Samsung Galaxy S24 সিরিজের ফোন কিনলে ৭ বছরেও খারাপ হবে না, জেনে নিন কেন

Avatar

Published on:

Samsung Galaxy S24 Series 7 Years Security & OS Update

স্মার্টফোনে দীর্ঘ দিন ধরে আপডেট দেওয়ার কথা নিশ্চিত করল Samsung। এর ফলে সংস্থার ফোন ব্যবহারকারীরা নিশ্চিন্তে ডিভাইসটি ব্যবহার করতে পারবেন। বর্তমানে স্মার্টফোনের আয়ু ক্রমাগত কমে যাচ্ছে। সাধারণত দেখা যায় একটি স্মার্টফোন ২ থেকে ৩ বছর ভালোভাবে সার্ভিস দেয়।

তবে বেশিরভাগ ফোন কোম্পানিগুলি গত বছর থেকে ৪ বছরের সিকিউরিটি এবং সফটওয়্যার আপডেট অফার করে, ফলে স্মার্টফোনগুলি দীর্ঘদিন দুর্দান্ত পরিষেবা দেবে।

কেন সিকিউরিটি ও OS আপডেট গুরুত্বপূর্ণ

সিকিউরিটি ও নতুন ওএস আপডেট আসার ফলে ফোনগুলি আরও নিরাপদ হয়ে ওঠে। আমাদের জীবনের সাথে স্মার্টফোন জড়িয়ে রয়েছে। পেমেন্ট থেকে শুরু করে গুরুত্বপূর্ণ তথ্য সঞ্চয় করে রাখা, সবকিছু এই গ্যাজেটের মাধ্যমে করা হয়। তাই একে নিরাপদে রাখা খুব গুরুত্বপূর্ণ। আর এই কাজটিই করে নতুন আপডেট।

Samsung Galaxy S24 সিরিজ পাবে ৭ বছর ধরে আপডেট

সম্প্রতি Samsung জানিয়েছে যে, তাদের আসন্ন Galaxy S24 সিরিজের সাথে ৭ বছর ধরে আপডেট পাওয়া যাবে। এর আগে গুগল পিক্সেল স্মার্টফোনে ৭ বছরের সফটওয়্যার আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। উল্লেখ্য, Samsung Galaxy S24 সিরিজ ১৭ জানুয়ারি বিশ্বব্যাপী লঞ্চ হবে।

জানিয়ে রাখি, স্যামসাং ২০২০ সাল থেকে তাদের মিড-রেঞ্জ স্মার্টফোনে চার বছরের ওএস আপডেট এবং পাঁচ বছরের সিকিউরিটি আপডেট দিচ্ছে, যা এখন সাত বছর পর্যন্ত বাড়ানো হল।

সঙ্গে থাকুন ➥