কম দামে দুর্ধর্ষ ফিচার্স, Samsung Galaxy M34 5G ভারতে লঞ্চ হতেই চিন্তায় রেডমি-রিয়েলমিরা

Updated on:

Samsung Galaxy M34 5G launched India

বিগত কয়েক সপ্তাহ ধরে স্যামসাং (Samsung)-এর M-সিরিজের পরবর্তী স্মার্টফোনটিকে নিয়ে প্রযুক্তি মহলে জোর জল্পনা চলছিল। তবে আজ দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি সকল জল্পনার অবসান করে ভারতে Samsung Galaxy M34 5G-এর ওপর থেকে পর্দা সরিয়েছে। ডিসপ্লে এবং ক্যামেরা বিভাগে পূর্বসূরি Galaxy M33 5G-এর তুলনায় বড় আপগ্রেড নিয়ে হাজির হয়েছে এটি। এতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে রয়েছে। এছাড়াও Galaxy M34 5G কোম্পানির ইন-হাউস Exynos চিপসেট, কর্নিং গরিলা গ্লাস 5, ট্রিপল-ক্যামেরা, এবং ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর অফার করে। আসুন তাহলে এই নবাগত স্যামসাং ফোনটির স্পেসিফিকেশন, মূল্য এবং উপলব্ধতা সম্পর্কে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M34 5G-এর স্পেসিফিকেশন এবং ফিচার

স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি-এ ৬.৫ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ফোনে ইন-হাউস এক্সিনস ১২৮০ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে, যা সর্বাধিক ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি ইন-বিল্ট স্টোরেজ অফার কর। ফোনটিতে অ্যান্ড্রয়েড ১৩ প্রি-ইন্সটলড আছে। স্যামসাংয়ের পক্ষ থেকে গ্যালাক্সি এম৩৪ ৫জি-তে চার বছরের অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার আপডেট এবং পাঁচ বছর সিকিউরিটি প্যাচ প্রদান করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Samsung Galaxy M34 5G-এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের মধ্যে ওআইএস সাপোর্টসহ ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর উপস্থিত রয়েছে৷ আর সেলফি এবং ভিডিও কলের জন্য, ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা উপস্থিত রয়েছে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Galaxy M34 5G বিশাল ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে, যা ২৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এছাড়াও, এই নতুন বাজেট স্যামসাং ফোনে ৫জি, ৪জি ভিওএলটিই সংযোগ, ওয়াই-ফাই ৮০২.১১ বি/জি/এন/এসি, ব্লুটুথ, একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফেস আনলক সাপোর্ট এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট-এর মতো কানেক্টিভিটি অপশনগুলি মিলবে।

Samsung Galaxy M34 5G: দাম

এদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি-এর ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ মডেলের দাম রাখা হয়েছে ১৭,৯৯৯ টাকা। আবার ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ সহ উচ্চতর ৮ জিবি ভ্যারিয়েন্টটি ১৮,৯৯৯ টাকায় পাওয়া যাবে। ডিভাইসটিকে প্রিজম সিলভার, মিডনাইট ব্লু এবং ওয়াটারফল ব্লু – এর মতো আকর্ষণীয় কালার অপশনে বেছে নেওয়া যাবে। স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি-এর প্রি-বুকিং শুরু হবে আজ অর্থাৎ ৭ জুলাই থেকেই। অ্যামাজন প্রাইম ডে সেলে এর বিক্রি শুরু হবে, যা আগামী ১৫ জুলাই থেকে চালু হচ্ছে। লিমিটেড পিরিয়ড অফার হিসাবে ১,০০০ টাকা ছাড় মিলবে। অর্থাৎ স্যামসাং গ্যালাক্সি এম৩৪ ৫জি-এর ৬ জিবি ও ৮ জিবি র‍্যাম ভ্যারিয়েন্ট যথাক্রমে ১৬,৯৯৯ টাকা ও১৮,৯৯৯ টাকায় কেনা যাবে।

সঙ্গে থাকুন ➥