Galaxy S25: সনির সঙ্গে জুটি বাঁধতে পারে স্যামসাং, স্মার্টফোনের ক্যামেরায় বড় চমক?

Avatar

Published on:

Samsung Galaxy S25 S25 Plus Camera

Samsung Galaxy S24 সিরিজ লঞ্চ হতে বেশি দেরি নেই৷ লঞ্চের দিনক্ষণ এখনও অফিশিয়ালি ঘোষণা না হলেও, সেটা আগামী বছরের জানুয়ারির মাঝামাঝি সময়ে বলে শোনা যাচ্ছে। অর্থাৎ বাজারে আসতে হাতে একমাসেরও বেশি সময় বাকি। কিন্তু এরমধ্যেই উত্তরসূরি, Samsung Galaxy S25 সিরিজের নানা তথ্য অনলাইনে ফাঁস হতে শুরু করেছে। যেমন এখন ২০২৫ সালের Galaxy S-লাইনআপের ক্যামেরা স্পেসসিফিকেশন প্রকাশ্যে এসেছে।

Galaxy S25/S25+ Samsung GN3 ক্যামেরা সেন্সরের পরিবর্তে ব্যবহার করতে পারে Sony সেন্সর

টিপস্টার রিভেগনাস তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেল থেকে স্যামসাং গ্যালাক্সি এস২৫ এবং গ্যালাক্সি এস২৫ প্লাস-এর ক্যামেরা সংক্রান্ত নতুন তথ্য প্রকাশ করেছেন। টিপস্টারের দাবি, দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি উল্লেখিত হ্যান্ডসেটগুলিতে স্যামসাং আইএসওসেল জিএন৩ (Samsung ISOCELL GN3) সেন্সরের পরিবর্তে সনি-এর ইমেজ সেন্সর ব্যবহার করবে।

জানিয়ে রাখি, স্যামসাং আইএসওসেল জিএন৩ সেন্সরটি গত তিন বছরে স্যামসাংয়ের একাধিক স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে, যার মধ্যে রয়েছে স্যামসাং গ্যালাক্সি এস২২, গ্যালাক্সি এস২২প্লাস, গ্যালাক্সি এস২৩, গ্যালাক্সি এস২৩প্লাস, গ্যালাক্সি ফোল্ড ৪ এবং গ্যালাক্সি ফোল্ড ৫। এটি এফ/১.৮ অ্যাপারচার, ১.০-মাইক্রোন পিক্সেল সহ ৫০ মেগাপিক্সেলের সেন্সর এবং ডুয়েল পিক্সেল পিডিএএফ (PDAF) এবং অপটিক্যাল ইমেজ সেন্সর (OIS) সাপোর্ট অফার করে।

Samsung Galaxy S25 সিরিজের এই পরিবর্তনটি স্যামসাংয়ের জন্য তাৎপর্যপূর্ণ হতে পারে, কারণ জিএন৩ সেন্সর কোম্পানির ফ্ল্যাগশিপ ডিভাইসগুলির জন্য একটি নির্ভরযোগ্য উপাদান ছিল দীর্ঘদিন ধরে। অবশ্য, এই মুহুর্তে এটি জল্পনার পর্যায়েই রয়েছে এবং স্যামসাং যে জিএন৩-এর বদলে একটি সনি সেন্সর ব্যবহার করবে, এমন কোনও নিশ্চয়তা নেই। তবে, কোম্পানি কী পদক্ষেপ নেয়, সেটাই দেখার বিষয় হবে।

এদিকে, আসন্ন Samsung Galaxy S24 এবং Galaxy S24+ তাদের প্রাইমারি ক্যামেরা হিসাবে ৫০ মেগাপিক্সেলের Samsung GN3 সেন্সরই বজায় রাখবে বলে আশা করা হচ্ছে। মূল সেন্সরটি একটি ১২ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১০ মেগাপিক্সেলের টেলিফটো ইউনিটের সাথে যুক্ত থাকবে৷

সঙ্গে থাকুন ➥