TechGupMobilesনতুন ফিচার এনেও শান্তি নেই, Apple-কে নিয়ে আবারও ব্যঙ্গ করল Samsung, OnePlus

নতুন ফিচার এনেও শান্তি নেই, Apple-কে নিয়ে আবারও ব্যঙ্গ করল Samsung, OnePlus

বিশ্ববাজারের সমস্ত ভক্তদের জন্য অতিসম্প্রতি Apple, তার পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন iPhone 15 সিরিজ লঞ্চ করেছে। গতকাল অর্থাৎ ১২ই সেপ্টেম্বরের ইভেন্টে এই ব্র্যান্ড নিউ প্রিমিয়াম ফোনগুলির ওপর থেকে পর্দা সরেছে, আর দেখা গেছে যে লেটেস্ট iPhone মডেলগুলির প্রতিটিতেই চোখে পড়ার মতো বদল ঘটেছে। নতুন iPhone 15 সিরিজের ক্যামেরা থেকে শুরু করে প্রসেসরে আগের চেয়ে আপগ্রেড এনেছে সংস্থা, এসেছে কিছু নতুন ফিচারও। তবে নতুন iPhone সম্পর্কে সবচেয়ে বেশি যে পরিবর্তনটি চোখে পড়ছে তা হল এগুলিতে থাকা Type-C পোর্ট। হ্যাঁ, নিজের ঐতিহ্যবাহী লাইটনিং পোর্টের গতানুগতিকতা ছেড়ে অ্যান্ড্রয়েড স্মার্টফোন (Android Smartphone)-এর মতো USB Type-C পোর্ট ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে Apple। এতে করে টেকদুনিয়ায় বেশ ইতিবাচক চর্চাও দেখা গিয়েছে। কিন্তু এসবের মাঝে বাজারের আর দুই জনপ্রিয় স্মার্টফোন নির্মাতা Samsung এবং OnePlus, এই কারণটি নিয়ে Apple-কে ট্রোল করেছে। প্রতিযোগিতার ইঁদুরদৌড়ে একে অপরকে পেছনে ফেলার চেষ্টায় যে কোম্পানিগুলি সবসময় সক্রিয়, তা তাদের এই সাম্প্রতিক পদক্ষেপ থেকেই স্পষ্ট হয়ে গেছে।

খোলা বাজারে Apple-কে নিয়ে ফের মজায় মাতল Samsung-রা

অ্যাপল আইফোন ১৫ সিরিজ লঞ্চ হতে না হতেই ওয়ানপ্লাস তার ২৩শে জুন, ২০১৫-তে করা একটি পুরোনো পোস্ট শেয়ার করেছে এবং দাবি করেছে যে, তারাই প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোনে (OnePlus 2 মডেলে) ইউএসবি টাইপ সি জ্যাক চালু করেছিল।

OnePlus 2 Model

অন্যদিকে অ্যাপলের সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বী স্যামসাং টাইপ সি পোর্টের প্রসঙ্গে মজা করে টুইটের মাধ্যমে বলেছে যে, তারা অন্ততপক্ষে একটি জাদুকরী পরিবর্তন দেখতে পেরেছে। এক্ষেত্রে টুইটে দেখার ইংরেজি প্রতিশব্দ ‘See’-কে ‘C’ অক্ষরটি চতুরভাবে ব্যবহার করেছে কোম্পানিটি। তবে প্রতিবারের মতো এবারও অ্যাপেল কোন প্রত্যুত্তর করেনি।

Apple iPhone 15 সিরিজ হাতে পাওয়া যাবে শীঘ্রই

এই মঙ্গলবার অ্যাপল তার লেটেস্ট স্মার্টফোন সিরিজের অধীনে iPhone 15, iPhone 15 Plus, iPhone 15 Pro, iPhone 15 Pro Max – চারটি মডেল লঞ্চ করেছে। ভারতে এই ফোনগুলির দাম শুরু হচ্ছে ৭৯,৯০০ টাকা থেকে (iPhone 15-এর দাম), যেখানে সর্বোচ্চ (iPhone Pro Max-এর জন্য) ১,৯৯,৯০০ টাকা পর্যন্ত খরচ করতে হবে৷ আগামী ১৫ই সেপ্টেম্বর থেকে এগুলি প্রি-অর্ডারের জন্য উপলব্ধ হবে।

RELATED ARTICLES

Top Stories