Samsung Galaxy Tab A9, Tab A9+ সস্তায় দুর্দান্ত ফিচার্সের সঙ্গে ভারতে লঞ্চ হল, SBI-এর কার্ডে 3,000 টাকা ছাড়

Avatar

Published on:

samsung-galaxy-tab-a9-plus-price-india-rs-12999-20999-launch-feature-specifications-galaxy-amazon-listing

স্যামসাং সংযুক্ত আরব আমিরশাহী এবং গুয়েতমালার পর এবার তাদের বাজেট রেঞ্জের নতুন Samsung Galaxy Tab A9 ট্যাবলেট ভারতে লঞ্চ করেছে। এর সাথেই Samsung Galaxy Tab A9+ নামে একটি উচ্চতর সংস্করণও দেশের বাজারে পা রেখেছে। এই দুই ট্যাব এখন অ্যামাজন ইন্ডিয়া (Amazon India)-তে কেনার জন্য তালিকাভুক্ত হয়েছে। স্ট্যান্ডার্ড Galaxy Tab A9 মডেলটি শুধু 4G LTE সাপোর্ট করলেও, Galaxy Tab A9+ এসেছে 5G কানেক্টিভিটির সঙ্গে। আসুন ট্যাবগুলির স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy Tab A9 এবং Galaxy Tab A9+এর স্পেসিফিকেশন

Samsung Galaxy Tab A9-এ ৮.৭ ইঞ্চির এলসিডি প্যানেল রয়েছে, যা ৮০০ x ১,৩৪০ পিক্সেলের রেজোলিউশন এবং ৬০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটিতে MediaTek Helio G99 চিপসেট ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য, ট্যাবটিতে ২ মেগাপিক্সেলের ফ্রন্ট-ফেসিং ক্যামেরা এবং একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা অন্তর্ভুক্ত রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Tab A9 মডেলটি ৫,১০০ এমএএইচ ব্যাটারি দ্বারা চালিত যা ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট করে৷ এই ডিভাইসটি ৮ মিমি স্লিম এবং ওজন ৩৬৬ গ্রাম।

অন্যদিকে, Samsung Galaxy Tab A9+ এ ১১ ইঞ্চির এলসিডি স্ক্রিন রয়েছে, যা ১,৯২০ x ১,২০০ পিক্সেলের রেজোলিউশন এবং ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করে। ডিভাইসটি Qualcomm Snapdragon 695 চিপসেট দ্বারা চালিত। ক্যামেরার ক্ষেত্রে, ট্যাবটির সামনে একটি ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং পিছনে একটি ৮ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy Tab A9+এ ১৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ বড় ৭,০৪০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ট্যাবটি ৬.৯ মিলিমিটার পাতলা এবং ওজন ৫১০ গ্রাম। এছাড়া অডিওর জন্য, Tab A9+এ একেজি (AKG)-টিউনড কোয়াড স্পিকার রয়েছে। উভয় ট্যাবলেটই সিম সাপোর্ট, ওয়াই-ফাই ৫ এবং ব্লুটুথ ৫.৩-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি অফার করে। Samsung Galaxy Tab A9 সিরিজ অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই (One UI) কাস্টম স্কিনে রান করে।

ভারতে Samsung Galaxy Tab A9 সিরিজের দাম

স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ দুটি ভ্যারিয়েন্টে মিলবে – ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ (ওনলি ওয়াই-ফাই) এবং ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ (ওয়াই-ফাই + ৪জি)। ভ্যারিয়েন্টগুলির দাম যথাক্রমে ১২,৯৯৯ টাকা এবং ১৩,৯৯৯ টাকা।

অন্যদিকে, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ প্লাস-এর ভ্যারিয়েন্টগুলি এখনও স্পষ্টভাবে অ্যামাজনে তালিকাভুক্ত নেই। মনে করা হচ্ছে, এটি একাধিক মেমরি কনফিগারেশনে আসবে। যেমন – ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ (ওনলি ওয়াই-ফাই), ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ (ওয়াই-ফাই + ৫জি) এবং ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ (ওনলি ওয়াই-ফাই)। যদিও লিস্টিংয়ে শুধুমাত্র ৮ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ (ওনলি ওয়াই-ফাই) মডেলের দাম ২০,৯৯৯ টাকা বলে উল্লেখ করা হয়েছে।

জানিয়ে রাখি, স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯ সিরিজের রিটেইল বক্সে কোনও চার্জার নেই। উভয় মডেলই তিনটি কালারে পাওয়া যাবে – ডার্ক ব্লু, গ্রে এবং সিলভার৷ গ্রাহকরা স্যামসাং গ্যালাক্সি ট্যাব এ৯-এ ১,০০০ টাকা এবং ট্যাব এ৯ প্লাস-এ ৩,০০০ টাকা ছাড় পেতে তাদের এসবিআই (SBI) ব্যাঙ্কের ক্রেডিট কার্ড ব্যবহার করতে পারেন৷

সঙ্গে থাকুন ➥