HomeMobilesঅদ্ভুত ডিজাইন সহ বাজারে এল Samsung Galaxy Z Flip 5 Maison Margiela...

অদ্ভুত ডিজাইন সহ বাজারে এল Samsung Galaxy Z Flip 5 Maison Margiela Edition

গত ২৬শে জুলাই আত্মপ্রকাশ করে Samsung Galaxy Z Flip 5 স্মার্টফোন। এতদিন ডিভাইসটির মোট তিনটি বিশেষ সংস্করণ, যথা – Retro Edition, Special Colour Edition, এবং BTS Edition লঞ্চ করা হয়। আবার আজ দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্টটি তাদের এই লেটেস্ট ভাঁজযোগ্য হ্যান্ডসেটের আরেকটি ‘স্পেশাল এডিশন’ উন্মোচন করলো, যা কিনা ফরাসি লাক্সারি ফ্যাশন হাউস Maison Margiela -এর সাথে অংশীদারিত্বে নির্মিত। নিচে নবাগত Samsung Galaxy Z Flip 5 Maison Margiela Edition স্মার্টফোনের দাম, প্রাপ্যতা ও ফিচার সম্পর্কে আলোচনা করা হল…

Samsung Galaxy Z Flip 5 Maison Margiela Edition এর দাম ও লভ্যতা

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ মেসন মার্গিলা এডিশনের দাম বা প্রাপ্যতা সম্পর্কিত তথ্য এখনো পর্যন্ত প্রকাশ্যে নিয়ে আসা হয়নি। তবে সংস্থার তরফ থেকে নিশ্চিত করা হয়েছে যে, উক্ত মডেলটি ৩০শে নভেম্বর থেকে নির্বাচিত আঞ্চলিক বাজারে বিক্রির জন্য উপলব্ধ হবে।

Samsung Galaxy Z Flip 5 Maison Margiela Edition এর ডিজাইন

স্যামসাং এর আগেও মেসন মার্গিলা কোম্পানির সাথে হাত মিলিয়ে তাদের একটি ফ্ল্যাগশিপ মডেলের বিশেষ সংস্করণ লঞ্চ করেছিল। আমরা কথা বলছি, Galaxy Z Flip 4 ফোনটির প্রসঙ্গে। আজ উক্ত মডেলের উত্তরসূরির বিশেষ সংস্করণও এই একই কোম্পানির হাত ধরে উন্মোচন করা হল।

এর ডিজাইন সম্পর্কে স্যামসাং জানিয়েছে যে – “স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ মেসন মার্গিলা এডিশন রিয়ার গ্লাস ডিজাইনের সাথে এসেছে, যাতে মেসন মার্গিলা দ্বারা নির্মিত জ্যাকেটের কারুকার্য লক্ষণীয়। এই সেলাইয়ের কাজে সিলভার এবং মেটালিক এফেক্ট দেখা যাবে। আবার ডিভাইসে ব্যাক প্যানেলে সেমি-ট্রান্সপারেন্ট এফেক্ট তৈরি করার মাধ্যমে ফ্যাব্রিকের অনুভূতি প্রদানের চেষ্টা করা হয়েছে এই বিশেষ সংস্করণে।”

স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ ফোনের এই বিশেষ সংস্করণটি একাধিক বিশেষ ইন-বক্স কনটেন্ট এবং একটি অনন্য রিটেল বক্সের সাথে এসেছে। যার মধ্যে সামিল রয়েছে – একটি ফ্ল্যাপ লেদার কেস, একটি ফ্লিপসুট কেস এবং দুটি ফ্লিপসুট কার্ড৷ ফ্ল্যাপ লেদার কেসটি হাতে সেলাই করা এবং এতে ফ্যাব্রিক লোগো লেবেল করা আছে। আবার ডিভাইসটি খোলার সময় পকেট প্যাটার্ন নজরে পড়বে, যা বন্ধ করলে আর দেখা যাবে না। এছাড়া, ফ্লিপসুট কার্ডগুলি পেইন্ট স্প্ল্যাটার ডিজাইন এবং একটি সিলভার প্লেট সহ এসেছে। যাতে মেসন মার্গিলা কোম্পানির একাধিক অনন্য ডিজাইন দেখা যাবে। এক্ষেত্রে যখনই ব্যবহারকারী এই কার্ডগুলি ফোনের পিছনে সংযুক্ত করবেন, ডিভাইসটি অবিলম্বে একটি নতুন থিম গ্রহণ করবে এবং তা ফ্লেক্স উইন্ডোতে দৃশ্যমান হবে৷

