Samsung এর ইতিহাসে প্রথমবার, 16GB র‌্যাম পেতে চলেছে এই স্মার্টফোন

Avatar

Published on:

Samsung Galaxy S24 S24 Plus & S24 Ultra Ram Leaked

স্যামসাং (Samsung) গত ফেব্রুয়ারি মাসে তাদের লেটেস্ট ফ্ল্যাগশিপ Galaxy S23 সিরিজের স্মার্টফোনগুলি উন্মোচন করেছে। তবে, এই হ্যান্ডসেটগুলির লঞ্চের কয়েকদিনের মধ্যেই এর উত্তরসূরি Galaxy S24 লাইনআপটিকে নিয়ে জল্পনা শুরু হয়ে গেছে। স্যামসাংয়ের অনুরাগী ও স্মার্টফোন প্রেমীরা বরাবরই পরবর্তী S-সিরিজের প্রিমিয়াম ডিভাইসগুলি কি কি বৈশিষ্ট্য অফার করতে চলেছে, তা জানার জন্য আগ্রহী থাকেন। আর এখন একটি সূত্র মারফৎ Samsung Galaxy S24 সিরিজের সবকটি মডেলের মেমরি কনফিগারেশনের বিবরণ প্রকাশ্যে এসেছে। চলুন তাহলে স্ট্যান্ডার্ড Galaxy S24, Galaxy S24+ এবং টপ-এন্ড Galaxy S24 Ultra-এর র‍্যাম এবং স্টোরেজ ভ্যারিয়েন্টগুলি সম্পর্কে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Samsung Galaxy S24-এর র‍্যাম ও স্টোরেজের বিবরণ

দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি কোম্পানিটি গ্যালাক্সি এস২৪ লাইনআপের হ্যান্ডসেটগুলি আগামী বছরের শুরুতে লঞ্চ করবে বলে আশা করা যায়। তবে কোনও আনুষ্ঠানিক ঘোষণার আগে, একটি নতুন লিক এই নয়া ডিভাইসগুলির র‌্যাম এবং স্টোরেজ বিকল্পগুলি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ করেছে। টিপস্টার তরুণ ভাৎসের মতে, গ্যালাক্সি এস২৪ এবং গ্যালাক্সি এস২৪প্লাস এবং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এর বেস মডেলগুলি আপগ্রেডেড র‍্যাম সহ আসবে। এককথায়, বেসলাইন র‍্যামের পরিমাণ পরবর্তী প্রজন্মের স্যামসাং ফ্ল্যাগশিপ লাইনআপে বেশি হবে।

জানিয়ে রাখি, বর্তমান গ্যালাক্সি এস২৩ এবং গ্যালাক্সি এস২৩প্লাস-এর বেস মডেলটি ৮ জিবি র‍্যাম অফার করে। তবে আসন্ন গ্যালাক্সি এস২৪ সিরিজের স্ট্যান্ডার্ড ও প্লাস মডেলগুলি সর্বনিম্ন ১২ জিবি র‍্যামের সাথে আসবে বলে দাবি করেছেন টিপস্টার৷ এদিকে, গ্যালাক্সি এস২৩ এবং এস২৩ প্লাস মডেলের বেস ভ্যারিয়েন্টে ১২৮ জিবি স্টোরেজ পাওয়া যায়, কিন্তু গ্যালাক্সি এস২৪ এবং গ্যালাক্সি এস২৪প্লাস-এ বড় ২৫৬ জিবি স্টোরেজ থাকবে।

অন্যদিকে, টপ এন্ড Galaxy S24 Ultra মডেলটি হবে ব্র্যান্ডের প্রথম ফোন যেখানে ১৬ জিবি র‍্যাম থাকবে। তবে, এই ফোনের স্টোরেজ বিকল্পগুলি সম্পর্কে এখনও সেভাবে কিছু জানা যায়নি, কিন্তু আশা করা হচ্ছে এটি ২৫৬ জিবি, ৫১২ জিবি এবং ১ টিবি স্টোরেজ বিকল্পগুলি অফার করবে। তবে মনে রাখবেন, এটি এখনও একটি অসমর্থিত রিপোর্ট এবং Galaxy S24 লাইনআপটি লঞ্চ হতে বেশ কয়েক মাস বাকি রয়েছে। তাই প্রাথমিক পর্যায়ে প্রকাশিত এই তথ্যগুলির সত্যতা কতটা সময়, তা বলতে পারবে।

সঙ্গে থাকুন ➥