জল-ধুলোতে নষ্ট হবে না, প্রথমবার Samsung Galaxy Z Fold 5 ও Galaxy Z Flip 5 আসছে খাস বিশেষত্বের সাথে

Avatar

Published on:

Samsung Galaxy Z Fold 5 Galaxy Z Flip 5 first time dust resistant build

Samsung তাদের আসন্ন গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টে Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 ফোল্ডেবল ফোনগুলি উন্মোচন করবে বলে আশা করা হচ্ছে, যা সম্ভবত জুলাইয়ের শেষ সপ্তাহে অনুষ্ঠিত হবে। যদিও দক্ষিণ কোরিয়ান ব্র্যান্ডটি এখনও ফোল্ডেবল স্মার্টফোনগুলির সম্পর্কে কিছু নিশ্চিত করেনি, তবে ইতিমধ্যে বহু রিপোর্ট থেকে এগুলির সম্পর্কে একাধিক তথ্য সামনে এসেছে। আর এখন, এক টিপস্টার সূত্রে জানা গেছে যে Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 জল ও ধুলো প্রতিরোধের জন্য উন্নত আইপি রেটিং অফার করবে। এই রেটিং হ্যান্ডসেটগুলির জল প্রতিরোধ ক্ষমতাকে পূর্বসূরিদের তুলনায় আরও উন্নত করবে। Galaxy Z Fold 4 এবং Galaxy Z Flip 4-এ আইপিএক্স৮ (IPX8) রেটেড বিল্ড রয়েছে। তবে, বর্তমান মডেলগুলিতে ধুলো প্রতিরোধের অভাব রয়েছে।

Samsung Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5 জল ও ধুলো প্রতিরোধের ক্ষেত্রে আরও উন্নত হবে

টুইটারে টিপস্টার ‘নো নেম’ (@chunvn8888) দাবি করেছেন যে স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড ৫ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৫-এ ধুলো এবং জল প্রতিরোধের জন্য একটি আইপি৫৮ (IP58) রেটিং প্রাপ্ত বিল্ড থাকবে। যদি এই তথ্যটি সত্যি হয়, তবে এটি হবে গ্যালাক্সি জেড ফোল্ড ৪ এবং গ্যালাক্সি জেড ফ্লিপ ৪-এ উপলব্ধ আইপিএক্স৮ ওয়াটার রেজিস্ট্যান্স থেকে একটি আপগ্রেড। বর্তমান প্রজন্মের গ্যালাক্সি জেড সিরিজের ফোল্ডেবল ফোনগুলি ধুলো প্রতিরোধী নয়।

জানিয়ে রাখি, গুগল (Google)-এর সম্প্রতি লঞ্চ করা পিক্সেল ফোল্ড স্মার্টফোনটিতে আইপিএক্স৮ রেটিংযুক্ত বিল্ড রয়েছে। এদিকে, মোটোরোলা রেজার ৪০ আল্ট্রা এবং মোটোরোলা রেজার ৪০-এও রয়েছে জল-প্রতিরোধী আইপি৫২ (IP52) বিল্ড। স্যামসাং আজ নিশ্চিত করেছে যে, পরবর্তী গ্যালাক্সি আনপ্যাকড ইভেন্টটি জুলাইয়ের শেষের দিকে অনুষ্ঠিত হবে। এবছর এটি দক্ষিণ কোরিয়ায় অনুষ্ঠিত হবে বলে জানা গেছে। যদিও স্যামসাং এখনও এই ইভেন্টে কোন কোন ডিভাইসগুলি উন্মোচন করা হবে, তা প্রকাশ করেনি, তবে আশা করা যায় জেড সিরিজের নতুন ফোল্ডেবলগুলির ওপর থেকে পর্দা সরানো হবে।

উল্লেখ্য, Samsung Galaxy Z Fold 5 এবং Galaxy Z Flip 5-এ সম্ভবত কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ২ চিপসেটটি ব্যবহার করা হবে। এগুলি অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক ওয়ান ইউআই ৫.১.১ (One UI 5.1.1) ইউজার ইন্টারফেসে চলবে বলে আশা করা হচ্ছে৷ Galaxy Z Flip 5 ফোনে ২৫ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৩,৭০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে জানা গেছে৷ দামের ক্ষেত্রে, মার্কিন যুক্তরাষ্ট্রে Galaxy Z Fold 5-এর দাম ১,৭৯৯ ডলার (প্রায় ১,৪৭,০০০ টাকা) হতে পারে, যেখানে Galaxy Z Flip 5-এর মূল্য ৯৯৯ ডলার (প্রায় ৮২,৪০০ টাকা) হতে পারে।

সঙ্গে থাকুন ➥