Samsung-এর এমন ফোন ভারতে প্রথম! অপেক্ষার অবসান ঘটিয়ে আসছে Galaxy Xcover 7

Avatar

Published on:

Samsung galaxy xcover 7 rugged phone hits bis india launch soon

আউটডোর স্পোর্টস, মিলিটারি, অ্যাডভেঞ্চার সহ নানা ক্ষেত্রে সাধারণ মোবাইল ফোনের তুলনায় রাগড ফোন অধিক কার্যকরী। কারণ এই ধরনের ফোনের গঠন খুব মজবুত হওয়ার কারণে সহজে ভাঙে না। আবার জলের মধ্যে পড়লেও বা উচ্চ-নিম্ন তাপমাত্রায় অনায়াসে কাজ করতে পারে। রাগড স্মার্টফোনের জগতে সুপরিচিত নাম স্যামসাং তাদের গ্যালাক্সি এসকভার সিরিজের অধীনে Samsung Galaxy Xcover 7 নামের একটি রাগড ফোনের ওপর কাজ করছে।

ডিভাইসটির রেন্ডার ইতিমধ্যেই ফাঁস হয়েছে এবং একে গিকবেঞ্চ (Geekbench) সাইটেও দেখা গেছে। Xcover সিরিজ ইউরোপে লঞ্চ হলেও এখনও ভারতে আসেনি। তবে এখন Samsung Galaxy Xcover 7 এ দেশে ব্র্যান্ডের প্রথম রাগড ফোন হিসেবে লঞ্চ হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে, কেননা এটি ভারতের বিআইএস (BIS) কর্তৃপক্ষের অনুমোদন লাভ করেছে।

Samsung Galaxy Xcover 7 লঞ্চ হতে চলেছে ভারতে

টিপস্টার সিমরানপাল সিং তার এক্স (আগে টুইটার নামে পরিচিত) পোস্টে এক স্ক্রিন শট শেয়ার করেছেন, যা দেখিয়েছে যে, SM-G556B মডেল নম্বর সহ একটি স্যামসাং ডিভাইস ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS) কর্তৃক অনুমোদিত হয়েছে। আগের রিপোর্ট অনুসারে, এই ডিভাইসটি বাজারে স্যামসাং গ্যালাক্সি এক্সকভার ৭ নামে লঞ্চ হতে পারে।

গিকবেঞ্চ (Geekbench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্ম প্রকাশ করেছে যে, Samsung Galaxy Xcover 7-এ থাকবে MediaTek 6100 Plus চিপসেট ও ৮ জিবি র‍্যাম এবং অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেম। ডিভাইসটির ফাঁস হওয়া রেন্ডারগুলি প্রকাশ করেছে যে, এটির রাগড বিল্ডে ওয়াটারড্রপ নচ ডিসপ্লে থাকবে। ফোনের রিয়ার প্যানেলে ডুয়েল এলইডি ফ্ল্যাশ সহ একটি সিঙ্গেল রিয়ার ক্যামেরা এবং পাশে এক্সকভার ফিজিক্যাল বাটন অবস্থান করবে, যা ব্যবহারকারীদের তাদের পছন্দসই অ্যাপ বা পুশ-টু-টক ফিচার চালু করতে বা অন্যান্য আরও ফাংশন ব্যবহার করতে দেবে।

এছাড়া, Samsung Galaxy Xcover 7 পূর্বসূরির মতো ইউজার-রিপ্লেসেবল রিয়ার প্যানেল সহ আসবে বলে জানা গেছে। এটি MIL-STD-810H-সার্টিফায়েড এবং IP68-রেটেড ধুলো এবং জল-প্রতিরোধী স্মার্টফোন হবে। অনুমান করা হচ্ছে যে, Samsung Galaxy Xcover 7-এর সাথে Samsung Galaxy A55-এর কিছু মিল থাকবে, যা SM-A556B মডেল নম্বর বহন করে।

সঙ্গে থাকুন ➥