TechGupMobilesসব রেকর্ড ভেঙে চুরমার, বিশ্বের সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লের ফোন আনছে Samsung

সব রেকর্ড ভেঙে চুরমার, বিশ্বের সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লের ফোন আনছে Samsung

স্যামসাং (Samsung) বর্তমানে একাধিক স্মার্টফোন এবং ট্যাবলেট ডিভাইসের ওপর কাজ করছে বলে জানা গেছে। ইতিমধ্যেই Galaxy Tab A9 সিরিজ, Galaxy S9 FE সিরিজ এবং পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Galaxy S24 সিরিজ সম্পর্কিত বেশ কিছু তথ্যও অনলাইনে ফাঁস হয়েছে। এর মধ্যে, Galaxy S24-কে নিয়ে অনুরাগীদের মধ্যে উত্তেজনা বেশ স্পষ্ট। আর এই উন্মাদনা আরও কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে একটি নয়া রিপোর্ট, যা S24 সিরিজের সবচেয়ে প্রিমিয়াম মডেল Galaxy S24 Ultra-এর ডিসপ্লে সম্পর্কে কিছু বিবরণ প্রকাশ করেছে।

Samsung Galaxy S24 Ultra বিশ্বের সবচেয়ে উজ্জ্বল ডিসপ্লে পেতে পারে

এক টিপস্টার এক্সে (টুইটারে) দাবি করেছেন যে, স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ ২,২০০ নিট বা আরও বেশি ব্রাইটনেস সহ উজ্জ্বল ডিসপ্লে থাকতে পারে। শোনা যাচ্ছে যে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি বর্তমানে ২,৫০০ নিট থেকে ২,৮০০ নিট পর্যন্ত ডিসপ্লের ব্রাইটনেস সহ বিভিন্ন প্রোটোটাইপ পরীক্ষা করছে। একই থ্রেডে একটি মন্তব্যের মাধ্যমে আরেক নির্ভরযোগ্য টিপস্টার আইস ইউনিভার্স নিশ্চিত করেছেন যে, উজ্জ্বলতার মাত্রা ২,২০০ নিটের বেশি হবে।

তবে, এত উজ্জ্ব ডিসপ্লে নিয়ে এখনই মন্তব্য করলে খুব তাড়াহুড়ো হয়ে যাবে। কিন্তু বাস্তবের বিচারে, এই ধরনের হাই স্ক্রিন ব্রাইটনেস ব্যাটারি লাইফকে প্রভাবিত করতে পারে। আবার এটির শুধুমাত্র কিছু বিশেষ ফিচারের অধীনে উপলব্ধ হওয়ার সম্ভাবনাও রয়েছে। স্যামসাং গ্যালাক্সি এস২৪ আল্ট্রা-এ এম১৩ নামে একই ওলেড (OLED) প্যানেল ব্যবহার করা হতে পারে, যা আইফোন ১৫ প্রো এবং ওপ্পো ফাইন্ড এক্স৬ প্রো-তে থাকবে বলে শোনা যাচ্ছে।

Samsung Galaxy S24-এর স্পেসিফিকেশন (প্রত্যাশিত)

ডিসপ্লের বিশদ বিবরণের পাশাপাশি, Samsung Galaxy S24 Ultra-এর আরও কিছু বৈশিষ্ট্যও ফাঁস হয়েছে৷ যেমন স্মার্টফোনটিতে ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার সেন্সর, একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স, একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং ১০x অপটিক্যাল জুম সহ একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স উপস্থিত থাকবে৷

এছাড়াও জানা গেছে যে, স্ট্যান্ডার্ড Galaxy S24 মডেলটি ৪,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। আর Galaxy S24 Plus-এ ৪,৯০০ এমএএইচ ব্যাটারি এবং Galaxy S24 Ultra-এ ৫,০০০এমএএইচ ব্যাটারি অন্তর্ভুক্ত থাকবে। আশা করা হচ্ছে, Galaxy S24 সিরিজে ৪ ন্যানোমিটার প্রক্রিয়ায় তৈরি Snapdragon 8 Gen 3 প্রসেসরটি ব্যবহার করা হবে।

RELATED ARTICLES

Top Stories