলিকে কেনা যাবে। ফিচারের কথা বললে, উক্ত সিরিজের অধীনে আত্মপ্রকাশ করা Samsung Galaxy S23, Galaxy S23+, Galaxy S23 Ultra ফোন তিনটি – ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেল মুখ্য সেন্সর সহ ট্রিপল রিয়ার ক্যামেরা মডিউল, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর, নক্স সিকিউরিটি এবং অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক কাস্টম স্কিন অফার করে। আবার উক্ত ফ্ল্যাগশিপ লাইনআপের টপ-অফ-দ্য-লাইন মডেল অর্থাৎ Galaxy S23 Ultra ফোনে পাওয়া যাবে ২০০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। সর্বোপরি প্রথমবারের জন্য Samsung তাদের কোনো প্রিমিয়াম সিরিজে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রোটেকশন ব্যবহার করেছে।

প্রসঙ্গত Samsung -এর সাম্প্রতিক ঘোষণা অনুসারে, Galaxy S22 সিরিজের প্রি-অর্ডারের পরিমাণ Galaxy S21 সিরিজের দ্বিগুণ ছিল। আর এই বছর, Samsung Galaxy S23 সিরিজের প্রি-অর্ডারের সংখ্যা আপাতদৃষ্টিতে পূর্বসূরির রেকর্ড ভেঙে দিয়েছে। এক্ষেত্রে আগাম অর্ডারকারী ক্রেতাদের মধ্যে ৬০% সিরিজের টপ-অফ-দ্য-লাইভ মডেল Galaxy S23 Ultra -কে বেছে নিয়েছেন।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ সিরিজের দাম ও লভ্যতা (Samsung Galaxy S23 Series price & availability in India)

ভারতে সিরিজের ভ্যানিলা মডেল অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এস২৩ -কে দুটি স্টোরেজ কনফিগারেশনে নিয়ে আসা হয়েছে। যার মধ্যে ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৭৪,৯৯৯ টাকা এবং ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের দাম থাকছে ৭৯,৯৯৯ টাকা।

সিরিজের পরবর্তী মডেল স্যামসাং গ্যালাক্সি এস২৩+ -কেও দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। এক্ষেত্রে ৮ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত বেসলাইন মডেলের দাম পড়বে ৯৪,৯৯৯ টাকা। আর ৮ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ যুক্ত টপ-এন্ড ভ্যারিয়েন্টের দাম ধার্য করা হয়েছে ১,০৪,৯৯৯ টাকা।

অন্যদিকে, টপ-অফ-দ্য-লাইন স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনের দাম শুরু হচ্ছে ১,২৪,৯৯৯ টাকা থেকে। এই বিক্রয় মূল্য ফোনটির ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি স্টোরেজ বিকল্পের। এছাড়া, ১২ জিবি র‌্যাম + ৫১২ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম + ১ টেরাবাইট স্টোরেজ অপশনের দাম যথাক্রমে ১,৩৪,৯৯৯ টাকা ও ১,৫৪,৯৯৯ টাকা ধার্য করা হয়েছে।

লভ্যতার কথা বললে, তিনটি হ্যান্ডসেটকেই আজ থেকে ভারতীয় গ্রাহকেরা কিনতে পারবেন। আর প্রত্যেকটি মডেল – ফ্যান্টম ব্ল্যাক, ক্রিম, গ্রীন এবং ল্যাভেন্ডার কালারে এসেছে। তবে Galaxy S23 Ultra ফোনটিকে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অতিরিক্তভাবে আরো চারটি কালার অপশনে পাওয়া যাবে, যথা – রেড, গ্রাফাইট, লাইম এবং স্কাই ব্লু। আর Galaxy S23 এবং Galaxy S23+ মডেল দুটিকে অনলাইনে দুটি এক্সক্লুসিভ কালারে পাওয়া যাবে, যথা – গ্রাফাইট এবং লাইম।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ স্পেসিফিকেশন (Samsung Galaxy S23 Specifications)

অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১ (OnUI 5.1) কাস্টম স্কিন চালিত স্যামসাং গ্যালাক্সি এস২৩ ফোনে আছে কর্নিং গরিলা গ্লাস ভিক্টাস ২ প্রোটেকশন সহ ৬.১-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে। এই ডিসপ্লে – ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। যদিও এই রিফ্রেশ রেট ৪৮ হার্টজ পর্যন্ত কমানো যাবে। আবার গেম মোডে ডিভাইসের টাচ স্যাম্পলিং রেট থাকবে ২৪০ হার্টজ। উন্নত পারফরম্যান্সের জন্য ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসর থাকছে। এতে ৮ জিবি র‌্যাম ও সর্বাধিক ৫১২ জিবি ইন্টারনাল স্টোরেজ পাওয়া যাবে। জল ও ধুলো প্রতিরোধের জন্য ডিভাইসটি IP68 রেটিং প্রাপ্ত।

ফটোগ্রাফির জন্য নয়া Samsung Galaxy S23 ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এই ক্যামেরাগুলি হল – এফ/১.৮ অ্যাপারচার সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স এবং ৩এক্স অপটিক্যাল জুম সহ ১০ মেগাপিক্সেল টেলিফটো ক্যামেরা। এই রিয়ার ক্যামেরা-ত্রয়ী ৩০fps রেটে ৮কে ভিডিও রেকর্ড করতে সক্ষম। অন্যদিকে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এফ/২.২ অ্যাপারচার ও ৮০-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা বিদ্যমান থাকছে। পাওয়ার ব্যাকআপের জন্য মিলবে ৩,৯০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ২৫ ওয়াট ওয়্যার্ড ও ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। প্রসঙ্গত এই ফোনে ওয়্যারলেস পাওয়ারশেয়ার (Wireless PowerShare) ফিচার উপস্থিত, যা অন্যান্য ফোনকেও চার্জ করতে সাহায্য করবে।

স্যামসাং গ্যালাক্সি এস২৩+ স্পেসিফিকেশন (Samsung Galaxy S23+ Specifications)

স্যামসাং গ্যালাক্সি এস২৩ প্লাস স্মার্টফোনের প্রসেসর, অপারেটিং সিস্টেম, স্টোরেজ ক্যাপাসিটি, সেলফি সেন্সর এবং রিয়ার ক্যামেরা ইউনিট সিরিজের স্ট্যান্ডার্ড মডেলের অনুরূপ। তবে এতে তুলনায় বড় ডিসপ্লে অর্থাৎ ৬.৬-ইঞ্চির ফুল এইচডি প্লাস ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে দেখা যাবে। আবার ফোনটির ব্যাটারি ও চার্জিং ক্ষমতাও বেস মডেলের থেকে ভিন্ন থাকছে। সিরিজের এই ‘প্লাস’ মডেল ৪,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি সহ এসেছে, যা ৪৫ ওয়াট ওয়্যার্ড এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। সংস্থার দাবি অনুসারে, এই ব্যাটারি মাত্র ৩০ মিনিটে ডিভাইসকে ৬৫% চার্জ করতে সক্ষম। স্যামসাং গ্যালাক্সি এস২৩ প্লাস ফোনের পরিমাপ ৭৬.২x১৫৭.৮x৭.৬ মিমি ও ওজন ১৯৬ গ্রাম‌।

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা স্পেসিফিকেশন (Samsung Galaxy S23 Ultra Specifications)

স্যামসাং গ্যালাক্সি এস২৩ আল্ট্রা ফোনে ৬.৮-ইঞ্চির এজ কোয়াড এইচডি প্লাস ডায়নামিক AMOLED ২এক্স ডিসপ্লে দেওয়া হয়েছে, যা ১ থেকে ১২০ হার্টজ পর্যন্ত রিফ্রেশ রেট অফার করবে। পারফরম্যান্সের জন্য এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ প্রসেসরের কাস্টম ভার্সন ব্যবহার করা হয়েছে। এই ফোনে ১২ জিবি পর্যন্ত র‌্যাম ও ১ টিবি পর্যন্ত স্টোরেজ বর্তমান। এছাড়া অন্যান্য বৈশিষ্ট্যের কথা বললে সিরিজের এই ‘আল্ট্রা’ মডেলে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ (২০০ মেগাপিক্সেল প্রাইমারি + ১২ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড + ১০ মেগাপিক্সেল টেলিফটো + ১০ মেগাপিক্সেল লেন্স) বিদ্যমান। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য থাকছে ১২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ডিভাইসে, ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং প্রযুক্তি ২.০ সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। প্রসঙ্গত, IP68 রেটিং প্রাপ্ত Samsung Galaxy S23 Ultra ফোনে এস-পেন স্টাইলাস, নক্স সিকিউরিটি ও নক্স ভল্টি সাপোর্ট করে।

সঙ্গে থাকুন ➥