Samsung Galaxy Z Flip 5 Maison Margiela Edition এর স্পেসিফিকেশন

বিশেষ সংস্করণ এবং মূল মডেলের মধ্যে পার্থক্য শুধু ডিজাইনের, বাদবাকি ফিচার অনুরূপ। এক্ষেত্রে ডুয়াল-সিমের (ন্যানো + ই-সিম) স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ স্মার্টফোনে ৬.৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (১,০৮০x২,৬৪০ পিক্সেল) ডায়নামিক AMOLED 2X ইনফিনিটি ফ্লেক্স প্রাইমারি বা ইনার ডিসপ্লে আছে। এই ডিসপ্লে ১২০ হার্টজ অ্যাডাপ্টিভ রিফ্রেশ রেট এবং ২২:৯ এসপেক্ট রেশিও সাপোর্ট করে। এই হ্যান্ডসেটে ৩.৪-ইঞ্চির সুপার AMOLED ফোল্ডার-আকৃতির কভার ডিসপ্লে রয়েছে, যার রেজোলিউশন ৭২০x৭৪৮ পিক্সেল, রিফ্রেশ রেট ৬০ হার্টজ এবং পিক্সেল ডেনসিটি ৩০৬ পিপিআই। ডিসপ্লে এবং ব্যাক প্যানেল উভয়ই কর্নিং গরিলা গ্লাস ভিকটাস ২ দ্বারা সুরক্ষিত। তদুপরি স্যামসাংয়ের এই ফ্ল্যাগশিপ মডেলটি ৪এনএম প্রসেসিং নোড ভিত্তিক কাস্টম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ মোবাইল প্ল্যাটফর্ম এবং অ্যাড্রেন ৭৪০ জিপিইউ সহ এসেছে। উক্ত ডিভাইসে ৮ জিবি LPDDR5X র‌্যাম এবং সর্বোচ্চ ৫১২ জিবি UFS 4.0 স্টোরেজ মিলবে। আর অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ানইউআই ৫.১.১ (OneUI 5.1.1) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে।

Samsung Galaxy Z Flip 5 স্মার্টফোনে ডুয়াল রিয়ার ক্যামেরা ইউনিট বর্তমান। এগুলি হল – এফ/২.২ অ্যাপারচার ও ১২৩-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড প্রাইমারি সেন্সর এবং ডুয়াল পিক্সেল অটোফোকাস, এফ/১.৮ অ্যাপারচার, ৮৩-ডিগ্রি ফিল্ড–অফ-ভিউ ও ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) প্রযুক্তি সমর্থিত ১২ মেগাপিক্সেলের ওয়াইড-অ্যাঙ্গেল শুটার। এদিকে ফোল্ডেবল ডিসপ্লের উপরিভাগে এফ/২.২ অ্যাপারচার এবং ৮৫-ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ ১০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান থাকছে৷

কানেক্টিভিটির জন্য Samsung Galaxy Z Flip 5 স্মার্টফোনে সামিল থাকছে – 5G, 4G LTE, ওয়াই-ফাই ৬ই, ব্লুটুথ ৫.৩, জিপিএস / এ-জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে ৩,৭০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এই ফোন ফাস্ট ওয়্যারলেস চার্জিং ২.০ এবং ওয়্যারলেস পাওয়ার-শেয়ার প্রযুক্তির সমর্থন সহও এসেছে। সিকিউরিটি ফিচার হিসাবে ডিভাইসে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে। IPX8 রেটিং প্রাপ্ত Samsung Galaxy Z Flip 5 ফোনের পরিমাপ ভাঁজ অবস্থায় ৮৫.১x৭১.৯x১৫.১ মিমি ও খোলা অবস্থায় ১৬৫.১x৭১.৯x৬.৯ মিমি এবং ওজন ১৮৭ গ্রাম।

RELATED ARTICLES

Most Popular