গ্রাহকদের সতর্ক করল Samsung, কথা না শুনলে ফোনের ক্যামেরা ড্যামেজ হতে পারে

Avatar

Published on:

Samsung Warns S23 Series Customers

একুশ শতাব্দীতে দাঁড়িয়ে আট থেকে আশি সকলেই স্মার্টফোনের উপর নির্ভরশীল। মুঠোফোন ছাড়া জীবন যেন ভাবাই যায় না। আরও সুন্দর দেখানোর জন্য আমরা অনেকেই মোবাইল ফোনের জন্য কেস-কভার এবং বিভিন্ন অ্যাক্সেসরিজ ব্যবহার করে থাকি। আবার আজকাল স্ক্রিনগার্ডের মতো ক্যামেরার লেন্সে প্লাস্টিকের ছোট্ট কভার বা প্রোটেক্টর লাগানোর চল বেড়েছে। কিন্তু সুরক্ষার কথা ভাবতে গিয়ে অজান্তেই ফোনের ক্ষতি ডেকে আনছেন না তো? এই বিষয়েই কিন্তু সতর্ক করেছে টেক জায়ান্ট স্যামসাং (Samsung)। সংস্থার তরফে S23, S23+, ও S23 Ultra ব্যবহারকারীদের সাবধান করে বলা হয়েছে, কোম্পানি অনুমোদিত নয় এমন অ্যাক্সেসরি ব্যবহারে ফোনের ক্ষতি হতে পারে।

Galaxy S23 সিরিজের গ্রাহকদের জন্য Samsung জারি করেছে সতর্কতা

স্যামসাং সম্প্রতি তাদের ফ্ল্যাগশিপ গ্যালাক্সি এস২৩ সিরিজের ব্যবহারকারীদের সতর্ক করে থার্ড-পার্টি বা সংস্থা অনুমোদিত নয় এমন অ্যাক্সেসরিজের ব্যবহার এড়াতে একটি বিবৃতি প্রকাশ করেছে। দক্ষিণ কোরিয়ান কোম্পানিটির দাবি, এই ধরনের অ্যাক্সেসরিগুলি উল্লেখিত ডিভাইস এবং বিশেষত তাদের রিয়ার ক্যামেরা লেন্সের ক্ষতি করতে পারে। স্যামসাং দ্বারা প্রকাশিত সাপোর্ট পেজটি আনঅফিসিয়াল অ্যাক্সেসরি ব্যবহার করে ফোনের যা যা ক্ষতি হতে পারে, তার উদাহরণগুলি তুলে ধরেছে৷

স্যামসাং এর তৈরি নয় এমন তৃতীয় পক্ষের ক্যামেরা লেন্স প্রোটেক্টর খুলে ফেলার সময় ক্যামেরা রিংয়ের উপর স্ক্র্যাচ পড়ে যেতে পারে। স্বাভাবিকভাবেই ব্যবহারকারীরা বিশ্বাস করে ফেলেন যে, লেন্সে স্ক্র্যাচ পড়েছে। কিন্তু বাস্তবে দাগ পড়ে লেন্স প্রোটেক্টরে। ফলে ভুল ধারণার বশবর্তী হয়ে গ্রাহকদের শেষমেষ স্যামসাং এর সার্ভিস সেন্টারের শরণাপন্ন হতে হয়। তাতে সময় ও অর্থ উভয়ের অপচয়।

তাছাড়া, স্যামসাং এ বিষয়ে হামেশাই জোর দেয় যে, ক্যামেরা লেন্স প্রোটেক্টর এবং ক্যামেরা লেন্সকে কভার করে এমন কিছু ব্যবহার করা হলে চিত্রের গুণমানে নেতিবাচক প্রভাব পড়তে পারে। ব্যবহৃত উপাদানের গুণমানই এখানে প্রধান নির্ধারক ফ্যাক্টর। জানিয়ে রাখি, লেন্স প্রোটেক্টরের মাধ্যমে ক্যামরার কাঁচের ওপর একটি অতিরিক্ত স্তর যুক্ত করলে ছবির গুণমান খারাপ হতে পারে, যদি তাদের মাঝে কোনও ধরনের তরল জাতীয় কিছু আটকে যায় তাহলে তো আরও খারাপ। আর, এটি হওয়ার সম্ভাবনা প্রবল।

স্যামসাংয়ের Galaxy S23 সিরিজে ওপরের ক্যামেরা রিংয়ের গোড়ায় একটি মাইক্রোফোন অবস্থিত রয়েছে যা থার্ড-পার্টি বা নন-সার্টিফায়েড কেস দ্বারা ব্লক হয়ে যেতে পারে এবং এটি ফোন কল এবং অডিও/ভিডিও রেকর্ডিংয়ের সময় অডিও গুণমান খারাপ করতে পারে।
তাই, সর্বোত্তম কর্মক্ষমতা বজায় রাখতে এবং Samsung Galaxy S23 সিরিজকে সুরক্ষিত রাখতে, ভরসাযোগ্য এবং অনুমোদিত অ্যাক্সেসরিজ বেছে নেওয়া অপরিহার্য।

সঙ্গে থাকুন ➥