HomeMobilesGalaxy Z Fold FE: এবার আপনার কাছেও থাকবে ফোল্ডেবল ফোন, সস্তায় সুযোগ...

Galaxy Z Fold FE: এবার আপনার কাছেও থাকবে ফোল্ডেবল ফোন, সস্তায় সুযোগ করে দেবে Samsung

সাধ থাকলেও সাধ্যে কুলায় না। খুব দামী হওয়ার ফলে স্যামসাং (Samsung)-এর ফোল্ডেবল ফোন সাধারণ ক্রেতাদের হাতের নাগালের বাইরে থাকে। তবে শোনা যাচ্ছে, স্যামসাং আমজনতার কথা ভেবে ফ্ল্যাগশিপের পাশাপাশি সাশ্রয়ী মূল্যের ফোল্ডেবল ফোনও বাজারে আনার পরিকল্পনা করছে, যা বৃহত্তর গ্রাহকদের কাছে পৌঁছে যাবে। যদিও কোম্পানির তরফে এবিষয়ে নিশ্চিতভাবে কিছু জানানো হয়নি, তবে এক টিপস্টার সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন যে, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি Samsung Galaxy Z Fold FE এবং Galaxy Z Flip FE নামে সাশ্রয়ী মূল্যের ফোল্ডেবল ফোনের ওপর কাজ করছে। ফোন দু’টির ফিচার্সও সামনে এসেছে।

Samsung Galaxy Z Fold FE এবং Galaxy Z Flip FE-এর স্পেসিফিকেশন ফাঁস

টিপস্টার ক্রো-এর এক্স (সাবেক টুইটার) পোস্ট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড এফই এবং জেড ফ্লিপ এফই উভয় মডেলেই স্ন্যাপড্রাগন 7এস জেন 2 চিপসেট থাকবে। এটি রিয়েলমি 12 প্রো প্লাস এবং রেডমি নোট 13 প্রো-এ ব্যবহার করা হয়েছে। এছাড়াও জানা গেছে যে, ফোল্ড এফই কিছু দেশে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনস প্রসেসর, সম্ভবত এক্সিনস 2200-এর সাথে পাওয়া যেতে পারে।

স্যামসাং গ্যালাক্সি জেড ফোল্ড এফই-তে 12 জিবি এবং 16 জিবি র‍্যাম পাওয়া যাবে বলে জানা গেছে, যেখানে ফ্লিপ ভ্যারিয়েন্টটি 8 জিবি এবং 12 জিবি র‍্যাম ভ্যারিয়েন্টের সাথে আসতে পারে। স্টোরেজের ক্ষেত্রে, উভয় ফোল্ডেবলই 256 জিবি এবং 512 জিবি স্টোরেজ অপশনে উপলব্ধ হতে পারে।

ফোল্ড করা অবস্থায়, Samsung Galaxy Z Fold FE-এর পরিমাপ 155.1 x 67.1 x 14.2–15.8 মিলিমিটার হবে বলে জানা গেছে। আর আনফোল্ড করা থাকলে, এটির মাত্রা 155.1 x 130.1 x 6.3 মিমি হতে পারে। অন্যদিকে, Galaxy Z Flip FE-এর পরিমাপ 84.9 x 71.9 x 15.9–17.1 মিলিমিটার হবে ফোল্ড করা অবস্থায় এবং আনফোল্ডেড অবস্থায় হবে 165.2 x 71.9 x 6.9 মিলিমিটার।

আগেই বলা হয়েছে যে, স্যামসাং বাজেট-ফ্রেন্ডলি ফোল্ডেবল ফোনগুলির বিষয়ে অফিশিয়ালি কিছু জানায়নি। এমনকি, Samsung Galaxy Z Fold FE এবং Galaxy Z Flip FE কবে বাজারে আসবে, সেই সম্পর্কেও কোনও তথ্য উপলব্ধ নেই। তাই ফাঁস হওয়া তথ্যগুলির সত্যতা কতটা, তা জানতে কোম্পানির ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

RELATED ARTICLES

Most Popular